• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চাচা নেহরুর জন্মদিন পালিত হল রায়গঞ্জে

  • |

নেহেরুর জন্মদিবসের দিনটিতে শিশু দিবস পালন করল রায়গঞ্জের মোহনবাটি বাজারে। আজকের এই দিনটিতে শিশুদের সমাজে মূলস্রোতে ফিরিয়ে আনার জন্য তাদের হাতে তুলে দেওয়া হয় পড়াশুনার সামগ্রী। রায়গঞ্জের একটি স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে শিশুশ্রম মুক্ত বাজার গড়ার লক্ষে তাদের এই মহতী কাজে উদ্যোগী হয়েছেন।

চাচা নেহরুর জন্মদিন পালিত হল রায়গঞ্জে

এই অনুষ্ঠানে রায়গঞ্জের বিশিষ্ট চিকিৎসক তথা রায়গঞ্জ মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ডাঃ শান্তনু দাস, রায়গঞ্জ মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক অতনু বন্ধু লাহিড়ীরা উপস্থিত ছিলেন। আজকের এই দিনে ছোট ছোট শিশুদের হাতে বই খাতা স্কুলের ব্যাগ তুলে দেওয়া হলো। শিশুরা এই ধরনের জিনিস পেয়ে খুবই খুশি।

উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ শহরের বিভিন্ন চায়ের দোকান ও হোটেলগুলে বিভিন্ন বয়সের শিশুরা কাজ করে থাকে এই শিশুরা প্রচুর পরিশ্রম করে। এই ধরনের কাজ করে অনেকেই সংসারে খরচ বোঝা বহন করে থাকে। এই শিশুগুলো শৈশব হারিয়ে গেছে অনেক আগেই । আর পাঁচটা ছেলেমেয়েদের মতো এরা বাবা মায়ের হাত ধরে স্কুলেও যায়না বা অন্যান্য সখ আহ্লাদ মেটায়না। অনেক শিশুই মাঝপথে পড়াশোনা ছেড়ে দিয়ে পেটের ভাত জোগাড়ে নেমে পড়েছে কাজে। এই কাজে সহায়তা করতে এগিয়ে এল রায়গঞ্জ মার্চেন্ট অ্যাসোসিয়েশন।

বৃহস্পতিবার শিশু দিবসে রায়গঞ্জের মোহনবাটি বাজার থেকে কর্মরত শিশুদের উদ্ধার করে তাদের হাতে পড়াশুনার সামগ্রী ও স্কুল ব্যাগ তুলে দিল রায়গঞ্জ মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সদস্যরা। তাদের উদ্দেশ্য একটাই শিশুশ্রম মুক্ত বাজার গড়ে তোলা।

English summary
Jawaharlal Nehru's birthday celebrated in Raigunj
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X