• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিনা মাঞ্জার সুতো প্রাণ কাড়ল মেদিনীপুরের কিশোরের

  • |

চিনা মাঞ্জা সুতো গলায় জড়িয়ে যাওয়ায় মৃত্যু হয়েছে এক কিশোরের। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরে খড়গপুর বাস স্ট্যান্ডের কাছে। মৃতের নাম সাদিক খান (১৪)। তার বাড়ি খড়গপুরের পাঁচবেড়িয়া এলাকায়।

চিনা মাঞ্জার সুতো প্রাণ কাড়ল মেদিনীপুরের কিশোরের

সাদিকের বাবা সরফরাজ খান বলেন, "আজ সকালে আমার ছেলে তার বোনকে সাইকেলে করে স্কুলে ছাড়তে যাচ্ছিল। সেই সময় খড়গপুর বাস স্ট্যান্ডে ছেলেরা ঘুড়ি ওড়াচ্ছিল। ওই ঘুড়ির সুতো আমার ছেলের গলায় ফেঁসে যায়। সাদিক মাটিতে পড়ে যায়। তার গলায় এই সুতো ফেঁসে যাওয়া সত্ত্বেও তা না খুলে সুতোটা জোর করে টেনে দেওয়ার জন্য গলা কেটে যায়।"

খড়গপুর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা সাদিককে মৃত বলে ঘোষণা করেন। তার পরিবারের সদস্যদের অভিযোগ চিনা মাঞ্জা সুতোর জন্যেই এই ঘটনাটা ঘটেছে।

ঘুড়ি ওড়ানোর ব্যাপারে খড়গপুর টাউন থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ জানায় যে একটি বছর আটেকের ছেলে ওই সুতোয় বেঁধে ঘুড়ি ওড়াচ্ছিল। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

উল্লেখ্য এর আগেও কলকাতায় ও রাজ্যের বেশ কিছু জায়গায় এই ধরনের সুতো গলায় জড়িয়ে যাওয়ার কারণে বেশ কয়েকজন মারা গিয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে। বেশ কিছু পাখির মৃত্যু হয়েছে এই ধরনের সুতোর কারণে।

এমনকি কলকাতায় মা ফ্লাইওভারেও এই ঘটনা ঘটে। তা নিয়ে নানা প্রশ্ন উঠেছে। এরপরে এই ধরনের মাঞ্জা সুতোর বিক্রি নিষিদ্ধ বলে ঘোষণা করা হয়। কিন্তু তারপরেও এই সুতোর বিক্রি বন্ধ হয়নি।

এদিন খড়গপুরে এই ঘটনার পর পুলিশ জানায় যে তারা এই নিয়ে প্রযোজনীয় উদ্যোগ নেবে এবং কেউ এই ধরনের সুতো বিক্রি করলে তা বাজেয়াপ্ত করা ও আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

English summary
kite thread snatched life of 14 year old boy in Midnapore
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X