• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুর্শিদাবাদের পর এবার হুগলি! কলকাতা পুলিশের এসটিএফ-এর জালে ফের এক জেএমবি জঙ্গি

মুর্শিদাবাদের পরে এবার হুগলি। ফের রাজ্য থেকে গ্রেফতার জেএমবি জঙ্গি। কলকাতা পুলিশের এসটিএফ এদিন সকালে হুগলির ডানকুনি থেকে গ্রেফতার করেছে জেএমবির জঙ্গি শেখ রেজাউলকে। সংগঠনে তার নাম কিরণ বলে জানা গিয়েছে। পুলিশের দাবি তার কাছ থেকে নথিপত্র বাজেয়াপ্ত করা হয়েছে। এদিনই তাঁকে ব্যাঙ্কশাল আদালতে তোলা হয়।

 ধৃতের পরিচিতি

ধৃতের পরিচিতি

এসটিএফ সূত্রে জানা গিয়েছে, শেখ রেজাউল ভারতে জেএমবির প্রধান সালাউদ্দিনের বিশ্বস্ত সঙ্গী। ২০১৪ সালে সে জেএমবিতে যোগ দেয়। অভিযোগ বৌদ্ধ গয়া বিস্ফোরণের সময় বাংলায় থেকেই অন্যতম ভূমিকা নিয়েছিল সে।

দিন ১০ আগে মুর্শিদাবাদ থেকে গ্রেফতার আরও এক

দিন ১০ আগে মুর্শিদাবাদ থেকে গ্রেফতার আরও এক

এর দিন দশের আগে কলকাতা পুলিশের এসটিএফ মুর্শিদাবাদ থেকে গ্রেফতার করে জেএমবির শীর্ষ জঙ্গি আব্দুল করিম। পুলিশ সূত্রে দাবি করা হয়েছিল, ছদ্মবেশে সে মুর্শিদাবাদে লুকিয়ে ছিল। এই ধৃতের কাছ থেকেই রেজাউলের নাম পাওয়া যায়।

 ২০১৮-তে আইইডি বিস্ফোরণ

২০১৮-তে আইইডি বিস্ফোরণ

২০১৮ সালে তিব্বতী ধর্মগুরু দলাই লামার বৌদ্ধগয়া সফরের সময়, আইইডি বিস্ফোর ঘটানো হয়েছিল। অভিযোগ সেই ঘটনার সঙ্গে সক্রিয়ভাবে জড়িত ছিল রেজাউল। তারপরেই তার নাম এসটিএউ-এর ওয়ান্টেড তালিকায় চলে আসে।

আগেও রাজ্য থেকে গ্রেফতার জেএমবি জঙ্গি

আগেও রাজ্য থেকে গ্রেফতার জেএমবি জঙ্গি

এর আগে ২০১৮ সালের ফেব্রুয়ারিতে মুর্শিদাবাদের শামসেরগঞ্জ থেকে গ্রেফতার করা হয়েছিল জেএমবির জঙ্গি শিস মহম্মদকে। ২০১৯-এর ফেব্রুয়ারিতে কেরলের মল্লপুরম থেকে জেএমবি জঙ্গি আব্দুল মতিনকে গ্রেফতার করেছিল কলকাতা পুলিশের এসটিএফ। সে ছিল অসমের বরপেটার বাসিন্দা এবং খাগড়াগড় কাণ্ডে অভিযুক্ত। ২০১৯-এর সেপ্টেম্বরে চেন্নাই থেকে জেএমবি জঙ্গি আসাদুল্লা শেষকে গ্রেফতার করেছিল কলকাতা পুলিশের এসটিএফ।

কাশ্মীরে সাঁড়াশি আক্রমণ নিরাপত্তা বাহিনীর! ২৪ ঘন্টায় ৯ জঙ্গির মৃত্যু

English summary
JMB militant Sheikh Rezaul hasbeen arrested from Birbhum By SFT of Kolkata Police,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X