• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভাটপাড়া পুরসভায় প্রশাসনিক বোর্ডকে মান‍্যতা হাইকোর্টের

  • |

লকডাউন আর করোনার জেরে ভাটপাড়া পুরসভায় প্রশাসক বোর্ডকে কেয়ারটেকার বোর্ড হিসেবেই মান্যতা দিল কলকাতা হাইকোর্ট।

ভাটপাড়া পুরসভায় প্রশাসনিক বোর্ডকে মান‍্যতা হাইকোর্টের

জনসাধারণকে জরুরী পরিষেবার জন্য আপাতত আগামী 3 সপ্তাহের জন্য এই বোর্ডই কাজ করবে ভাটপাড়া পৌরসভায়। বৃহস্পতিবার নির্দেশ কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার।

মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরেও একই রাজনৈতিক ব্যক্তি কিভাবে পুরসভার কাজ চালাতে পারেন তা নিয়ে প্রশ্ন তুলে এবং প্রশাসক বোর্ড গঠনকে চ্যালেঞ্জ করে এবং অবিলম্বে তা বাতিলের আবেদন জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন ভাটপাড়া পুরসভার বিদায়ী চেয়ারম্যান সৌরভ সিং।

তার আইনজীবী বিকাশ সিংয়ের দাবি, পুরসভা বোর্ডের মেয়াদ উত্তীর্ণ হলে একমাত্র এসডিও পারে প্রশাসক হতে। সেখানে যেই চেয়ারম্যান ছিলেন সেই চেয়ারপারসন অর্থাৎ প্রশাসক হচ্ছেন। অর্থাৎ রাজনৈতিকভাবে ক্ষমতা একই থেকে যাচ্ছে। তারা আরও দাবি ছিল নদিয়া বা বহরমপুর পুরসভায় যদিও প্রশাসক হতে পারে এবং তা চালাতে পারে তাহলে ভাটপাড়ার ক্ষেত্রে কেন হবেনা।

তবে এদিন হাইকোর্টের বিচারপতি আপৎকালীন সময়ে পৌরসভা চালানোর জন্য রাজ্য যে সিদ্ধান্ত কলকাতা পৌর নিগমের ক্ষেত্রে নিয়েছিল তার পক্ষেই মত প্রকাশ করেন। তিন সপ্তাহ পর মামলার পরবর্তী শুনানি।

প্রসঙ্গত, ভাটপাড়ার বর্তমান প্রশাসক হিসেবে নির্বাচিত হন প্রাক্তন চেয়ারম্যান অরুণ বন্দ্যোপাধ্যায়। গত জানুয়ারি মাসে এর আগের চেয়ারম্যান সৌরভ সিংহের বিরুদ্ধে তৃণমূলের আনা অনাস্থা প্রস্তাবের উপরে ভোটাভুটিতে পুরপ্রধান-সহ বিজেপি কাউন্সিলরদের অনুপস্থিতিতে ১৯-০ ভোটে জয় আসে তৃণমূলের ঝুলিতে। চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন অরুণ বন্দ্যোপাধ্যায়

মুখ্যমন্ত্রীর প্রস্তাব ফেরালেন সূর্যকান্ত, করোনা বিশেষজ্ঞ কমিটিতে থাকার প্রস্তাব প্রত্যাখান

আনলক ২.০: আন্তর্জাতিক উড়ান চালুর ইঙ্গিত, কী হতে চলেছে গাইডলাইন

English summary
Kolkata High Court grants Bhatpara municipality administrator board
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X