• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিচার ব্যবস্থাকে নিয়ে মন্তব্যের জের, অভিষেকের বিরুদ্ধে পদক্ষেপের নির্দেশ রাজ্যপালের

Google Oneindia Bengali News

বিচার ব্যবস্থা নিয়ে মন্তব্য একবারেই পছন্দ হয়নি রাজ্যপাল জগদীপ ধনখড়ের। সংবিধান নিয়ে প্রশ্ন তুলছেন অভিষেক। তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিলেন রাজ্যপাল। ৬ জুনের মধ্যে কড়া পদক্ষেপ করতে বলেছেন তিনি মুখ্যসচিবকে। এদিকে বিচার ব্যবস্থা নিয়ে মন্তব্য করায় অভিষেকের বিরুদ্ধে করা মামলা আজ খারিজ করে িদয়েছে কলকাতা হাইকোর্ট।

Recommended Video

অভিষেকের বিরুদ্ধে পদক্ষেপ নিন, মুখ্যসচিবকে তারিখ বেঁধে চিঠি রাজ্যপালের
অভিষেকের বিরুদ্ধে পদক্ষেপের নির্দেশ

অভিষেকের বিরুদ্ধে পদক্ষেপের নির্দেশ

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করার নির্দেশ দিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তিনি মুখ্যসচিবকে কড়া নির্দেশ দিয়ে বলেছেন ৬ জুনের মধ্যে কড়া পদক্ষেপ করতে হবে। টুইটে রাজ্যপাল জগদীপ ধনখড় জানিয়েছেন ৬ জুনের মধ্যে কড়া পদক্ষেপ করতে হবে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। তিনি তমলুকে সভা করতে গিয়ে যেভাবে বিচারব্যবস্থা নিয়ে মন্তব্য করেছেন তা খুবই দুর্ভাগ্যজনক। রাজ্যের সাংবিধানিক ব্যবস্থার উপর যেভাবে আক্রমণ নেমে আসছে তা খুবই দুর্ভাগ্যজনক বলে টুইটে িলখেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রবিবার মুখে তিনি বলেছিলেন মিখ্যসচিবকে একথা। েসামবার আনুষ্ঠানিক ভাবে কড়া নির্দেশ দিয়েছেন।

অভিষেকের বিরুদ্ধে মামলা খারিজ

অভিষেকের বিরুদ্ধে মামলা খারিজ

এদিকে আজই বিচারব্যবস্থা নিয়ে মন্তব্য করায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মামলা করার জন্য আদালতে অনুমতি চেয়েছিলেন দুই আইনজীবী। সোমবার দুপুরেই বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের এজলাসে শুরু হয় মামলা। তারপরেই বিচারপতি সেই মামলা খারিজ করে দেন। তিনি জানিয়েছেন এই মামলার কোন অর্থই হয় না। প্রতিনিয়ত কোনও না কোনও রাজনৈতিক ব্যক্তি বিচারব্যবস্থাকে নিয়ে কথা বলছেন সবকিছুতে গুরুত্ব দিলে চলে না। তাই এই মামলা খারিজ করে দিয়েছেন তিনি। সাংসদকে সতর্ক হয়ে মন্তব্য করার পরামর্শ দিয়েছেন বিচারপতি।

কী বলেছিলেন অভিষেক

কী বলেছিলেন অভিষেক

শনিবার হলদিয়ার সভায় অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, বিচার ব্যবস্থায় এমন কজন দুজন রয়েছেন তাঁরা তল্পিতল্পা বাহকের কাজ করেন। যঁারা যোগ সাজশে কাজ করছেন। কিছু হলেই সিবিআই তদন্ত দিয়ে দিচ্ছেন। মার্ডার কেসে স্থগিতাদেশ দিয়ে দিচ্ছেন।প্রসঙ্গত উল্লেখ্য একুশের বিধানসভা ভোটর পর থেকে রাজ্যর একর পর এক ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। ভোট পরবর্তী হিংসার মামলা থেকে শুরু করে, বগটুই কাণ্ড, তপনকান্দু হত্যাকাণ্ড। খুব সাম্প্রতিক কালের এসএসসি দুর্নীতি মামলা। সব কিছুর সিবিআই তদন্ত চলছে।

রাজ্যপালের সঙ্গে সংঘাত

রাজ্যপালের সঙ্গে সংঘাত

সম্প্রতি রাজ্যপালের সঙ্গে রাজ্য সরকারের সংঘাত চরমে উঠেছে। রাজ্যপালাকে রাজ্যের বিশ্ববিদ্যালয় গুলির আচার্য পদ থেকে সরিয়ে মুখ্যমন্ত্রী পদে বসােনার তোরজোর শুরু হয়ে গিেয়ছে। বেসরকারি বিশ্ববিদ্যালয় গুলির ভিডিটর পদ থেকে রাজ্যপালকে সরােনার তোরজোর শুরু করেছে রাজ্য সরকার। এই নিয়ে রাজ্যপালের সঙ্গে জোর টানাপোড়েন শুরু করে গিয়েছে রাজ্যেসরকারের।

মমতার সামনে প্রশাসনিক বৈঠকে তৃণমূলের জেলা পরিষদের বিরুদ্ধে অভিযোগ দলেরই কর্মাধ্যক্ষেরমমতার সামনে প্রশাসনিক বৈঠকে তৃণমূলের জেলা পরিষদের বিরুদ্ধে অভিযোগ দলেরই কর্মাধ্যক্ষের

English summary
Jagdeep Dhankhar on Abhishek Banerjee
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X