• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জয়েন্টের ফল প্রকাশ ৭ অগাস্ট, করোনা পরিস্থিতিতে অনলাইনে ফল! কাউন্সেলিং-রিপোর্টিংও

পরীক্ষা হওয়ার ছয় মাসের মাথায় ফলাফল প্রকাশ হতে চলেছে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের এ বছরের ইঞ্জিনিয়ারিংয়ের। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়ে্ছেন, আগামী শুক্রবার অর্থাৎ ৭ অগাস্ট জয়েন্টের ইঞ্জিনিয়ারিংয়ের ফলাফল প্রকাশ হবে। ওয়েবসাইটে ছাত্রছাত্রীরা ফল জানতে পারবেন। শীঘ্রই জয়েন্ট এন্ট্রান্স বোর্ড বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেবে কখন জানা যাবে ফল।

জয়েন্টের ফল প্রকাশ ৭ অগাস্ট, করোনা পরিস্থিতিতে অনলাইনে ফল

এদিন শিক্ষামন্ত্রী জানিয়েছেন, অনলাইনের মাধ্যনেই কাউন্সেলিং হবে। রিপোর্টিংও ভার্চুয়ালি করতে পারবে ছাত্রছাত্রীরা।এতদিন অনলাইনে কাউন্সেলিং হলেও ইঞ্জিনিয়ারিং কলেজে বা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে গেলে কলেজ বা বিশ্ববিদ্যালয়ে যেতে হত। এবার করোনার প্রকোপে তাদের যেতে হবে না কলেজ বা বিশ্ববিদ্যালয়ে।

এবার জয়েন্ট এন্ট্রান্, বোর্ড পরিকল্পনা করেছে, ছাত্রছাত্রীরা ভার্চুয়ালি রিপোর্টিং করতে পারবে। অর্থাৎ কলেজ বা বিশ্ববিদ্যালয়ে না গিয়েই ভর্তি ব্যবস্থা করা যাবে। গত ২ ফেব্রুয়ারি এ বছরের ইঞ্জিনিয়ারিং প্রবেশিকা পরীক্ষা হয়েছিল। ছ-মাসের মাথায় এই পরীক্ষার ফলাফল ঘোষণার দিনক্ষণ জানানো হল।

সাধারণ পরীক্ষা নেওয়ার একমাসের মধ্যেই জয়েন্টের ফলাফল প্রকাশ হয়। কিন্তু এবার করোনা হানায় পিছোতে পিছোতে ছয় মাস লেগে গেল ফলাফল প্রকাশ করতে। উল্লেখ্য, এবার করোনা পরিস্থিতিতে উচ্চমাধ্যমিক পরীক্ষা শেষ করা যায়নি। উচ্চমাধ্যমিক শেষ না হওয়া পর্যন্ত এই ফলাফ প্রকাশ করতে পারছিল না বোর্ড।

English summary
Joint Entrance Engineering result will be announced on August 7 after six months.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X