• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উচ্চ প্রাথমিকে নিয়োগ মামলা এবার ডিভিশন বেঞ্চে! শুনানি ৪ জানুয়ারি

  • By অভীক
  • |

উচ্চ প্রাথমিক নিয়োগ প্রক্রিয়া বাতিলের নির্দেশ কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে মামলা দায়ের ১২৩ জন চাকরিপ্রার্থীর। আগামী ৪ জানুয়ারি এই মামলার শুনানি সম্ভাবনা রয়েছে হাইকোর্টের ডিভিশন বেঞ্চে।

বিজ্ঞপ্তি জারির পরদিনই হাইকোর্টে মামলা, বিশ বাঁও জলে প্রাথমিক শিক্ষক নিয়োগ

প্রসঙ্গত, উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের জন্য ২০১৬ সালে বিজ্ঞপ্তি জারি করা হয়। সেই মতো নিয়ম মেনে নিয়োগের ক্ষেত্রে স্কুল সার্ভিস কমিশন এসএসসির নিয়ম ভঙ্গ করেছে এই অভিযোগে এসএসসির নিয়োগ প্রক্রিয়াকেচ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন কয়েক হাজার চাকরিপ্রার্থী।

উচ্চ প্রাথমিকে নিয়োগ মামলা এবার ডিভিশন বেঞ্চে! শুনানি ৪ জানুয়ারি

নিয়োগে দুর্নীতি, প্যানেলে অসঙ্গতি সহ একাধিক অভিযোগে তাদের কারও দাবি, কমিশনের তিন নম্বর নিয়মে রয়েছে প্রার্থীর নথি যাচাই পর্ব শেষ করে ইন্টারভিউ করতে হবে। কিন্তু এখানে নথি যাচাই পর্ব শেষ না করেই কমিশন পার্সোনালিটি টেস্ট শুরু করছে, যেটা নিয়ম বিরুদ্ধ। কারও অভিযোগ, ইন্টারভিউ-এর তালিকা পর্যন্ত প্রকাশ করা হয়নি। কারো আবার অভিযোগ ছিল, পাশ না করেই প্যানেলে নাম চলে এসেছে অনেকের।

তাদের বক্তব্যের প্রেক্ষিতে উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া বাতিল করে উচ্চ প্রাথমিকে নতুন করে নিয়োগ প্রক্রিয়া শুরুর নির্দেশ দেয় আদালত। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ প্যানেলে নাম থাকা চাকরিপ্রার্থীরা।

English summary
Job seekers have filed suit in the division bench on upper primary recruitment process.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X