• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিদ্যাসাগরের দেশে বিশ্বাসঘাতক! শুভেন্দু অধিকারীকে তোলাবাজ বলে আক্রমণ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের

বিদ্যাসাগরের দেশে বিশ্বাসঘাতক। এই ভাষাতেই শুভেন্দু অধিকারীকে (suvendu adhikari) আক্রমণ করলেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় (kalyan banerjee)। পাশাপাশি এদিন তিনি দাবি করেন মেদিনীপুর কলেজিয়েট স্কুলের মাঠে এদিন ভিড় হয়নি। বাইরে থেকে লোক এনেও ভর্তি করতে পারেননি শুভেন্দু অধিকারী, অমিত শাহরা।

মরশুমের শীতলতম কলকাতা, একধাক্কায় তাপমাত্রা নামল ৩ ডিগ্রি! উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া একনজরে

শুভেন্দু অধিকারীর যোগ্যতা নিয়ে প্রশ্ন

শুভেন্দু অধিকারীর যোগ্যতা নিয়ে প্রশ্ন

এদিন শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার পর তৃণমূল ভবনে করা সাংবাদিক সম্মেলনে শুভেন্দু অধিকারীর যোগ্যতা নিয়েই প্রশ্ন তুলেছেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন, যদি তিনি এতই জনপ্রিয় হবেন তাহলে তিনি ১৯৯৬ এবং ২০০৪-এর লোকসভা এবং ২০০১-এর বিধানসভা নির্বাচনে হারলেন কেন। কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, শুভেন্দু অধিকারী মঞ্চে যে প্রণাম অমিত শাহকে করেছেন, সেই প্রণাম তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কেও করতেন। তিনি কটাক্ষ করে বলেন, শুভেন্দু অধিকারীর ব্রেন স্লো। কেননা বুঝতে বুঝতেই তো ১০ বছর কেটে গেল। নিজের ডিফেন্স নিতে শুভেন্দু অধিকারী মিথ্যা কথা বলছেন বলেও অভিযোগ করেছেন তিনি।

আপনিও পচে গিয়েছেন

আপনিও পচে গিয়েছেন

এদিন শুভেন্দু অধিকারী ছয় পাতায় একটি চিঠি প্রকাশ করেছেন, তৃণমূল কর্মীদের উদ্দেশে। তাতে তিনি বলেছেন, কেন তৃণমূল ছাড়তে হয়েছে তাঁকে। সেখানে তিনি উল্লেখ করেছেন, তৃণমূলে পচন ধরেছে। গত ১০ বছরে দলে কোনও পরিবর্তন হয়নি। পাশাপাশি তাঁর অভিযোগ, ব্যক্তি স্বার্থেই এখন তৃণমূল চলেছে। এর প্রতিক্রিয়া দিতে গিয়ে কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেছেন, দল পচলে তো আপনিও পচে গিয়েছেন। এই তৃণমূল সাংসদ বলেন, অধিকারীর পরিবারের বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন শুভেন্দু অধিকারী। পদের লোভ না থাকলে ২০১৪ সালে লোকসভায় জিতে আবার কেন ২০১৬ সালে বিধানসভায় দাঁড়ালেন এবং সরকারের কোষাগারের কোটি কোটি টাকা খরচ করালেন, সেই প্রশ্ন তুলেছেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

শুভেন্দু তোলাবাজ

শুভেন্দু তোলাবাজ

অমিত শাহের হাত থেকে বিজেপির পতাকা হাতে নিয়ে নাম না করে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রতি আক্রমণ শানিয়েছিলেন শুভেন্দু অধিকারী। তিনি বলেছিলেন, তোলাবাজ ভাইপো হটাও। যার পাল্টা প্রতিক্রিয়া দিয়েছেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন, সিপিএম আমলে যেমন ছিলেন লক্ষ্মণ শেঠ, ঠিক এই সরকারের আমলেও হলদিয়া, তমলুক, কাঁথিতে ঠিকাদারদের রাজা কে? কার অঙ্গুলি হেলনে কাজ হয়, প্রশ্ন তোলেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, বুকের পাটা নিয়ে শুভেন্দু অধিকারীর। না হলে তিনি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম তুলতেন।

বিজেপি বিশ্বের সব থেকে দুর্নীতি গ্রস্ত দল

বিজেপি বিশ্বের সব থেকে দুর্নীতি গ্রস্ত দল

এদিন কল্যাণ বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেন, বিশ্বের সব থেকে দুর্নীতিগ্রস্ত দল হল বিজেপি। বিএসএনএল-সহ বিভিন্ন রাষ্ট্রায়ত্ত সংস্থা তারা বেঁচে দিচ্ছে। বিজেপিতে তোলাবাজ বলার পাশাপাশি গেরুয়া শিবিরের প্রতি কটাক্ষ করে তিনি বলেন, 'আমরা শুধু করে খাই'।

English summary
Kalyan Banerjee criticises Suvendu Adhikari as traitor after his joining in BJP
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X