• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গ্যাস দুর্নীতিতে নাম জড়ানো ছয় বিজেপি নেতাকে সাময়িক স্বস্তি দিল কলকাতা হাইকোর্ট

  • |

কেন্দ্রীয় সরকারের স্বপ্নের উজ্জ্বলা প্রকল্প, এলপিজি গ্যাস কেলেঙ্কারির ঘটনায় মুর্শিদাবাদ জেলা বিজেপি সভাপতি গৌরীশঙ্কর ঘোষ, সুব্রত চট্টোপাধ্যায়, জলধর মাহাতো, বিদ্যুৎ মুখোপাধ্যায়, অমলেশ দত্ত ও রাজনারায়ণ দত্তের গ্রেফতারিতে অন্তর্বতী স্থগিতাদেশের মেয়াদ বাড়িয়ে দিল কলকাতা হাইকোর্ট।

গ্যাস দুর্নীতিতে অভিযুক্ত ছয় বিজেপি নেতার সাময়িক স্বস্তি

আগামী তিনমাস এই ছয়জন বিজেপি নেতার বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করা যাবে না বলে জানিয়ে দিয়েছে বিচারপতি জয়মাল্য বাগচি ও বিচারপতি শুভ্রা ঘোষের নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ। তবে বিজেপি নেতাদের তদন্তে সহযোগিতা করতে হবে বলে আদালত জানিয়েছে।

ঘটনা হল, গ্যাসের ডিলারশিপ পাইয়ে দেওয়ার নামে দুর্নীতির অভিযোগ ওঠে বিজেপি-‌র জেলাস্তরের ২২ জন নেতার বিরুদ্ধে। তাদের বিরুদ্ধে জোড়াসাঁকো থানায় লিখিত অভিযোগ জমা পড়ে। অভিযোগ করেন এক প্রাক্তন বিজেপি নেতা।

অভিযোগ ছিল, কলকাতা-‌সহ বিভিন্ন জেলায় রান্নার গ্যাসের ডিলারশিপ পাইয়ে দেওয়ার নাম করে কোটি কোটি টাকা তুলেছেন বেশ কয়েকজন বিজেপি নেতা। বিভিন্ন জেলা থেকেই এই অভিযোগ উঠে। এই গ্যাস কেলেঙ্কারিতে বেশ কয়েকজন জেলা বিজেপি নেতা গ্রেফতারও হয়। ঘটনায় বেশ কয়েকজন বিজেপি নেতা আগাম জামিনের আবেদনে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন।

বৃহস্পতিবার মামলার শুনানিতে রাজ্যের তরফে সময় চাওয়া হয়। রাজ্যের পাবলিক প্রসকিউটর শ্বাশত গোপাল মুখোপাধ্যায় আদালতে জানান, এই মামলা তদন্তাধীন। মামলায় উদ্ধার হওয়া বেশ কিছু নথি ফরেন্সিক টেস্টের জন্য গুয়াহাটির ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে। যার রিপোর্ট এখনও তদন্তকারীদের কাছে কাছে আসেনি। তাই তদন্তের সাপেক্ষে সময় চান তিনি।

English summary
Kolkata High Court gives interim relief to 6 BJP leaders from Murshidabad in Gas scam
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X