• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জলপাইগুড়ির আদিবাসীরা একরাশ অভিযোগ করলেন সরকারের বিরুদ্ধে

  • |

সরকার আদিবাসীদের জন্য টাস্ক ফোর্স তৈরি করলেও তারা আদিবাসীদের জন্য কোন কাজ করেনি। আদিবাসী দিবসের এমনই অভিযোগ করল জলপাইগুড়ি আদিবাসী ওয়েলফেয়ার সোসাইটি।

জলপাইগুড়ির আদিবাসীরা একরাশ অভিযোগ করলেন সরকারের বিরুদ্ধে

জলপাইগুড়ি আদিবাসী ওয়েলফেয়ার সোসাইটি এবং জলপাইগুড়ি সেবা সদনের উদ্যোগে জলপাইগুড়িতে আদিবাসী দিবস পালিত হয়। এদিন সংগঠনের পক্ষ থেকে জলপাইগুড়ি রায়কত পাড়াতে ফহামসা মাদলের তালে তালে আদিবাসী নাচের মাধ্যমে এই দিনটি পালন করা হয়।

এদিন জলপাইগুড়ি আদিবাসী ওয়েলফেয়ার সোসাইটির সম্পাদক রতিয়া ওড়াও বলেন আজ সরকারি ভাবে আমাদের সহযোগিতা করলে আমরা ভালোভাবে অনুষ্ঠান করতে পারতাম।

কিন্তু সরকারিভাবে আজ কোন অনুষ্ঠান জলপাইগুড়িতে করা হয়নি আমরাই আদিবাসী দিবসের অনুষ্ঠান করলাম। আমাদের আদিবাসীদের কৃষ্টি কালচারকে টিকিয়ে রাখার জন্য আমরা আমাদের নব প্রজন্মকে অবগত করছি। যাতে আমাদের এই আদিবাসীদের সংস্কৃতি ধরে রাখতে পারি।

এদিন জলপাইগুড়ি রায়কত পাড়াতে আদিবাসী দিবসের দিনে ধামসা মাদল নিয়ে এদিন আদিবাসী নৃত্যের মাধ্যমে দিনটিকে উদযাপন করা হয়। এদিন রতিয়ে ওড়াও বলেন আমাদের আদিবাসীদের জন্য যাদের বসানো হিয়েছে টাস্ক ফোর্সে তারাই কাজ করছে না। আদিবাসীদের উন্নয়নের জন্য টাকা বরাদ্দ হলেও সেই টাকা খরচ করা হচ্ছে না বলেও অভিযোগ উঠেছে এই সংস্থার পক্ষ থেকে।

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিথি হিসেবে জন লাকড়া,রতন লাকড়া, ইমানলাল সোরেন। জলপাইগুড়ি সেবা সদনের পক্ষে ফাদার জোসেফ কিস্কু, জন প্রকাশ মিঞ্জ। জলপাইগুড়ি আদিবাসী ওয়েলফেয়ার সোসাইটির সম্পাদক রতিয়া ওড়াও, সভাপতি ইমানুয়েল সোরেন, কার্মা লিন্ডারা ছিলেন।

English summary
Jalpaiguri adivasi society protest against state govt
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X