• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০২১-এ বাংলা দখলের পরিকল্পনা! দিলীপ, মুকুলদের ছেড়ে 'নতুন দল'-কে দায়িত্ব জেপি নাড্ডাদের

  • |

প্রার্থী বাছাইয়ের দায়িত্ব নিজেদের হাতে না রেখে প্রশান্ত কিশোরের হাতে ছেড়ে তৃণমূল কংগ্রেস। তারাই খোঁজ খবর করছেন, এলাকায় বর্তমান বিধায়কের অবস্থা কী রকমের। রিপোর্টও তৈরি করছেন তাঁরা। এবার খানিকটা সেই পথেই হাঁটতে চলেছে বিজেপির (bjp) সর্বভারতীয় নেতৃত্ব। তৃণমূলের ক্ষেত্রে যারা বাইরের লোক, বিজেপির ক্ষেত্রে ছারা দলেরই লোক। ভাঁইফোটার পর তারা সর্বত্র কাজ শুরু করে দেবেন বলেই জানা গিয়েছে। প্রার্থী বাছাইয়ের দায়িত্ব নিজেদের হাতে না রেখে প্রশান্ত কিশোরের হাতে ছেড়ে তৃণমূল কংগ্রেস। তারাই খোঁজ খবর করছেন, এলাকায় বর্তমান বিধায়কের অবস্থা কী রকমের। রিপোর্টও তৈরি করছেন তাঁরা। এবার খানিকটা সেই পথেই হাঁটতে চলেছে বিজেপির (bjp) সর্বভারতীয় নেতৃত্ব। তৃণমূলের ক্ষেত্রে যারা বাইরের লোক, বিজেপির ক্ষেত্রে ছারা দলেরই লোক। ভাঁইফোটার পর তারা সর্বত্র কাজ শুরু করে দেবেন বলেই জানা গিয়েছে।

রাজ্যের ২৯৪ বিধানসভায় সংযোজক নিয়োগের সিদ্ধান্ত

রাজ্যের ২৯৪ বিধানসভায় সংযোজক নিয়োগের সিদ্ধান্ত

২০২১-এর নির্বাচনে বাংলায় শাসন করার অধিকার চাই-ই চাই। সেই পদ্ধতিতে কোনও ফাঁক রাখতে রাজি নয় বিজেপির সর্বোচ্চ নেতৃত্ব। সূত্রের খবর অনুযায়ী, দিলীপ ঘোষ, মুকুল রায়দের ছাড়াও একটি আলাদা দল তৈরি করে তাদের হাতেও দায়িত্ব ছেড়ে দেওয়া হচ্ছে। এঁদেরর নাম দেওয়া হয়েছে সংযোজক। ২৯৪ টি বিধানসভা এলাকায় এই সংযোজক নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এঁরাই প্রার্থী বাছাইযের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন বলেও সূত্রের খবর। সূত্রের আরও খবর উত্তরবঙ্গ সফরের সময়ই জেপি নাড্ডা উত্তরবঙ্গের সংযোজকদের সঙ্গে বৈঠক সেরে গিয়েছিলেন।

রাজ্যে পাঠানো হয়েছে সংযোজকদের তালিকা

রাজ্যে পাঠানো হয়েছে সংযোজকদের তালিকা

ইতিমধ্যেই বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের তরফে ২৯৪ জন সংযোজকের তালিকা তৈরি করে রাজ্য নেতৃত্বের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে সূত্রের খবর। বিধানসভা এলাকাগুলিতে তাঁদের নিয়োগের কাজও শুরু করা হয়েছে। আরও জানা গিয়েছে, জেলা তথা রাজ্য নেতৃত্বের তরফে এলাকায় এই সব সংযোজনকদের থাকার খাওয়ার বন্দোবস্ত করতে হবে।

জেপি নাড্ডা রাজ্য সফরে এসে জানিয়েছিলেন সংযোজকদের কথা

জেপি নাড্ডা রাজ্য সফরে এসে জানিয়েছিলেন সংযোজকদের কথা

গতমাসে রাজ্যে এসেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। দুদিনের সফরে তিনি দলের কর্মীদের নিয়ে একাধিক সভা করেন। সেখানেই তিনি সংযোজক নিয়োগের কথা বলেছিলেন।

সর্বভারতীয় সভাপতির নিজের টিম করবে প্রার্থী বাছাই

সর্বভারতীয় সভাপতির নিজের টিম করবে প্রার্থী বাছাই

কেন্দ্র ভিত্তিক প্রার্থী বাছাইয়ে বিভিন্ন নেতার বিভিন্ন মত থাকবে, এটাই স্বাভাবিক। কিন্তু তা যাতে ভোটের মুখে দলের মধ্যে কোনও অসুবিধা তৈরি করতে না পারে, তার জন্য দলের সর্বভারতীয় সভাপতি নিজের টিম পাঠিয়ে দিলেন, প্রার্থী বাছাইয়ের ব্যাপারে রিপোর্ট নিতে। এই রিপোর্টের ভিত্তিতেই চূড়ান্ত প্রার্থী বাছাই করা হবে।

সূত্রের খবর অনুযায়ী, ভাঁইফোটা মিটলেই রাজ্য ব্যাপী কাজ শুরু করে দেবেন সংযোজকরা। প্রতিটি বিধানসভা এলাকায় তারা সমীক্ষা চালাবেন। তার ভিত্তিতে রিপোর্ট তৈরি করবেন। জানা গিয়েছেন, স্বচ্ছ ভাবমূর্তি রয়েছে এমন নাম দিল্লিতে পাঠানোর ব্যাপারে সংযোজকদের আগে থেকেই বলা হয়েছে।

সংযোজকদের যেসব গুণ থাকতে হবে

সংযোজকদের যেসব গুণ থাকতে হবে

সংযোজকদের এলাকায় পরিচিতি থাকতে হবে। আর্থিকভাবে সচ্ছল হতে হবে। দুচাকা কিংবা চারচাকার গাড়ি থাকতে হবে। তাঁরা আসন্ন বিধানসভা নির্বাচনে টিকিটের লদাবি করতে পারবেন না।

কলকাতা : এক ফোনে কালীপুজোর খিচুড়ি থেকে ভাইফোঁটার গিফট্, অভিনব উদ্যোগ

বাংলাতেও এবার মোদী রাজ! তৃণমূল কোনও প্রতিদ্বন্দ্বীই নয়, বিজেপির হয়ে অভয়বাণী দিলীপের

English summary
JP Nadda appointed 294 coordinators will start their work after Bhai Phonta for 2021 Assembly elections
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X