• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেমন হবে লকডাউন ৪.০? কেন্দ্রের নতুন নির্দেশিকায় থাকবে কোন বিধিনিষেধ! দেখুন একনজরে

মঙ্গলবার জাতির উদ্দেশে ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন, করোনা মোকাবিলায় দেশে চতুর্থ দফার লকডাউন একেবারে অন্যরকম হবে। সূত্রের খবর, আগামী সোমবার থেকে সম্ভবত দেশজুড়ে শুরু হওয়া চতুর্থ দফার লকডাউনে একাধিক ক্ষেত্রে ছাড় দেওয়া হবে।

শপিং মল এখনই খুলছে না

শপিং মল এখনই খুলছে না

জানা গিয়েছে, অনেক ছাড় মিললেও স্কুল, কলেজ, শপিং মল এখনই খুলছে না। নরেন্দ্র মোদী একপ্রকার ইঙ্গিত দিয়েছিলেন যে দেশে লকডাউন বাড়ানো হবে। ১৭ তারিখের আগেই সেই লকডাউনের ঘোষণা হয়ে যাবে। তবে এই চতুর্থ দফার লকডাউন যে একেবারে অন্যরকম হতে চলেছে তার ইঙ্গিত প্রধানমন্ত্রী সেদিনই দিয়ে রেখেছিলেন।

রেড জোনে চশমার দোকান খোলায় ছাড় দেওয়া হতে পারে

রেড জোনে চশমার দোকান খোলায় ছাড় দেওয়া হতে পারে

স্কুল, কলেজ, মল না খুললেও সেলুন এবং স্পা খোলার উপর কড়া নিষেধাজ্ঞা শিথিল হতে পারে। এমনকী রেড জোনেও খোলা যাবে সেলুন, স্পা। এমনই সিদ্ধান্ত নিতে চলেছে মোদী সরকার। কন্টেইনমেন্ট জোন ছাড়া সবক্ষেত্রেই এই দুই পরিষেবাকে ছাড় দেওয়া হবে। কনটেনমেন্ট এলাকা বাদে রেড জোনে চশমার দোকান খোলায় ছাড় দেওয়া হতে পারে।

কেন্দ্রকে লকডাউন নিয়ে রাজ্যগুলির মতামত

কেন্দ্রকে লকডাউন নিয়ে রাজ্যগুলির মতামত

আজকের মধ্য়ে লকডাউন নিয়ে নিজেদের মতামত কেন্দ্রকে জানাতে বলা হয়েছে রাজ্য়গুলোকে। সূত্রের খবর, লকডাউন বজায় রাখার পক্ষে পাঞ্জাব, পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র, অসম, তেলঙ্গানার মতো রাজ্য়গুলো। তবে লকডাউনের মধ্য়ে অর্থনৈতিক কার্যকলাপ চালু করতে চান সকলে।

ই-কমার্সে ছাড় দেওয়া হবে

ই-কমার্সে ছাড় দেওয়া হবে

সূত্রের খবর অত্যাবশ্যকীয় পণ্য ছাড়াও অন্যান্য সামগ্রি বিক্রির ক্ষেত্রে ই-কমার্সে ছাড় দেওয়া হবে। তিনটি জোনেই এই ছাড় দেওয়া হবে বলে সূত্র মারফৎ খবর পাওয়া যাচ্ছে। অর্থাৎ মুদির দোকানের জিনিস ছাড়াও এবার অনলাইনে জামাকাপড়, জুতো, আসবাস কেনায় ছাড় দেওয়া হবে। শুধু মাত্র কন্টেইনমেন্ট জোনেই এগুলি নিষিদ্ধ থাকবে।

চলবে অটো-ট্যাক্সি

চলবে অটো-ট্যাক্সি

চতুর্থ দফার লকডাউনে সব জোনেই অটো, রিকশা, ট্যাক্সি চালানোয় ছাড় দেওয়া হতে পারে বলে খবর পাওয়া যাচ্ছে। যদিও একাধিক রাজ্যে গ্রিন জোনে ট্যাক্সি, সীমিত সংখ্যক বাস চালানোর অনুমতি দিয়েছে। সোমবার থেকে কলকাতা শহরে গাইড লাইন মেনে বাস পরিষেবাও চালু হবে।

English summary
Know the Lockdown 4.0 Rules and Guidelines in Kolkata and West Bengal Starting 18th May in Bengali
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X