• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপির নিশানায় মমতার সরকার! করোনার পর দিলীপ ঘোষদের নতুন 'দিশা' জেপি নাড্ডার

করোনা মোকাবিলায় মমতার সরকার ব্যর্থ। এই অভিযোগ রাজ্যের বিরোধীরা করছে বারবার। বিজেপিও বাদ নেই। এরই মধ্যে রাজ্য বিজেপির হাতে আন্দোলনের নতুন দিশা দিলেন সভাপতি জেপি নাড্ডা। রাজ্য বিজেপিকে আন্দোলনের নির্দেশ দিয়েছেন তিনি।

নতুন নাম ২০১৬ সালে

নতুন নাম ২০১৬ সালে

নজরদারি কমিটির গঠন করা হয়েছিল রাজীব গান্ধী প্রধানমন্ত্রী থাকার সময়ে, ১৯৮৫ সালে। তবে এর নতুন নাম করা হয় ২০১৬ সালে। ডিস্ট্রিক্ট ডেভেলপমেন্ট কোঅর্ডিনেশন মনিটরিং কমিটি সংক্ষেপে দিশা।

যেভাবে কাজ করে দিশা

যেভাবে কাজ করে দিশা

দিশা মূলত কেন্দ্রীয় প্রকল্পগুলিতে নজরদারি করে থাকে। প্রত্যেক জেলাতেই এর কমিটি তৈরি হওয়ার কথা। যার মাথায় থাকেন সাংসদ। আর জেলাসাসক থাকেন সেক্রেটারি হিসেবে।

দিশার সভা না হওয়ার অভিযোগ

দিশার সভা না হওয়ার অভিযোগ

ডিস্ট্রিক্ট ডেভেলপমেন্ট কোঅর্ডিনেশন মনিটরিং কমিটি সংক্ষেপে দিশার বৈঠক না হওয়া নিয়ে প্রশ্ন তুলেছে রাজ্য বিজেপি। গ্রামোন্নয়ন মন্ত্রকের অধীনে কাজ করে দিশা। উন্নয়নের জন্য সাংসদ, বিধায়ক, পঞ্চায়েত ও পুরসভার সদস্যদের বৈঠক করার কথা। যদিও তা করা হয় না বলে অভিযোগ তুলেছে বিজেপি।

বিজেপি সাংসদদের অভিযোগ ২০১৯-এর নির্বাচনের পর থেকে দিশার জন্য কোনও সভা করা হয়নি। এই নির্বাচনের বিজেপি রাজ্যে ১৮ টি আসন দখল করেছিল।

মমতার নির্দেশে কাজ, অভিযোগ বিজেপির

মমতার নির্দেশে কাজ, অভিযোগ বিজেপির

জেপি নাড্ডার সঙ্গে বৈঠকে বিজেপির এক সাংসদ অভিযোগ করেছেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই কোনও জেলাশাসক তাদের সভায় ডাকেননি। আবার কোনও কোনও সাংসদ জানিয়েছেন, তাদের জেলায় দিশার কোনও বৈঠকের কথা তারা জানেন না। সাংসদরা জেলাশাসকদের বিরুদ্ধে তাদের সঙ্গে অসহযোগিতা করার অভিযোগও করেছেন। বিজেপি নেতারা জানিয়েছেন, তারা জেলাশাসকের সামনে বিষয়টি তুলে ধরলেও কোনও লাভ হয়নি।

জেলাশাসককে ঘেরাওয়ের নির্দেশ

জেলাশাসককে ঘেরাওয়ের নির্দেশ

বিজেপি সাংসদদের অভিযোগ একদিকে আম্ফান ও অন্যদিকে কোভিড নিয়ে তথ্য লুকোতে চাইছে রাজ্য সরকার। তারা রাজ্যে দিশার জন্য কোনও কমিটি গঠন করা হয়েছে কিনা., তা জানেন না বলেও মন্তব্য করেছেন।

এব্যাপারে বিজেপি সভাপতির নির্দেশ জেলাশাসকদের ঘেরাও করুন। তবে যেন তা শান্তিপূর্ণ থাকে। একইসঙ্গে তিনি বিষয়টি নিয়ে অমিত শাহের সঙ্গে কথা বলবেন বলেও জানিয়েছেন।

রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীকে আক্রমণ অধীর চৌধুরীর

সরকার ব্যর্থ, মানুষ সতর্ক হোন! করোনায় মৃত্যু নিয়ে মুখ্যমন্ত্রী তথা স্বাস্থমন্ত্রীকে নিশানা অধীরের

English summary
JP Nadda says Bengal BJP to gherao DMs on DISHA committee issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X