• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রেড রোডের কার্নিভালে শেষ মুহূর্তের প্রস্তুতি, ২৫ দফায় গাইডলাইনে কড়া নজরদারি পুলিশের

রেড রোডের কার্নিভালে শেষ মুহূর্তের প্রস্তুতি, ২৫ দফায় গাইডলাইনে কড়া নজরদারি পুলিশের
Google Oneindia Bengali News

আর কয়েক ঘণ্টা পরেই রেড রোড সেজে উঠবে দুর্গাপ্রতিমার ভিড়ে। ২ বছর পর হচ্ছে শহরের পুজো কার্নিভাল। কাজেই এবার একটু বেশি তৎপরতা। রেড রোড জু়ড়ে এখন চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। ৯৫টি পুুজো কমিটি অংশ নেবে এবােরর কার্নিভালে। তবে থাকছে না পার্থ চট্টোপাধ্যায়ের নাক তলা উদয়ন সংঘ, সুব্রত মুখোপাধ্যায়ের একডালিয়া এভারগ্রিন।

শেষ মুহূর্তের প্রস্তুতি রেডরোডে

শেষ মুহূর্তের প্রস্তুতি রেডরোডে

এবার মহাধুমধাম করে আয়োজন করা হচ্ছে পুজো কার্নিভালের। করোনার কারণে গত ২ বছর পুজো কার্নিভাল হয়নি শহরে। তার উপরে এবার আবার ইউনেস্কোর হেরিটেজ সম্মান রয়েছে। পুজো কার্নিভালে উপস্থিত থাকবেন পুজো ইউনেস্কোর প্রতিনিধিরা। সেকারণে এবার একটু বাড়তি আয়োজন করা হয়েছে পুজো কার্নিভালকে কেন্দ্র করে। সেকারণে এবার বাড়তি নজরদারিও চালাচ্ছে পুলিশ। ৯৫টি পুজো কমিটি এবার অংশ নিচ্ছে কার্নিভালে। তার জন্য ২০ হাজার আমন্ত্রণ পত্র বিলি করা হয়েছে।

বিশেষ নিরাপত্তার মোড়কে রেডরোড

বিশেষ নিরাপত্তার মোড়কে রেডরোড

বিশেষ নিরাপত্তায় এবার মুড়ে ফেলা হয়েছে রেড রোড। ভিভিআইপি লাউঞ্জ থেকে শুরু করে সাধরণ দর্শকদের বসার জায়গা সবটার উপরেই বিশেষ নজর রাখা হয়েছে। পুজো কার্নিভালের নিরাপত্তায় থাকছে কয়েক হাজার পুলিশকর্মী। থাকবে সাদা পোশাকের পুলিশও। জরুরি পরিস্থিতি মোকাবিলায় মোতায়েন থাকছে ব়্যাফ সহ কলকাতা পুলিশের বিশেষে টিম। কলকাতা পুলিশের আওতায় থাকা ৮১টি পুজো কমিটি এবার অংশ নিচ্ছে পুজো কার্নিভালে। এছাড়া রাজ্য পুলিশের আওতায় থাকা ২৫টি পুজো কমিটি অংশ নিচ্ছে। ড্রোনেও এদিন নজরদারি চালানো হবে।

বিপুল দর্শকের সমাগম

বিপুল দর্শকের সমাগম

বিপুল দর্শকের সমাগমের আশঙ্কা রয়েছে। ২০ হাজার আমন্ত্রণ পত্র ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে। দর্শকদের বসার জায়গায় ব্যারিকেড করে দেওয়া হয়েছে। যাতে হুড়ো হুড়ো শুরু হয়ে না যায়। সেকারণে ৩ ঘণ্টা আগে থেকে দর্শকদের এন্ট্রি শুরু হয়ে যাবে রেড রোডে। পুজো কমিটি গুলিকেও সেই মত আসার অনুরোধ জানানো হয়েছে। দুর্গা প্রতিমা নিয়ে শোভাযাত্রার পাশাপাশি নাচ-গানের অনুষ্ঠানও থাকছে। মূল মঞ্চের সামনে মাত্র ৫ মিনিট দাঁড়ানোর সময় পাবে পুজো কমিটিগুিল। বিকেল ৪টে থেকে শুরু হবে অনুষ্ঠান। চলবে ৩ ঘণ্টারও বেশি সময় ধরে।

এবছরের মতো পুজো শেষ

এবছরের মতো পুজো শেষ

দুর্গাপুজোর কার্নিভাল দিয়েই এবছরের মত পুজো শেষ হয়ে যাবে। কার্নিভাল থেকে সরাসরি বাবুঘাটে বিসর্জনে চলে যাবে দুর্গাপ্রতিমা। জেলায় জেলায় গতকালই পুজো কর্নিভাল হয়ে গিয়েছে। তবে জলপাইগুড়িতে পুজো কার্নিভাল করা হয়নি। কারণ বিসর্জনের দিন মাল নদীতে যে বিপর্যয় নেমে এসেছিল তাতে ৮ জন মারা গিয়েছেন। সেকারণেই জলপাইগুড়িতে এবার বন্ধ থাকছে পুজো কার্নিভাল।

English summary
Last Munite preparation of durga puja curnival
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X