• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

' সিবিআইয়ের থেকে সিট ভাল', এসএসসি তদন্ত নিয়ে হতাশ অভিজিৎ গঙ্গোপাধ্যায়

Google Oneindia Bengali News

এসএসসি দুর্নীতি মামলার সিবিআই তদন্ত নিয়ে হতাশা প্রকাশ করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।
তিনি জানিয়েছেন, কোন পথে চলছে মামলা তা নিয়ে কোনও সঠিক তথ্য এখনও পেশ করতে পারেনি। তাই নিয়েই হতাশা প্রকাশ করেছেন তিনি। বিচারপতি অভিজিৎ বন্দ্যোপাধ্যায় বলেছেন সিবিআইয়ের থেকে সিট ভাল। বিচারপতির এই মন্তব্য নতুন করে জল্পনা তৈরি হয়েছে।

এসএসসির সিবিআই তদন্তে হতাশা

এসএসসির সিবিআই তদন্তে হতাশা

এসএসসি দুর্নীতি মামলার সিবিআই তদন্ত নিয়ে হতাশা প্রকাশ করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। অথচ গত নভেম্বর মাস থেকে এসএসসি নিয়োগ দুর্নীতি মামলা নিয়ে লাগাতার সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছেন তিিন। মঙ্গলবার মামলার শুনানি চলাকালীন বিচাপতি সিবিআইয়ের তদন্ত প্রক্রিয়ায় হতাশা প্রকাশ করে বলেন সিবিআইয়ের থেকে সিট ভাল। সিবিআইয়ের গতি কোন দিকে যাচ্ছে তা নিয়ে হতাশা প্রকাশ করেছেন তিনি। বিচারপতির এই মন্তব্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

কী বললেন বিচাপতি

কী বললেন বিচাপতি

বিচারপতি গঙ্গোপাধ্যায় এদিন বলেছেন, কোনও আশার আলো দেখতে পাচ্ছি না সিবিআই তদন্তে। যাকে বলে গুরুতর অভিযোগ করেছেন বিচারপতি। তিনি বলেছেন, দুর্নীতির তদন্তে কিছুই করেনি সিবিআই। এখনও পর্যন্ত এই মামলার তদন্তে গতি নিয়ে কোনও রিপোর্ট দেয়নি সিবিআই। বাগ কমিটিই সব রিপোর্ট দিয়েছে। এখনও পর্যন্ত যাদের জেরা করা হয়েছে সেটাও আদালতের নির্দেশে। সিবিআই নিজে থেকে উদ্যোগী হয়ে তেমন কিছু করেনি। হঠাৎ করে বিচারপতির এই হতাশা প্রকাশকে সিবিআই তদন্তে প্রশ্নের মুখে পড়েছে।

কী করেছে সিবিআই

কী করেছে সিবিআই

নভেম্বর মাস থেকে এসএসসি নিয়োগ দুর্নীতিক একাধিক মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আদালতের নির্দেশেই শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী থেকে শুরু করে এসএসসি-র প্রাক্তন উপদেষ্টাদের জেরা করা হয়েছে। আদালেতের নির্দেশেই এসএসসি দফতরে সিআরপিএফ মোতায়েন , সার্ভার রুম সিল করা থেকে একাধিক পদক্ষেপ করা হয়েছে। কিন্তু সিবিআই নিজে কোন দিকে তদন্ত করেছে তা এখনও প্রকাশ্যে আসেনি।

সিবিআইতের তদন্ত প্রশ্নের মুখে

সিবিআইতের তদন্ত প্রশ্নের মুখে

বিচারপতির এই মন্তব্যে সিবিআইয়ের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। সিবিআই এখনও পর্যন্ত নিজে থেকে কোনও কাজ করেনি। েযটা করেছে সেটা আদালতের নির্দেশে করেছে। এই দুর্নীতির মাথা কে। কোথা থেকে শুরু হয়েছে। কারা কারা জড়িত রয়েছে। আর কেই সরাসরি এই দুর্নীতির সঙ্গে জড়িত কিনা তা নিয়ে কোনও কাজ করেনি সিবিআই। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সেকারণেই হতাশা প্রকাশ করে বলেেছন এর তদন্তের ভার কাকে দেব। যোগ্য প্রার্থীরা যাতে চাকরি পান সেকারণেই সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু বাস্তবে সেটা কতটা সফল হবে তা নিয়ে প্রশ্ন উঠেছে।

চরমে দেশের মুদ্রাস্ফীতি, পাইকারি মুদ্রাস্ফীতি বেড়ে হয়েছে ১৫.৮৮ শতাংশচরমে দেশের মুদ্রাস্ফীতি, পাইকারি মুদ্রাস্ফীতি বেড়ে হয়েছে ১৫.৮৮ শতাংশ

English summary
CBI enquary of SSC corruption case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X