• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিনভর বৃষ্টি, সঙ্গে যানযন্ত্রণা! জয়েন্টের প্রথম দিনে চূড়ান্ত ভোগান্তির শিকার পরীক্ষার্থীরা

  • |

দিনভর বৃষ্টি সেই সঙ্গে পর্যাপ্ত পরিবহনের অভাবে সারাদিন কার্যত নাকানিচোবানি খেলেন বাংলার জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার্থীরা। এদিকে করোনা সঙ্কটের মাঝে পরিবহন ব্যবস্থা যাতে পরীক্ষার্থীদের কাছে বাধা হয়ে না দাঁড়ায় সেই জন্য আগে ভাগেই একাধিক প্রস্তুতি সেরে রাখার কথা জানিয়ে ছিল রাজ্য প্রশাসন। কিন্তু তারপরেও শেষ রক্ষা হল না।

সুপ্রিম কোর্টের নির্দেশ মেনেই পরীক্ষার আয়োজন

সুপ্রিম কোর্টের নির্দেশ মেনেই পরীক্ষার আয়োজন

প্রসঙ্গত, জয়েন্ট এন্ট্রাসের মেইন পরীক্ষা হওয়ার কথা ১লা সেপ্টেম্বর থেকে ৬ই সেপ্টেম্বর পর্যন্ত। পাশাপশি মেডিক্যালের জন্য নিট পরীক্ষা ১৩ই সেপ্টেম্বর হওয়ার কথা। সুপ্রিম কোর্টের সর্বশেষ নির্দেশ মেনেই পরীক্ষার যাবতীয় আয়োজন করেছে কেন্দ্র। অন্যদিকে পরীক্ষার মাঝে করোনা সংক্রমণ এড়াতে দায়িত্বে থাকা ন্যাশনাল টেস্টিং এজেন্সি গত সপ্তাহেই একাধিক সুরক্ষা বিধি সম্বলিত একটি নির্দেশিকা প্রকাশ করে।

বাস পেতে নাজেহাল

বাস পেতে নাজেহাল

এদিকে জয়েন্ট ও নিট পরীক্ষার্থীদের সুবিধার্থে একাধিক উদ্যোগ নিতে দেখা যায় হয়েছে রাজ্য পরিবহণ দফতরকে। পরীক্ষার কথা মাথায় রেখেই সকাল পাঁচটা থেকেই বাস চালু করার নির্দেশও দেয় রাজ্য সরকার। কিন্তু উত্তর ২৪ পরগনা, বহরমপুর, মালদা ও শিলিগুড়ির সহ বেশ কয়েকটি জায়গার পরীক্ষার্থী দাবি করেছেন দীর্ঘ সময় অপেক্ষা করেও এদিন তারা বাসের দেখা পাননি।

যানযন্ত্রনায় চরম ভোগান্তির শিকার পরীক্ষার্থীরা

যানযন্ত্রনায় চরম ভোগান্তির শিকার পরীক্ষার্থীরা

এদিন যানযন্ত্রনায় কার্যত চরম ভোগান্তির শিকার হলেন পরীক্ষার্থীরা। যার ফলে নির্ধারিত সময়ে পরীক্ষা কেন্দ্রে পৌঁছতেই পারলেন না অনেকে। এদিকে গতকাল সারা রাজ্যে লকডাউন থাকার ফলে পরীক্ষার্থীর সংখ্যা কিছুটা হলেও কম বলে মনে করছে ওয়াকিবহাল মহল। এদিকে পরীক্ষার দিনগুলিতে বেসরকারি বাস, ট্যাক্সি ও অটোরিকশার পরিষেবা নিশ্চিত করতে মালিক সংগঠনগুলিকেও আগেভআগেই নির্দেশ দিয়েছিল রাজ্য পরিবহণ দফতর। কিন্তু তাতেও যে বিশেষ কাজ হয়নি তা এদিনে চিত্র থেকেই স্পষ্ট।

মোট পরীক্ষার্থীর সংখ্যা কত ?

মোট পরীক্ষার্থীর সংখ্যা কত ?

অন্যদিকে অভিভাবকেরাও জানাচ্ছেন, সোমবারের লকডাউনের ফলে পরীক্ষার্থীদের একাধিক অসুবিধার সম্মুখীন হতে হয়েছে। অনেককেই আগেভাগে পরীক্ষা কেন্দ্রগুলির পাশে হোটেল ভাড়া করে থাকতে হয়। এদিকে সোমবার সন্ধে ৬ পর্যন্ত নিট-এর জন্য ১২.৭৫ লক্ষ অ্যাডমিড কার্ড ডাউনলোড করা হয়েছে বলে সূত্রের খবর। অন্যদিকে ৮.৫৮ লক্ষ পরীক্ষার্থী চলতি জয়েন্ট এন্ট্রাসের মেইন পরীক্ষায় বসছেন বলে খবর।

লাদাখ উত্তেজনার মাঝেই কাশ্মীরে একাধিক জঙ্গি ডেরায় হানা সেনার, উদ্ধার বিপুল পরিমান অস্ত্র

English summary
Joint examiners suffered from heavy rain and insufficient transportation in west Bengal on the first day of examination
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X