• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভ্যাকসিনের স্বেচ্ছাসেবক হতে চান রাজ্যপাল, 'কিন্তু...' কী জানাল নাইসেড

রাজ্যেও আজ থেকে শুরু হতে চলেছে করোনা ভ্যাকসিনের ক্লিনিকাল ট্রায়াল। নাইসেডে করোনা ভ্যাকসিন ট্রায়ালের আনুষ্ঠানিক সুচনা করেন রাজ্যপাল জগদীপ ধনখড়। জনকল্যাণে চিকিৎসকদের এই প্রচেষ্টায় সামিল হতে চান তিনিও। ভ্যাকসিন ট্রায়ালের স্বেচ্ছাসেবক হওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন তিনি। কিন্তু নাইসেডের তরফে জানানো হয়েছে বয়সের কারণে তাঁকে এই জনকল্যাণমূলক কর্মসূচিতে সুযোগ দেওয়া যাবে না।

কলকাতাঃ কোভ্যাক্সিনের ট্রায়ালে অংশ নিতে চান রাজ্যপালও, বয়স এবং কো-মরবিডিটি বাধা
করোনা ভ্যাকসিনের ট্রায়ালের সূচনা

করোনা ভ্যাকসিনের ট্রায়ালের সূচনা

আজ রাজ্যে কো-ভ্যাকসিনের ট্রায়াসের সূচনা হল। উদ্বোধন করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। অনুষ্ঠানের সূচনা করেই নিজেও এই জনকল্যাণ মূলক কর্মসূচির অংশীদার হতে চেয়েছিলেন। কিন্তু বয়স আর কো-মরবিডিটির জন্য তাঁকে এই কর্মসূচির অংশীদার করা যাচ্ছে না বলে জানিয়েছে নাইসেড। িচকিৎসকরাই এই বিষয়ে সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছে নাইসেড। প্রসঙ্গত উল্লেখ্য কোভ্যাকসিনের ক্লিনিকাল ট্রায়ালের অংশীদার হচ্ছেন রাজ্যের পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম।

ক্লিনিকাল ট্রায়াল রাজ্যে

ক্লিনিকাল ট্রায়াল রাজ্যে

আজ থেকে নাইসেডে শুরু হচ্ছে কো ভ্যাকসিনের ক্লিনিকাল ট্রায়াল। ১০০০টি টীকা এসেছে নাইসেডে। তার জন্য ৩৫০ স্বেচ্ছাসেবী আবেদন জানিয়েছেন। আরও আবেদন আসবে বলে আশা প্রকাশ করেছেন নাইসেডের প্রধান শান্তা দত্ত। স্বেচ্ছা সেবকদের একাধিক পরীক্ষা নিরিক্ষার মধ্য দিয়ে যেতে হচ্ছে। ৩ মাসের মধ্যে ১০০০ জনের শরীরে কো ভ্যাকসিনের প্রয়োগ করা হবে বলে জানিয়েছেন শান্তা দত্ত।

মমতাকে খোঁটা

মমতাকে খোঁটা

কোভ্যাকসিনের ক্লিনিকাল ট্রায়ালের উদ্বোধনে এসে ফের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে খোঁচা দিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তিনি দাবি করেছেন আয়ুষ্মান ভারত প্রকল্পের কারণেই দেশে করোনা পরিস্থিত অনেকটাই সামাল দেওয়া গিয়েছে। করোনা চিকিৎসার জন্য রাজ্য সরকার যে জিনিসপত্র কিনেছেন তাতে দুর্নীতি হয়েছে বলে অভিযোগ করেছেন জগদীপ ধনখড়। দুর্নীতির তদন্ত করতে যে কমিটি গঠন করা হয়েছে তাঁরা এখনও রিপোর্ট দিয়ে উঠতে পারেননি বলে অভিযোগ করেছেন রাজ্যপাল।

টীকা নেবেন ফিরহাদ

টীকা নেবেন ফিরহাদ

এবার করোনা ভ্যাকসিনের ক্লিনিকাল ট্রায়ালের স্বেচ্ছাসেবক হচ্ছেন রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। সূত্রের খবর তিনি আগামিকাল ভ্যাকসিন নিতে পারেন। এখন পরীক্ষা নিরিক্ষার মধ্য দিয়ে যাচ্ছেন ফিরহাদ হাকিম। তার প্রস্তুতি চলঠছে। মন্ত্রীকে দেখে আরও স্বেচ্ছাসেবীরা এগিয়ে আসবেন বলে মনে করছে নাইসেড। ৩ মাস ধরে ক্লিনিকাল ট্রায়াল হবে।

পাহাড় থেকে ফিরেই সুর নরম ধনখড়ের, পুলিসের প্রশংসায় রাজ্যের সাংবিধানিক প্রধান

English summary
Jagdeep Dhankhar want coronavirus vaccine trial volenteers but NICED says no
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X