• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফ্রি-তে ই-চেম্বার নামী চিকিৎসকদের, করোনায় মানবিক উদ্যোগে কলকাতা পুরসভার

করোনার মহামারীতে আতঙ্কের বিষয় হয়ে উঠেছে অন্য কোনও রোগেরও চিকিৎসা। হাসপাতালে চিকিৎসক কম, আবার চেম্বারেও বসছেন না অনেক চিকিৎসক। আবার উল্টোটাও হচ্ছে। করোনার ভয়ে অনেকেই ডাক্তার দেখাতে যেতে চাইছেন না। এই কঠিন পরিস্থিতিতে সাধারণের চিকিৎসা পরিষেবায় এগিয়ে এল কলকাতা পুরসভা।

ফ্রি-তে ই-চেম্বার নামী চিকিৎসকদের, করোনায় মানবিক উদ্যোগে

কলকাতা পুরসভা সম্প্রতি একটি ওয়েব পোর্টাল চালু করল। সেই ওয়েব পোর্টালটি হল kmc.janupchaar.com। কলকাতা পুরসভা ও আইএমএ রাজ্য শাখার উদ্যোগে এই পোর্টালের মাধ্যমে যে কোনও রোগী চিকিৎসা সংক্রান্ত পরামর্শ নিতে পারবেন।

বিশ্বের যে কোনও প্রান্ত থেকে এই পরিষেবা মিলবে। কলকাতা শঙরের ৩৫ জন খ্যাতনামা চিকিৎসক এই ভার্চুয়াল চেম্বার করবেন। ভার্চুয়াল চেম্বারে ভিজিট করতে পারবেন রোগীরা। করোনা পরিস্থিতির মধ্যে রোগীদের যাতে কোনও অসুবিধার মধ্যে না পড়তে হয়, সেজন্য এই ব্যবস্থা করেছে কলকাতা পুরসভা।

কলকাতা পুরসভা ও আইএমএ-র তরফে জানানো হয়েছে, চিকিৎসক সংখ্যা ৩৫ দিয়ে শুরু করা হচ্ছে। কিন্তু স্বল্প দিনের মধ্যেই এই চিকিৎসক সংখ্যা বাড়িয়ে ১০০ করা হবে। সপ্তাহের যে কোনও একদিন ভার্চুয়াল চেম্বারে রোগী দেখবেন এই চিকিৎসকরা।

চিকিৎসার জন্য পোর্টালে গিয়ে দেখে নিতে হবে কোন ডাক্তার ভার্চুয়াল চেম্বার করছেন। সেই মতো নাম লেখাতে হবে। তার জন্য ই-রেজিস্ট্রেশন করতে হবে। ভিজিটের আগেই ওই রোগীকে তাঁর সমস্ত রিপোর্ট স্ক্যান করে আপলোড করতে হবে। এরপর ওই রোগীকে ভার্চুয়াল চেম্বারে ডাক্তারবাবু ই-প্রেসক্রিপশন দেবেন।

কলকাতা পুরসভা ও আইএমএ-র তরফে পুরো উদ্যোগটি বিনামূল্যে করা হবে। অলাইনে চিকিৎসা পরামর্শ নেওয়ার জন্য রোগীকে শুধউ নেট সংযোগ নিতে হবে। এর বাইরে আর কোনও খরচ নেই। পুরো ফ্রি-তে চিকিৎসার সুযোগ মিলবে কলকাতা পুরসভার উদ্যোগে।

English summary
KMC initiates to give treatment in free in corona situation over virtual chamber. KMC opens portal for treatment virtually.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X