• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় বিজেপি ক্ষমতায় এলে কীর্তন শিল্পীদের পেনশন, ভোট প্রতিশ্রুতি কৈলাসের

বাংলায় বিজেপি ক্ষমতায় এলে রাজ্যের কীর্তন শিল্পীদের পেনশন দেবে। বারুইপুরের সভা থেকে ভোট প্রতিশ্রুতি বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়র। তিনি দাবি করেছথেন কীর্তন শিল্পীদের পেনসনের ব্যবস্থা করে দিয়েছে মোদী সরকার। কিন্তু রাজ্য সরকারের জন্যই সেটা তাঁরা হাতে পাচ্ছেন না। একাধিক কেন্দ্রীয় প্রকল্প রাজ্য সরকার কার্যকর করতে দিচ্ছে না বলে প্রকাশ্যে মঞ্চে আক্রমণ শানিয়েছন কৈলাস। কৃষকদেরও কেন্দ্রীয় প্রকল্প থেকে বঞ্চিত করা হচ্ছে অভিযোগ করেছেন মোদী সরকার।

কৈলাসের ভোট প্রতিশ্রুতি

কৈলাসের ভোট প্রতিশ্রুতি

বারুইপুসে আজ সভা করেন পশ্চিমবঙ্গে বিজেপির পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। তিনি আক্রমণ শানিয়ে মমতা সরকারের বিরুদ্ধে। একই সঙ্গে দিয়েছেন ভোট প্রতিশ্রুতিও। কৈলাস বলেছেন বাংলায় বিজেপি ক্ষমতায় এলে রাজ্যের কীর্তন শিল্পীরা পেনশন পাবেন। মোদী সরকার আগেই তাঁদের কথা ভেবে পেনশনের বন্দোবস্ত করেছেন। ৬০ বছর হয়ে গেলে আর কীর্তন শিল্পীদের খোল-করতাল বাজানোর ক্ষমতা থাকে না। গলার স্বরেরও তেমন তেজ থাকে না। আসরে কম ডাক পড়তে থাকে। তাঁদের প্রবীণ জীবনের কথা চিন্তা করেই মোদী সরকার পেনসন চালুর বন্দ্যোবস্ত করেছে।

মতুয়া ভোট দখলের কৌশল

মতুয়া ভোট দখলের কৌশল

ভোট দখলেও বিভেদের রাজনীতি শুরু করেছে বিজেপি। রাজ্যে এসেই অমিত শাহের আদিবাসী পরিবারে মধ্যাহ্ন ভোজন। পরের দিন মতুয়া কর্মীর বাড়িতে মধ্যাহ্ন ভোজন। পুরোটাই পরিকল্পিত ভোট দখলের ছক বলে মনে করছে রাজনৈতিক মহল। সেউ মতুয়া ভোটকে টার্গেট করেই রাজ্যের কীর্তন শিল্পীদে েপনসন দেওয়ার ভোট প্রতিশ্রুতি দিয়েছেন কৈলাস বিজয়বর্গীয়।

কেন্দ্রীয় প্রকল্পের আস্ফালন

কেন্দ্রীয় প্রকল্পের আস্ফালন

রাজ্য সরকার একাধিক কেন্দ্রীয় প্রকল্প রাজ্যে চালু করতে দিচ্ছেন না বলে অভিযোগ করেছেন কৈলাস। কৃষকদের জন্য কেন্দ্রীয় প্রকল্প কৃষি নিধি যোজনার টাকা প্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছেন বাংলার কৃষকরা। কৈলাস দাবি করেছেন মোদী সরকারে কৃষিনিধি প্রকল্পে বাংলার কৃষকরা প্রতিবছর ৬ হাজার টাকা করে পেতে পারেন কিন্তু মমতা সরকার সেটা কিছুতেই রাজ্যে কার্যকর করতে দিচ্ছেন না। এক কথায় রাজ্যের কৃষকদের বঞ্চিত করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

অমিত শাহকে খোঁচা মমতা

অমিত শাহকে খোঁচা মমতা

বাঁকুড়া সফরে এসে আদিবাসী পরিবারে ভাত খেলেও সেই পরিবারে চিকিৎসার দায়িত্ব অমিত শাহ বা বিজেপি নেননি বলে আক্রমণ শানিয়েছেন মুক্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি দাবি করেছেন পাঁচ তারা হোটেলের বাসমতী চালের ভাত আর পোস্তর বড়া নিয়ে এসে অমিত শাহ আদিবাসী বাড়িতে খেয়েছেন।

কলকাতা : ভূগর্ভে সুড়ঙ্গ খুড়তে পরামর্শদাতা নিয়োগ করছে হিডকো

অনুব্রত-গড়ে তৃণমূলে বিরাট ভাঙন! একুশের আগে দল ছাড়লেন হেভিওয়েট কাউন্সিলর

English summary
Kailash Vijaybargya make promice to give pension for Bengal Kirtan Artist
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X