• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আপনিই হোন গ্রিন গার্ডিয়ান! অরণ্য সপ্তাহে অভিনব প্রচার সিপিএম-এর যুব সংগঠনের

ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত দক্ষিণবঙ্গের অন্ত ৫ টি জেলার বিস্তীর্ণ অংশ। যার মধ্যে রয়েছে কলকাতাও। আগে থেকেই কংক্রিটের জঙ্গলে গাছের পরিমাণ কম। সেখানেই এবার তিন হাজারের বেশি গাছ লাগানোর সিদ্ধান্ত নিয়েছে ডিওয়াইএফআই-এর কলকাতা জেলা কমিটি। তাতে নাগরিকদের সামিল করতে অভিনব পন্থা নেওয়া হয়েছে।

স্লোগান আপনিই হোন গ্রিন গার্ডিয়ান

স্লোগান আপনিই হোন গ্রিন গার্ডিয়ান

অরণ্য সপ্তাহে ডিওয়াইএফআইজের কর্মসূচির স্লোগান অভিনব। আপনিই হোন গ্রিড গার্ডিয়ান। কংক্রিটের জঙ্গল কলকাতায় প্রায় ৩ হাজার গাছ লাগানোর কর্মসূচি নেওয়া হয়েছে সিপিএম-এর যুব সংগঠনের তরফ থেকে।

পাড়ার যে কোনও মানুষ গাছকে ভাল বাসেন, পরিচর্যা করেন, তাঁদের কাছে ডিওয়াইএফআই-এর তরফ থেকে চারা পৌঁছে দেওয়া হচ্ছে। তাঁদেরকে দেওয়া হচ্ছে কপ্লিমেন্টারি কার্ড। সেইসব ব্যক্তিদের কাছে অনুরোধ করা হচ্ছে ওই গাছের দায়িত্ব নিয়ে সবুজ বাঁচাও-এর অভিযানে সামিল হওয়ার জন্য।

ডিওয়াইএফ-এর পরিকল্পনা

ডিওয়াইএফ-এর পরিকল্পনা

ডিওয়াইএফআই-এর কলকাতা জেলা কমিটির তরফে কলতান দাশগুপ্ত বলেছেন, আগামী ১৪ থেকে ২১ জুলাই অরণ্য সপ্তাহ। কংক্রিটের জঙ্গলে অরণ্য সপ্তাহের কথা জানিয়েছেন তিনি। সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে গাছ লাগানো হয়ে ওঠেনি বলে খেদ প্রকাশ করেছেন তিনি।

শহর জুড়ে লাগানো হবে কয়েক হাজার গাছ

শহর জুড়ে লাগানো হবে কয়েক হাজার গাছ

কলতান জানিয়েছেন, গোটা শহর জুড়ে কয়েক হাজার গাছ লাগানো হবে। শহরের গাছ ভাল বাসেন, পরিবেশ ভাল বাসেন এরকম মানুষদের এই কর্মসূচিতে সামিশ হওয়ার জন্য অনুরোধ করেছেন তিনি।

এবার আর পাকা চুল নয়, কালো চুলের মাথারাই কর্মসূচিতে

এবার আর পাকা চুল নয়, কালো চুলের মাথারাই কর্মসূচিতে

বিরোধীদের তরফে বলা হয়েছে বামেদের তরফে নেই যুবরা অর্থাৎ কালো চুলের মাথারা। বামেদের নানা কর্মসূচিতে দেখা যায় সাদা চুলের আধিক্য। কিন্তু এবার তা আর নয়। এবার গাছ নিয়ে সাধারণ মানুষকে সচেতন করে পরিবেশ গড়ার লক্ষ্য নিয়ে পাশে দাঁড়াতে চাইছেন এই বাম যুবরা। যা একেবারে অরাজনৈতিকও বটে।

রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীকে আক্রমণ অধীর চৌধুরীর

প্রবল প্রাকৃতিক দুর্যোগ উত্তরবঙ্গে! দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস

English summary
Kolkata DYFI has started campaign for Forest week in Kolkata named as green guardian
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X