• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রচারে পরতে হবে মাস্ক, পঞ্চমদফার ভোটে করোনা বিধি নিয়ে তৎপর হাইকোর্ট, জেলা শাসকদের একাধিক নির্দেশিকা আদালতের

  • By Rahul Roy
  • |

করোনা সংক্রমণ ভয় ধরাচ্ছে বঙ্গেও। দৈনিক আক্রান্তের সংখ্যা হাড়ছে প্রতিদিন। ৪ হাজারের গণ্ডি পেরিয়ে গিয়েছে। পরিস্থিতি মোকাবিলায় শেষে হস্তক্ষেপ করল কলকাতা হাইকোর্ট। ভোটের প্রচারে করোনা বিধি মেনে চলা বাধ্যতামূলক বলে জেলা শাসকদের নির্দেশিকা জারি করেছে আদালত। ভোটের প্রচারে করোনা বিধি মেনে চলতে হবে বলে জানানো হয়েছে।সেদিকে নজর রাখার নির্দেশ দেওয়া হয়েছে জেলা শাসকদের। ইতিমধ্যেই রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে জেলা শাসকদের সঙ্গে বৈঠক করেছেন মুখ্যসচিব।

করোনা সংক্রমণ বাড়ছে

করোনা সংক্রমণ বাড়ছে

করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে গোটা দেশে। তারসঙ্গে পশ্চিমবঙ্গেও করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে। রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ৪ হাজার ছাড়িয়ে গিয়েছে। সবচেয়ে বেশি সংক্রমণ হচ্ছে কলকাতা ও উত্তর ২৪ পরগনা। ভোটের প্রচারের কারণেই লাগাম হীন করোনা সংক্রমণ শুরু হয়েছে বলে মনে করা হচ্ছে। কেউ মাস্ক ব্যবহার করছেন না। রাস্তাঘাটে মাস্ক ছাড়া ঘুরে বেরাচ্ছেন সাধারণ মানুষ।

কলকাতা হাইকোর্টের নির্দেশ

কলকাতা হাইকোর্টের নির্দেশ

করোনা মোকাবিলায় অবশেষে হস্তক্ষেপ করল কলকাতা হাইকোর্ট। নির্দেশিকা জারি করে হাইকোর্টের তরফে জেলা শাসক ও সিইওকে কড়া নির্দেশ দেওয়া হয়েছে। মাস্ক পরে প্রচারে আসতে হবে এমনই নির্দেশিকা জারি করা হয়েছে। মাস্ক না পরে যদি কেই জমায়েত, মিটিং-মিছিল করেন তাহলে তার বিরুদ্ধে পুলিশ প্রশাসনকে ব্যবস্থা নিতে বলা হয়েছে। করোনা সংক্রমণ নিয়ে দুটি জনস্বার্থ মামলার প্রেক্ষিতেই এই রায় দিয়েছেন বিচারপতি বি রাধাকৃষ্ণন এবং বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়।

করোনা আক্রান্ত তৃণমূল কংগ্রেস প্রার্থী

করোনা আক্রান্ত তৃণমূল কংগ্রেস প্রার্থী

ইতিমধ্যেই পঞ্চম দফার ভোটের আগে করোনা আক্রান্ত হয়েছে জলপাইগুড়ির তৃণমূল কংগ্রেস প্রার্থী ডাঃ প্রদীপ কুমার বর্মা। হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। তারপরেই নড়ে চড়ে বসেছে জলপাইগুড়ি বিজেপি। মাস্ক ছাড়া কেই প্রচারে অংশ নিতে পারবেন না বলে নির্দেশিকা জারি করেছে জলপাইগুড়ি বিজেপি নেতৃত্ব। এদিেক আজ জলপাইগুড়িতে প্রার্থীর সমর্থনে প্রচার করবেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কী রয়েছে হাইকোর্টের নির্দেশিকায়

কী রয়েছে হাইকোর্টের নির্দেশিকায়

হাইকোর্টের জারি করা নির্দেশিকায় বলা হয়েছে যেকন জমায়েতে মাস্ক পরা বাধ্যতা মূলক। শারিরীক দূরত্ব বিধি মানতে হবে।জমায়েত ছোট করতে হবে। ব্লক স্তরে মাইকে প্রচার করে সাধারণ মানুষকে সচেতন করতে হবে। মাস্ক পরে জনসভায় থাকতে হবে সকলকে। মিটিং মিছিলে জমায়েত কম করতে হবে। এমনই নির্দেশিকা জারি করা হয়েছে। আজই শেষ হচ্ছে পঞ্চম দফার প্রচার পর্ব।

করোনা থেকে মুক্তি পেতে চবনপ্রাস খাওয়ার পরামর্শ, সমালোচিত ভিকে পালের মন্তব্যকরোনা থেকে মুক্তি পেতে চবনপ্রাস খাওয়ার পরামর্শ, সমালোচিত ভিকে পালের মন্তব্য

English summary
Kolkata Highcourt instruct to maintain COVID restrictions during vote and campaign
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X