• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুভেন্দুর পথেই কি জিতেন্দ্র! পুর প্রশাসক পদ থেকে ইস্তফা জিতেন্দ্রর, মমতার সঙ্গে বৈঠকের আগেই সিদ্ধান্ত

শুভেন্দু অধিকারীর পথে কী পা বাড়াচ্ছেন জিতেন্দ্র তিওয়ারি। নতুন করে জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। শুভেন্দুর সঙ্গে দেখার করার পরেরদিনই আসানসোল পুর নিগমের প্রশাসক পদ থেকে ইস্তফা দিলেন জিতেন্দ্র তিওয়ারি। প্রসঙ্গত উল্লেখ্য আগামিকালই তাঁর সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক হওয়ার কথা। তার আগেই চরম সিদ্ধান্ত নিলেন জিতেন্দ্র। আসানসোলের উন্নয়নের টাকা রাজ্য সরকার দেয়নি বলে অভিযোগ করেছিলেন তিনি। অভিযোগ জানিয়ে ফিরহাদ হাকিমকে চিঠি পাঠিয়েছিলেন তিনি।

পুর প্রশাসক পদ থেকে ইস্তফা

পুর প্রশাসক পদ থেকে ইস্তফা

শুভেন্দু অধিকারীর সঙ্গে সাক্ষাতের পরের দিনই আসানসোলের পুর প্রশাসক পদ থেকে ইস্তফা দিলেন বিদ্রোহী জিতেন্দ্র তিওয়ারি। আগামিকাল অর্থাৎ শুক্রবার জিতেন্দ্র সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখোমুখি বৈঠক হওয়ার কথা ছিল। জিতেন্দ্রকে ফোন করেছিলেন মমতা। তারপরেই মিটল না ক্ষোভ. দলনেত্রীর সঙ্গে বৈঠকে বসার আগেই পদ থেকে ইস্তফা দিলেন তিনি। তাতেই চড়েছে জল্পনার পারদ। তাহলে শুভেন্দুর অনুগামী হচ্ছেন জিতেন্দ্র তিওয়ারি।

আসানসোলর উন্নয়নের জন্য লড়াই

আসানসোলর উন্নয়নের জন্য লড়াই

আসানসোলের উন্নয়নের জন্য লড়তে চান জিতেন্দ্র। কিন্তু পুর প্রশাসক পদে থেকে সেটা হচ্ছে না। তাই এই পদ থেকে ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত বলে পুরসভায় কর্মীদের বার্তা দিয়েছেন পাণ্ডবেশ্বরের বিধায়ক। তবে এখনই বিধায়ক পদ থেকে ইস্তফা দেওয়ার কোনও পরিকল্পনার কথা তিনি জানাননি। প্রসঙ্গত উল্লেখ্য গত কয়েক দিন ধরেই আসানসোলের উন্নয়ন নিয়ে সরব হয়েছিলেন তিনি। রাজ্য সরকার টাকা না দেওয়াতেই আসানসোলের উন্নয়ন সম্ভব হয়নি বলে অভিযোগ করেছিলেন জিতেন্দ্র তিওয়ারি।

ফিরহাদ হাকিমকে চিঠি

ফিরহাদ হাকিমকে চিঠি

আসানসোলের উন্নয়নের টাকা আটকে দিয়েছে রাজ্য সরকার। স্মার্ট সিটির জন্য কেন্দ্রের কাছে ২ হাজার কোটি টাকা অনুদান পাওয়ার কথা ছিল আসানসোলের। কিন্তু রাজনৈতিক কারণে সেই অনুদান নিতে দেয়নি মমতা সরকার। পরিবর্তে সমপরিমান টাকা দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। সেই প্রতিশ্রুতিও পূরণ করেনি রাজ্য সরকার। এই চিঠি পাওয়ার পর ফিরহাদ হাকিম অভিযোগ করেছিলেন জিতেন্দ্রকে ভুল বোঝাচ্ছে বিজেপি। তার পাল্টা আক্রমণ শানিয়ে ফিরহাদের সঙ্গে বৈঠকে যোগ দেননি জিতেন্দ্র। উল্টে ফিরহাদ হাকিম কলকাতাকে মিনি পাকিস্তান বানাতে চান বলে আক্রমণ শানিয়েছিলেন।

ফিরহাদকে হঠানোর হুঙ্কার

ফিরহাদকে হঠানোর হুঙ্কার

ফিরহাদ হাকিমের সদিচ্ছার অভাবেই আসানসোল উন্নয়নের টাকা পায়নি বলে অভিযোগ করেছেন জিতেন্দ্র। নাম না করেই পুরমন্ত্রীকে গদিচ্যূত করার প্রতিজ্ঞা করেছেন তিনি। হুঙ্কার দিয়ে জিতেন্দ্র বলেছেন পুরসভার পদ ছাড়ার পর তিনি বুঝে নেবেন কীভাবে মন্ত্রীকে পদ থেকে সরানো যায়। তারপর ফের তাঁর লোকেরাই পুরসভায় এসে আসানসোলের উন্নয়নে কাজ করবেন বলে জানিয়েছেন জিতেন্দ্র তিওয়ারি।

গণতান্ত্রিক কাঠামোর উপর আঘাত! অমিত শাহের জেদের কাছে হেরে জ্বলে উঠলেন মমতা

English summary
Jitendra Tiwary resigne from Assansol Municipality post
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X