• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আলিপুরদুয়ারে জয়ন্তী মহাকাল শিব চতুর্দশীতে মৈত্রীর বন্ধন

  • |

মৈত্রীর বন্ধন দেখা গেল আলিপুরদুয়ারে জয়ন্তী মহাকাল শিব চতুর্দশী উপলক্ষে। লক্ষাধিক পুন্যার্থীদের ভীড় উপচে পরে ভারত ও ভুটানের যৌথ উদ্যেগে দুদিন ধরে শুরু হয়েছে ভুটানের বড় মহাকালে শুরু হয়েছে কর্মযজ্ঞ। পাহাড়ি চড়াই উতরাই পেরিয়ে মানুষ ছুটছেন বড় মহাকালে।

আলিপুরদুয়ারে জয়ন্তী মহাকাল শিব চতুর্দশীতে মৈত্রীর বন্ধন

যে এলাকায় মন্দিরটি রয়েছে সেটি ভুটানে অবস্থিত। এরফলে দুই দেশের প্রশাসনিক কর্তারা এদিন হাজির জয়ন্তীতে। জয়ন্তী নদীর বালি পেরিয়ে,পাথরের উপর দিয়ে পুন্যার্থীরা যাচ্ছেন শিবের মাথায় জল ঢালতে।গতকাল বিকেল থেকে শুরু হয়েছে মানুষের যাত্রা।দুই দেশ মিলে ব্যবস্থা করেছে।

এছাড়া পুন্যার্থীদের জন্য হাজির হয়েছেন ভান্ডারা। বহু মানুষ বনদফতর রাজাভাত খাওয়া চেক পোস্ট পুন্যার্থীদের দুদিন প্রবেশর জন্য কর মকুব করেছে।তাই সাধারন মানুষের ভীড় বেড়েছে। লাইনে দাড়িয়ে বাবার দেখা শেষ পর্যন্ত পাবেন কীনা তা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। তবুও মানুষ ছুটছেন। দুই দেশের এই কর্মযজ্ঞ যেন মৈত্রীর বন্ধন।

আলিপুরদুয়ার প্রভাত সংঘ এবার শিব চতুর্দশী উপলক্ষে ৩৫ ফুট উচ্চতার শিবের মূর্তি করেছে। গত তিন বছর ধরে তারা পূজো করে আসছেন।আলিপুরদুয়ারের অনেকেই জয়ন্তী মহাকাল যেতে না পারলে। তাই তাদের কথা মাথায় রেখে আলিপুরদুয়ারে করা হয়েছে ৩৫ ফুটের শিবের মূর্তি।এটাই উত্তরবঙ্গের মধ্যে সব চেয়ে বড় বলে দাবি করেছেন ক্লাব উদ্যেক্তারা।ক্লাব সম্পাদক জানান, এখানে ভান্ডারার আয়োজন করা হয়েছে।বহু মানুষ ৩৫ ফুটের শিবকে দর্শন করতে আসছেন।

English summary
Jayanti Maha Shiv chaturdashi celebrated in Alipurduar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X