• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কলকাতার শাহিনবাগ আপাতত প্রত্যাহার, আন্দোলন জিইয়ে রাখতে শুরু অভিনব পন্থা

Google Oneindia Bengali News

করোনার প্রকোপ থেকে রক্ষা পেতে পার্কসার্কাসের নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী আন্দোলন আপাতত স্থগিত রাখার পরামর্শ দিয়েছিলেন পুরমন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। সেই দাবি মেনে আন্দোলনকারীরা নিজেদের আপাতত সরিয়ে নিলেন। তবে আন্দোলন একেবারে বিরত হবে না। মাত্র সাতজন করে আন্দোলনকারী উপস্থিত থাকবেন।

কলকাতার শাহিনবাগ আপাতত প্রত্যাহার, আন্দোলন জিইয়ে রাখতে শুরু অভিনব পন্থা

করোনা ভাইরাসের প্রকোপ রুখতে এই অভিনব সিদ্ধান্ত নিয়েছেন কলকাতার শাহিনবাগের আন্দোলনকারীরা। আন্দোলন জারিই থাকছে, শুধু জমায়েত সরিয়ে নেওয়া হচ্ছে। রোগের প্রপকোপ কমে গেলেই ফের আন্দোলনে জমায়েত হবেন তাঁরা। তাঁরাও মনে করছেন বর্তমান পরিস্থিতিতে ভিড় মুক্ত করাই শ্রেয়।

৭ জানুয়ারি থেকে পার্ক সার্কাসে এই আন্দোলনে ব্রতী হয়েছিলেন মহিলা আন্দোলনকারীরা। শাহিনবাগ থেকে অনুপ্রাণিত হয়ে এই জমায়েত-বিক্ষোভ চলছিল। সেখানে আপাতত ছেদ ঘটাল করোনা ভাইরাস। মহামারীর প্রকোপ থেকে বাঁচতে পার্ক সার্কাসেক জমায়েত আপাতত তুলে নেওয়া হল।

Recommended Video

নবান্নে সর্বদল বৈঠকে রাজনীতি দূরে রেখে একসাথে কাজ করার বার্তা মান্নান, সুজন, জয়প্রকাশের

উল্লেখ্য, ফিরহাদ হাকিম জানিয়েছিলেন, কেন্দ্রে সিএএ আইন করার পর থেকেই পার্ক সার্কাসে আন্দোলন চালাচ্ছিলেন মহিলারা। শাহিনবাগের ধাঁচে এই আন্দোলন চলছিল। আন্দোলনকারীদের বিরত হতে আর্জি জানান ফিরহাদ। তবে তিনি এও জানিয়েছিলেন, আন্দোলন তোলার জন্য কোনওরকম জোর প্রয়োগ করা হবে না। আন্দোলনকারীরা স্বেচ্ছায় উঠে গেল জমায়েত ভেঙে।

English summary
Kolkata’s Sahahinbagh Park Circus movement step downs due to Corona Virus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X