• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সময়ের অপেক্ষা, পিএসি চেয়ারম্যান হতে চলেছেন রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণা কল্যাণী

Google Oneindia Bengali News

পশ্চিমবঙ্গ বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির (পিএসি) চেয়ারম্যান হতে চলেছেন রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণা কল্যাণী। কয়েকদিনের মধ্যেই তার নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবেন বিধানসভার স্পিকার।

সময়ের অপেক্ষা, পিএ সি চেয়ারম্যান হতে পারে পারেন রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণা কল্যাণী

মুকুল রায় বিজেপির টিকিটে ২০২১ সালের বিধানসভা নির্বাচনে জিতেছিলেন। কিন্তু নির্বাচনের ফলাফল ঘোষণার পর তৃণমূলে ফিরে আসেন মুকুল রায়। শুধু তাই নয়, বিধানসভার স্পিকার কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল রায়কেও পিএসি-এর চেয়ারম্যান মনোনীত করে। এর পরে শুধু বিধানসভার সমস্ত কমিটিই গণ পদত্যাগ করেনি, পিএসি বিতর্ক নিয়ে হাইকোর্টে মামলা করেছিলেন বিজেপি বিধায়ক অম্বিকা রায়। এমনকি সুপ্রিম কোর্টেও মামলা হয়েছে।

কিন্তু বিধানসভার স্পিকার বিমান ব্যানার্জি নিজের সিদ্ধান্তে অনড় ছিলেন। এমনকি বিধানসভায় ১২টি শুনানির পর তিনি মুকুল রায়ের বিধায়ক পদ বরখাস্ত করার দাবি প্রত্যাখ্যান করেন। তিনি দাবি করেন, "আবেদনকারীর যে ধরনের প্রমাণ প্রত্যাশিত ছিল তা উপস্থাপন করতে পারেননি। মুকুল রায় বিজেপিতে রয়েছেন।" তবে অসুস্থতার কারণ দেখিয়ে সোমবার পিএসি চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দেন মুকুল রায়।

কে হবেন পিএসি চেয়ারম্যান? সূত্রের খবর, রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণা কল্যাণী বিধানসভায় স্পিকারের সঙ্গে দেখা করেন। তাকে পিএসি চেয়ারম্যানের দায়িত্ব নিতে বলা হয়েছে। কয়েকদিনের মধ্যেই আনুষ্ঠানিকভাবে নাম ঘোষণা করা হবে। ২০২১ সালের নির্বাচনে কৃষ্ণা কল্যাণী রায়গঞ্জ থেকে বিজেপির টিকিটে বিধায়ক নির্বাচিত হয়েছিলেন। তবে অক্টোবর মাসে বিজেপি থেকে তিনি পদত্যাগ করেন এবং আনুষ্ঠানিকভাবে যোগ দেন তৃণমূল কংগ্রেসে। এবার সেই তিনিই হতে চিলেছেন পিএসি চেয়ারম্যান।

প্রসঙ্গত , চলতি সপ্তাহে সোমবার পাবলিক অ্যাকাউন্টস কমিটি'র চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দেন মুকুল রায়।বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছেই তা পাঠানো হয়। ই-মেল করে তা পাঠানো হয়েছে বলে খবর মেলে।গত বিধানসভা নির্বাচনে বিজেপি'র হারের পরেই তৃণমূলে ফিরে যান মুকুল রায়। আর এরপরেই বিধানসভায় পাবলিক অ্যাকাউন্টস কমিটি'র চেয়ারম্যান করা হয় মুকুল রায়কে। যা নিয়ে চরম বিতর্ক তৈরি হয়। কেন ওই পদ কৃষ্ণনগরের বিধায়ককে দেওয়া হবে তা নিয়ে প্রশ্ন তোলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। অবিলম্বে বিধায়ক পদ খারিজের দাবি'র পাশাপাশি পিএসসি'র চেয়ারম্যান থেকেও মুকুল রায়কে সরানোর আবেদন জানান তিনি।

পাশাপাশি আইনি লড়াইয়ে যাওয়ারও হুঁশিয়ারি দিয়েছিলেন। কিন্তু আইনি লড়াইয়ে বিধানসভায় স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে বিষয়টি দেখার কথা জানায় আদালত। তাতে স্পিকার জানান, মুকুল রায় বিজেপিতে আছে। এমনকি মুকুল রায় নিজেও নিজেকে বারবার বিজেপি'র বিধায়ক হিসাবে দাবি করেছেন। যদিও এই বিষয়ে পুত্র শুভ্রাংশু বারবার জানিয়েছেন, বাবা অসুস্থ। তাঁর কোনও কথা না ধরার জন্যেও আবেদন রেখেছেন তিনি।

চাটার্ড প্লেনে অসম ছাড়লেন বিদ্রোহী শিবসেনা বিধায়করা! গন্তব্য এখনই নয় মুম্বই চাটার্ড প্লেনে অসম ছাড়লেন বিদ্রোহী শিবসেনা বিধায়করা! গন্তব্য এখনই নয় মুম্বই

English summary
mukul roy will be replced by krishna kalyani in the post of PAC chairperson
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X