• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা মোকাবিলায় পুরসভায় উদ্যোগে বিভিন্ন ওয়ার্ডে চলছে জীবাণুমুক্ত করার কাজ

  • |

কলকাতা পুরসভার উদ্যোগে তিন দিন ধরে এলাকার জীবাণুমুক্ত করতে পুরসভার ৬৭ নম্বর ওয়ার্ডে স্যানিটাইজেশন অভিযান চালালেন জন প্রতিনিধি থেকে স্থানীয় যুবক, ক্লাব সদস্যরা।

করোনা মোকাবিলায় পুরসভায় উদ্যোগে বিভিন্ন ওয়ার্ডে চলছে জীবাণুমুক্ত করার কাজ

করোনা ঠেকাতে কলকাতা শহরকে জীবাণুমুক্ত করার উদ্যোগ নিয়েছিল কলকাতা পুরসভা। পুরসভার প্রত্যেকটি এলাকায় এলাকায় কাউন্সিলর ও জনপ্রতিনিধি দের নির্দেশ দেওয়া হয়েছিল এলাকায় মানুষকে সচেতন ও তার পাশাপাশি নিজের এলাকা পরিষ্কার রাখতে তাদেরকেই উদ্যোগ নিতে বলা হয়েছিল। সেইমতো তিন দিন ধরে কসবার এলাকায়৬৭ নম্বর ওয়ার্ডের বিবি চ্যাটার্জি রোড, কসবা বাজার, বোসপুকুর সহ একাধিক এলাকায় ঘুরে ঘুরে সেনিটেশন অভিযান চালা লেন পুর প্রতিনিধি বিজন মুখার্জি। স্যানিটাইজেশন কাজে সাড়া পেলেন বিপুল। তার কাজে এগিয়ে এলেন স্থানীয় যুবক ও ক্লাব সদস্যরাও।

বিজন বাবু জানান, সম্পূর্ণ পৌরসভার উদ্যোগে প্রত্যেকটি এলাকাকে জীবাণুমুক্ত করতে নির্দেশ দেওয়া হয়েছিল ওয়ার্ড কাউন্সিলরদের। মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও মেয়র ফিরহাদ হাকিম নীরেদেশ মতই তিনি এই কাজ করছেন তিনি। শুধু তিনিই নন এলাকার জীবাণুমুক্ত করতে প্রত্যেকটি ওয়ার্ডের কাউন্সিলর দেরকে নির্দেশ দিয়েছিল মেয়র তথা নগর উন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। সেই মতই যার যার নিজের এলাকা পরিষ্কার করতে এগিয়ে এসেছেন স্থানীয় জনপ্রতিনিধিরা।

করোনা মোকাবিলায় পুরসভায় উদ্যোগে বিভিন্ন ওয়ার্ডে চলছে জীবাণুমুক্ত করার কাজ

উল্লেখ্য, কলকাতা শহরে করোনা ঠেকাতে অনেক আগে থেকেই সতর্ক হয়েছিল পুর প্রশাসন। স্বাস্থ্য ও জনস্বাস্থ্যের কাজ খতিয়ে দেখতে আগেই পথে নেমেছিলেন মেয়র নিজেই। সশরীরে বিভিন্ন ওয়ার্ডের স্বাস্থ্য কেন্দ্র এবং রাস্তায় রাস্তায় জঞ্জাল সাফাই এর কাজ কেমন হচ্ছে তা খতিয়ে দেখেছিলেন ফিরহাদ হাকিম। এবার পথে নেমে সেই কাজ আরও এগিয়ে নিয়ে যেতে নির্দেশ দেওয়া হয়েছে প্রত্যেক কাউন্সিলরদের।

শহরের গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে যেমন স্প্রিং এর সাহায্যে জীবাণুনাশক ছড়ানো হবে। তেমন শহরের রাস্তায় জল দেওয়ার জন্য যেমন বেশ কিছু স্প্রিংলার কার থাকবে। তেমনি জীবাণুনাশক দিয়ে স্প্রিংলার এর সাহায্যে জীবাণুমুক্ত করা হবে শহরের গুরুত্বপূর্ণ এলাকা গুলি। উত্তর থেকে দক্ষিণ দক্ষিণ কলকাতায় মেয়রের এই উদ্যোগে নেতৃত্ব দেন মেয়র পারিষদ জঞ্জাল সাফাই দেবব্রত মজুমদার।

অন্যদিকে মেয়র পরিষদ স্বাস্থ্য নিজে পথে নামবেন কলকাতা পৌরসভায় করোনা ঠেকাতে। মেয়র পরিষদ স্বাস্থ্য ও ডেপুটি মেয়র অতীন ঘোষপুরসভার স্বাস্থ্য কেন্দ্র গুলো সহ জীবাণুনাশক স্প্রে করার যে কাজ হব

English summary
Kolkata municipality disinfecting wards amidst Coronavirus scare
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X