• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেন্দ্র বিমাতৃসুলভ মনোভাব দেখাচ্ছে, অভিযোগ মেয়রের

কেন্দ্র বিমাতৃসুলভ মনোভাব দেখাচ্ছে, অভিযোগ মেয়রের
কলকাতা, ২১ নভেম্বর : কলকাতার সঙ্গে বিমাতৃসুলভ আচরণ করছে কেন্দ্র। এই অভিযোগ এনে এবার কেন্দ্রীয় সরকারের কড়া সমালোচনায় মুখর হলেন কলকাতা পুরসভার মেয়র শোভন চট্টোপাধ্যায়।

বৃহস্পতিবার শোভনবাবু অভিযোগ তোলেন, ইউপিএ-২ আমলে অনুমোদন পাওয়া দুটি গুরুত্বপূর্ণ পরিকাঠামো প্রকল্পে অনুমোদন দিতে অস্বীকার করেছে কেন্দ্র। এই দুটি প্রকল্প হল যথাক্রমে শহরের আবর্জনা নিকাশ পদ্ধতির আধুনীকিকরণ ও টালা জলাধার সংস্কার। এই দুই প্রকল্পের অনুমোদনের জন্য নগরোন্নয়ন মন্ত্রকের কাছে গত বছর আবেদন জানানো হয়েছিল। যেখানে ১৫২ কোটির মধ্যে আবর্জনা নিকাশ পদ্ধতির আধুনীকিকরণ খাতে ৩০ শতাংশ দেওয়ার কথা। আর টালা জলাধার সংস্কার প্রকল্পের জন্য পৌর প্রশাসনের ২৫ কোটি টাকার অনুমোদন দেওয়ার কথা।

কিন্তু কেন কেন্দ্র এই দুটি প্রকল্পকে অনুমোদন দিতে অস্বীকার করছে তা নিয়েই প্রশ্ন তোলেন শোভনবাবু। একইসঙ্গে তিনি বলেন, দিল্লিতে ভিক্ষাপাত্র নিয়ে যাওয়ার চেয়ে তৃণমূল কংগ্রেস এই আর্থিক সীমাবদ্ধতার মোকাবিলা করছে। রাজ্য সরকারের সহায়তায় এই প্রকল্পগুলি পরিচালনার চেষ্টা চালাচ্ছে।

এদিকে শোভনবাবুর এই অভিযোগের বিরোধ করেছে বিজেপি। বিজেপি কাউন্সিলর এবং প্রাক্তন মেয়র মীনাদেবী পুরোহিত শোভন চট্টোপাধ্যায়ের উদ্দেশে বলেন, পশ্চিমবঙ্গের বিজেপি সাংসদ এবং বর্তমানের কেন্দ্রীয় নগরোন্নয়ন মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী বাবুল সুপ্রিয় কলকাতার পরিকাঠামো গত প্রকল্পগুলিকে এগিয়ে নিয়ে যেতে ইচ্ছুক। কিন্তু রাজ্য সরকার বা কলকাতা পুরসভার তরফে তাঁর সঙ্গে কোনওরকম সহযোগিতা করা হচ্ছে না।

English summary
Kolkata mayor blames Delhi for ills
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X