• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পৌষের শুরুতেই জাঁকিয়ে শীত! ২ দিনে কলকাতার তাপমাত্রা নামল সাড়ে ৬ ডিগ্রি

পৌষের শুরুতেই জাঁকিয়ে শীত। বুধবারের পর বৃহস্পতিবারেও নামল তাপমাত্রা। যেখানে মঙ্গলবার কলকাতার তাপমাত্রা ছিল ১৮.৫ ডিগ্রি, সেখানে বুধবার তাপমাত্রা ছিল ১৫. ৪ ডিগ্রি। আর বৃহস্পতিবার সকালে তাপমাত্রা পৌঁছে যায় ১১.৭ ডিগ্রিতে। যা মরসুমের শীতলতম। আগামী কয়েকদিন এই পরিস্থিতি বজায় থাকবে, জানিয়েছে হাওয়া অফিস।

২ দিনে তাপমাত্রা নামল সাড়ে ৬ ডিগ্রি

২ দিনে তাপমাত্রা নামল সাড়ে ৬ ডিগ্রি

সরেছে পশ্চিমী ঝঞ্ঝা। মঙ্গলবার কলকাতার তাপমাত্রা ছিল ১৮. ৫ ডিগ্রি সেলসিয়াস। বুধবার তা কমে হয় ১৫.৪ ডিগ্রি। বৃহস্পতিবার তা কমে হয় ১১.৭ ডিগ্রি সেলসিয়াস। এই তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম বলেই জানাচ্ছে হাওয়া অফিস।

কমেছে সর্বোচ্চ তাপমাত্রা

কমেছে সর্বোচ্চ তাপমাত্রা

শুধু সর্বনিম্ন তাপমাত্রাই নয়, সর্বোচ্চ তাপমাত্রাও কমেছে। বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কম বলেই জানাচ্ছে আবহাওয়া দফতর।

উত্তরবঙ্গেও শীতের দাপট

উত্তরবঙ্গেও শীতের দাপট

আপাতত উত্তরবঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আবহাওয়া শুষ্ক থাকবে। তবে তরাই ডুয়ার্সের তাপমাত্রা ৮ ডিগ্রির নিচে নেমে যাবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি পর্যন্ত নেমে যেতে পারে উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায়।

শীতের দাপট পশ্চিমাঞ্চলেও

শীতের দাপট পশ্চিমাঞ্চলেও

রাজ্যের পশ্চিমাঞ্চলে, বিশেষ করে বীরভূম, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং পশ্চিম বর্ধমানে তাপমাত্রা নামতে পারে ৮ থেকে ৯ ডিগ্রিতে। এমনটাই জানিয়েছে হাওয়া অফিস।

English summary
Kolkata's temperature goes down below 12 degree on thursday, 19th December
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X