• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উত্তরবঙ্গে কত আসনে জিতবে বিজেপি, ইঙ্গিত কৈলাশ বিজয়বর্গীয়র

  • |

লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গে প্রবল প্রতাপ দেখিয়েছে বিজেপি (bjp)। এবার বিধানসভাতেও কি তাদের সেই প্রতাপ বজায় থাকবে, সেই প্রশ্ন উঠছে বিভিন্ন মহলে। এরপরে তৃণমূলের (trinamool congress) প্রভাবশালী অনেক নেতা বিজেপিতে যোগ দিয়েছেন। বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাশ বিজয়বর্গীয় (kailash vijayvarghiya) সেখানে বড় সংখ্যায় আসন জয়ের ব্যাপারে ইঙ্গিত করেছেন।

তৃণমূল ৯ হলে বিজেপি ৯০! ২০২১-এ কোন পথে ঘাসফুলকে টেক্কা, নীল নকসা শুভেন্দুর

মমতাকে নিশানা কৈলাশের

মমতাকে নিশানা কৈলাশের

এদিন মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করেন কৈলাশ বিজয়বর্গীয়। তিনি বলেন, রাজ্যে একজন মহিলা মুখ্যমন্ত্রী। কিন্তু সেখানেই মহিলাদের নিরাপত্তা নেই। তাঁকে বলতে শোনা যায়, রাজ্যে যদি মহিলাদের সম্মান না থাকে তাহলে মহিলা মুখ্যমন্ত্রী থাকা উচিত নয়। এর পাশাপাশি তাঁর অভিযোগ এলাকার বিজেপি সাংসদকে গুরুত্ব দিচ্ছেন না জেলাশাসক-সহ রাজ্য সরকারের আধিকারিকরা। তাঁকে উন্নয়ন নিয়ে হওয়া বৈঠকেও ডাকা হচ্ছে না বলে অভিযোগ করেন কৈলাশ।

অধিকাংশ আসনেই জিতবে বিজেপি

অধিকাংশ আসনেই জিতবে বিজেপি

উত্তরবঙ্গ সফরে রয়েছেন বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয়। এদিন তিনি গিয়েছিলেন, দক্ষিণ দিনাজপুরে সেখানে এক সভায় যোগ দেন তিনি। সেখানে তিনি বলেন, উত্তরবঙ্গের ৫৪ টি আসনের মধ্যে অধিকাংশ আসনে জয়ী হবে বিজেপি। পাশাপাশি ২০২১-এর নির্বাচনে বিজেপি জয়ী হয়ে, এই রাজ্যে ক্ষমতা দখল করবে বলেই দাবি করেন কৈলাশ বিজয়বর্গীয়।

বিজেপির হিসেবে উত্তরবঙ্গ জোনে সম্ভাব্য প্রাপ্তি

বিজেপির হিসেবে উত্তরবঙ্গ জোনে সম্ভাব্য প্রাপ্তি

উত্তরবঙ্গের আট জেলা নিয়ে বিজেপি উত্তরবঙ্গ জোন। এই জোনে থাকা ৫৪ টি আসনের মধ্যে বর্তমান পরিস্থিতিতে বিজেপি পেতে পারে ৩০ থেকে ৩৫ টি আসন। এমনটাই হিসেব দলের। বিমল গুরুং তৃণমূলকে সমর্থন করায় দার্জিলিং লোকসভা কেন্দ্রের মধ্যে থাকা সাতটি আসনের মধ্যে ২ টি পেতে পারে বিজেপি। নবদ্বীপ জোনে ৬৩ টি আসনের মধ্যে ২৫ থেকে ৩০ টি আসন পেতে পারে বিজেপি। রাঢ়বঙ্গ জোনের ৫৭ টি আসনের মধ্যে ৩০ থেকে ৩৫ টি পেতে পারে গেরুয়া শিবির। মেদিনীপুর জোনে ৬৯ টি আসনের মধ্যে ৩৫ থেকে ৪০ টি পেতে পারে বিজেপি। কলকাতা জোনে ৫১ টি আসনের মধ্যে ১০ থেকে ১২ টি আসন পেতে পারে গেরুয়া শিবির। অভ্যন্তরীণ সমীক্ষা অনুযায়ী, সব থেকে কম ১৩০ এবং সব থেকে বেশি ১৫২ টি আসন তারা পেতে পারে।

লোকসভা নির্বাচনের নিরিখে ফলাফল

লোকসভা নির্বাচনের নিরিখে ফলাফল

উত্তরবঙ্গে আটটি লোকসভা কেন্দ্র রয়েছে। এই আটটির মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, রায়গঞ্জ, বালুরঘাট, মালদহ উত্তর, এই সাত আসন বিজেপি দখল করেছিল। অন্যদিকে কংগ্রেস দখল করেছিল শুধুমাত্র মনালদহ দক্ষিণ আসনি। উত্তরবঙ্গের আট আসনের মধ্যে তৃণমূল কোনও আসনই পায়নি। বিধানসভায় এগিয়ে থাকার নিরিখে ২০১৯-এর নির্বাচনে বিজেপি ৩৬ টি আসনে এবং তৃণমূল ১৪ টি আসনে এগিয়ে রয়েছে। আর কংগ্রেস ছটি আসনে এগিয়ে রয়েছে।

English summary
Kailash Vijayvarghiya says BJP will get most of the seats from North Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X