• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলার দুর্গাপুজোয় ঐক্যের সুর! বাদামতলা আষাঢ় সংঘ থেকে কালীঘাটে এবার অভূতপূর্ব 'থিম'এর চমক

কাউন্টডাউন অন্যান্য বছর অগাস্ট মাস থেকেই শুরু হয়ে যায়। প্রথম অপেক্ষাটা থাকে, বীরেন্দ্রকৃষ্ণের কণ্ঠে 'মহালয়া'র জন্য। আর তারপরেই বাঙালির প্রাণের উৎসব দুর্গাপুজোর ঢাকে কাঠি পড়ে যায়। এবারেও অগাস্ট মাস এসেছে। কিন্তু তার সাথে যেন আতঙ্কের 'অপেক্ষা' নিয়ে এসেছে। নেপথ্যে করোনা-অসুর!

সংকটকালে বাংলায় পুজোয় নয়া ভাবনা

সংকটকালে বাংলায় পুজোয় নয়া ভাবনা

বাংলায় পুজোর উৎসবের ঢাকে কাঠি পড়তেই পাড়ায়া পাড়ায় ঠান্ডা লড়াই জমে যায়! কোন এলাকার পুজো ভিড়ো মিটারে এগিয়ে থাকবে তার লড়াই দেখা যায়। তবে ২০২০ সালে করোনার আবহে এবার বাংলা অন্য এক মেজাজের দুর্গাপুজো দেখবে। যে দুর্গাপুজোর আয়োজনে আর রেষারেষি নেই.. রয়েছে ঐক্যের সুর। এমন ভাবনায় পথা দেখাচ্ছে কলকাতার ৩ টি ক্লাব।

তিন ক্লাবে এক সুর!

তিন ক্লাবে এক সুর!

দক্ষিণ কলকাতায় দুর্গাপুজোয় পর পর তিনটি ক্লাবে এবার সত্যজিৎ রায়ের 'অপু ট্রিলোজি' থিম হিসাবে থাকবে। অর্থাৎ তিনটি ক্লাবে আলাদা আলাদা করে সত্যজিতের ক্যামেরায় অপুর পথ চলার বিভিন্ন দিক তুলে ধরা হবে 'থিমে'। একযোগে এই তিনটি ক্লাব একই থিমের আওতায় ধরা দেবে।

ভাবনার নেপথ্য কারণ

ভাবনার নেপথ্য কারণ

বাদামতলা আষাঢ় সংঘ, ৬৬ পল্লি ও কালীঘাটের নেপাল ভট্টাচার্য স্ট্রিটের থিমে এমনই ভাবনা তুলে ধরা হচ্ছে। মূলত সত্যজিৎ রায়ের শতবর্ষ উপলক্ষ্যেই এমন থিম ভাবনা।

কোথায় কোন থিম?

কোথায় কোন থিম?

উল্লেখ্য, বাদামতলা আষাঢ় সংঘে এবার পথের পাঁচালি থিম হচ্ছে, ৬৬ পল্লিতে 'অপরাজিত', কালিঘাট নেপাল ভট্টাচার্য স্ট্রিটে 'অপুর সংসার' থিম হবে। ক্লাবগুলির মধ্যে ভার্চুয়াল মিটিং এ এমনটাই স্থির হয়েছে।

প্রতীকী ছবি

অপেক্ষা আর কয়েক ঘণ্টার, দেবতার আবহনের পুজো শুরু অযোধ্যায়

English summary
Kolkata durga puja 2020, badam tola ashar shangha to 66 Palli goes for Stayajit Roy unique theme
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X