• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আরও ১০০ ভুয়ো নিয়োগ গ্রুপ ডি-তে! ওএমআর শিট মিলিয়ে নয়া দুর্নীতির খোঁজে বিচারপতি

আরও ১০০ ভুয়ো নিয়োগ গ্রুপ ডি-তে! ওএমআর শিট মিলিয়ে নয়া দুর্নীতির খোঁজে বিচারপতি
  • |
Google Oneindia Bengali News

এসএসসি গ্রুপ ডি-তে আরও ১০০ অবৈধ নিয়োগ হয়েছে বলে হাইকোর্টের পর্যবেক্ষণে উঠে এসেছে। তা নিশ্চিত হতে ওএমআর পরীক্ষা করার নির্দেশ দিয়েছে আদালত। বিচারপতি ১০০টি ওএমআর শিট সিবিআইয়ের হাতে তুলে দিতে নির্দেশ দিয়েছেন স্কুল সার্ভিস কমিশনকে। শিটগুলি পরীক্ষা করে জানার চেষ্টা করা হবে এদের মধ্যে কারা ভুয়ো।

আরও ১০০ ভুয়ো নিয়োগ গ্রুপ ডি-তে! ওএমআর শিট মিলিয়ে নয়া দুর্নীতির খোঁজে বিচারপতি

বিচারপতি নির্দেশ দিয়েছেন, ১৪ ডিসেম্বরের মধ্যে বের করতে হবে কাদের ভুয়ো নিয়োগ করা হয়েছিল গ্রুপ ডি-তে। তারপর এই নিয়ে মামলাকারী ও কমিশনের সঙ্গে বৈঠক করবে তারা। চূড়ান্ত তালিকা ২১ ডিসেম্বরের মধ্যে পেশ করতে হবে আদালতে। এদিন গ্রুপ ডি নিয়োগে আরএ ১০০ ওএমআর শিট পরীক্ষা করার নির্দেশ দিয়ে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ফলাও করে জানিয়ে দিলেন সে কথা।

কলকাতা হাইকোর্ট এখন পর্যন্ত গ্রুপ ডি নিয়োগ দুর্নীতিতে ৫৯৩ জনকে বরখাস্তের নির্দেশ দিয়েছে। যদিও সেই নির্দেশে স্থগিতাদেশ দিয়ে ভুয়ো নিয়োগ প্রাপকদের প্রত্যেককে জেরা করার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। এদিন হাইকোর্টে গ্রুপ ডি নিয়োগ মামলায় দুর্নীতির আরও উদাহারণ তুলে ধরেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, গ্রুপ ডিতে আরও ১০০ ভুয়ো নিয়োগ হয়েছে বলে মনে হচ্ছে। তা নিশ্চিত করা দরকার।

গ্রুপ ডি-তে আরও ১০০ জন ভুয়ো নিয়োগ হয়েছে কি না নিশ্চিত হতে ১০০টি ওএমআর শিট সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার কথা বললেন বিচারপতি। এই মর্মে তিনি স্কুল সার্ভিস কমিশনকে কড়া নির্দেশ দিলেন। শিটগুলি পরীক্ষা করে কারা ভুয়ো তা ১৪ ডিসেম্বরের মধ্যে বার করবে সিবিআই।

এর আগে এসএসসির-র গ্রুপ ডি নিয়োগ দুর্নীতিতে ৫৯৩ জন অবৈধ চাকরিপ্রাপরকে বরখাস্ত করার নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সিঙ্গল বেঞ্চের রায় বহাল রাখে ডিভিশন বেঞ্চ। এরপর সুপ্রিম কোর্টের দ্বারস্ত হয় রাজ্য সরকার। বরখাস্তদের পুনর্নিয়োগের দাবি জানায় তারা। এরপরই বরখাস্তের নির্দেশে স্থগিতাদেশ দিয়ে প্রত্যেক অভিযুক্তকে জেরা করার নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট।

এদিন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, নবম-দশমে আরও ৪০ বেআইনি চাকরি হয়েছে। সেই ৪০ জন কারা, তাদের নামের তালিকা ওয়েবসাইটে প্রকাশ করতে হবে। ওএমআর শিটও প্রকাশ করতে হবে। ৪০ কারচুপির সত্যতা যাচাইয়ে শুক্রবারই বৈঠক হয়। ২০১৮-২০১৯-এর মধ্যে নষ্ট হলেও নম্বরে দুর্নীতি হয়েছে কি না, তা গাজিয়াবাদ হার্ড ডিস্ক ও সল্টলেক হার্ড ডিস্ক মিলিয়ে বোঝা সম্ভব বলে বিবৃতি দিয়ে হাইকোর্ট এখন সেই রাস্তায় হাঁটছে। শিক্ষক নিয়োগের পর গ্রুপ ডি-তেও ওএমআর শিট মিলিয়ে দেখার কথা বলা হয়েছে।

ঢাকি সমেত বিসর্জন দেব! ৪২৫০০ প্রাথমিক শিক্ষকের প্যানেল বাতিলের হুঁশিয়ারি বিচারপতির ঢাকি সমেত বিসর্জন দেব! ৪২৫০০ প্রাথমিক শিক্ষকের প্যানেল বাতিলের হুঁশিয়ারি বিচারপতির

English summary
Justice Abhijit Ganguly finds more corruption in group D recruitment in West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X