• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হাওড়ায় যুবতীর মৃত্যুর ঘটনায় দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশ

  • |

হাওড়ায় মা ও সদ্যোজাত শিশুর নিখোঁজের ঘটনায় ২৪ ঘণ্টার মধ্যে দ্বিতীয়বার ময়না তদন্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। বুধবার এই নির্দেশের পাশাপাশি ডিএনএ টেস্টেরও নির্দেশ দিয়েছে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ।

হাওড়ায় যুবতীর মৃত্যুর ঘটনায় দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশ

আদালতের আরও নির্দেশ, মামলাকারীর আইনজীবীর উপস্থিতিতেই আরজিকর হাসপাতালে এই ময়নাতদন্ত সংগঠিত করতে হবে। ময়নাতদন্তের ভিডিও গ্রাফ করতে হবে। এবং গোটা রিপোর্ট এক সপ্তাহের মধ্যে আদালতে জমা দিতে হবে। মামলার শুনানি হাইকোর্টের শীতকালীন অবকাশের একসপ্তাহ পর।

ঘটনার সূত্রপাত চলতি এপ্রিল মাসে। প্রসব যন্ত্রণা নিয়ে উলুবেড়িয়া সদর হাসপাতালে ভর্তি হয় আদুরী দাস। পরের দিন করোনা পরীক্ষার জন্য তাঁকে পাঠানো হয় স্থানীয় সঞ্জীবন হাসপাতালে। এরপরে প্রায় এক সপ্তাহ কোনও খোঁজ মেলেনি আদুরীর। পরে হাসপাতালের পক্ষ থেকে জানানো হয় যে পুত্র সন্তান প্রসব করেছে আদুরী। দু-চার দিনের মধ্যে ছেড়ে দেওয়া হবে। কিন্তু এরপরে তাকে ছাড়া না হলে ফের হাসপাতালে সঙ্গে যোগাযোগ করা হলে জানানো হয় উলবেরিয়া সদর হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। সেখানে যোগাযোগ করলে জানানো হয় বেঁচে নেই আদুরী দাস। কিন্তু আদুরীর মৃত্যুর সঠিক তথ্য প্রমাণ দিতে পারেনি হাসপাতাল কর্তৃপক্ষ।

স্থানীয় প্রশাসনকে জানিয়েও কোনো লাভ হয়নি। তাই আদুরিকে খুঁজে পেতে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন বাবা শঙ্কর রুইদাস। এদিন রাজ্যের রিপোর্টে অসন্তুষ্ট হয় আদালত মামলার শুনানি চলাকালীন সঞ্জীবন হাসপাতালের কর্মকর্তাদের হাজির হওয়ার নির্দেশ দেন। আদালতের নির্দেশ মত হাজির হন তারা। এর পরেই এই নির্দেশ আদালতের।

কলকাতাঃ করোনা আবহে বড়দিনে পার্কস্ট্রিটে কড়া নজরদারির ব্যবস্থা পুলিশের, ৫টি ওয়াচ টাওয়ার

মা-শিশুর নিখোঁজের ঘটনায় হাসপাতালের ডিরেক্টর তলব হাইকোর্টের

English summary
Kolkata High Court ask for post mortem of missing young lady from Howrah
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X