• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুলিশকে কীভাবে বাংলায় ব্যবহার করছেন মমতা, দিল্লিতে অমিত শাহকে গোপন রিপোর্চ ধনখড়ের

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (amit shah) সঙ্গে বৈঠক করার পর বিস্ফোরক রাজ্যপাল জগদীপ ধনখড় (jagdeep dhankhar)। দিল্লিতে তাঁর অভিযোগ, রাজ্যে রাজনৈতিক হিংসা চলছে। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির অভিযোগ করেছেন তিনি। সর্বোচ্চ প্রশাসন ঘুমিয়ে রয়েছে বলেও অভিযোগ করেছেন তিনি।

সকালে অমিত শাহের সঙ্গে বৈঠক

সকালে অমিত শাহের সঙ্গে বৈঠক

বুধবার বিকেলে দিল্লিতে যান রাজ্যপাল। আর এদিন সকালে তিনি অমিত শাহের বাড়িতে যান। সেখানে দুজনের মধ্যে বেশ কিছুক্ষণ কথা হয়। মূলত রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনা হয় তাঁদের মধ্যে।

রাজ্যের আইনশৃঙ্খলার অবনতির অভিযোগ

রাজ্যের আইনশৃঙ্খলার অবনতির অভিযোগ

এদিন দিল্লিতে সাংবাদিক সম্মেলন করেন রাজ্যপাল। সেখানে তিনি অভিযোগ করেন রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে। রাজ্যে রাজনৈতিক হিংসা বাড়ছে। ইতিমধ্যেই অক্টোবরে তিন বিজেপি কর্মীর মৃত্যু হয়েছে এই রাজনৈতিক হিংসায়। উল্লেখ করেন তিনি। সর্বোচ্চ প্রশাসন ঘুমিয়ে রয়েছে বলে অভিযোগ করেন তিনি। রাজ্যপাল বলেন, তিনি মুখ্যমন্ত্রীকে পাঠানো তাঁর সর্বশেষ চিঠিতে বিষয়গুলি উল্লেখ করেছিলেন। আইনশৃঙ্খলার অবনতি নিয়ে প্রশাসনকে চিঠি লিখলেও, তার কোনও উত্তর মেলেনি বলেও অভিযোগ করেছেন রাজ্যপাল।

 ডিজিপির ওপরে সুপার বস

ডিজিপির ওপরে সুপার বস

রাজ্যপাল এদিন বলেন, রাজ্য পুলিশের ডিজির ওপরে রয়েছে সুপার বস। রয়েছেন, সিকিউরিটি অ্যাডভাইসর, প্রিন্সিপাল সিকিউরিটি অ্যাডভাইসর। কিন্তু তাঁদের কাজটা কী, প্রশ্ন করেন রাজ্যপাল। তাঁর অভিযোগ রাজ্যের মুর্শিদাবাদ থেকে আলকায়দা জঙ্গি সন্দেহ ৬ জনকে গ্রেফতার করার বিষয়টিও এঁরা জনতেন না। পাশাপাশি রাজ্য বোম তৈরির কারখানায় পরিণত হয়েছে বলে অভিযোগ করেছেন রাজ্যপাল। অ্যাম্বুল্যান্সে করে বোমা নিয়ে যাওয়ার অভিযোগও তিনি করেছেন। এর আগে রাজ্যপাল ডিজিপিকে উঠপাখির মতো বলে কটাক্ষ করেছিলেন।

রাজ্যে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ

রাজ্যে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ

এদিন রাজ্যপাল রাজ্যে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ তুলেছেন। অবশ্য এই অভিযোগ নতুন কিছু নয়। এর আগে তিনি টুইটে অভিযোগ করেছিলেন, পশ্চিমবঙ্গে সব থেকে বড় বলি হচ্ছে মানবাধিকার। যা সব থেকে বেশি হয় ভোটের সময়। তাঁর অভিযোগ ছিল, বিরোধীদের ভয়ে দেখানো, আটক করার ঘটনা এখনে ওপেন সিক্রেট। আর পশ্চিমবঙ্গ মানবাধিকার কমিশনের চেয়ারম্যান লাইফ সাপোর্ট সিস্টেমে থাকা রোগী।

রাজনৈতিক আদেশ পালন করছে পুলিশ, প্রশাসন

রাজনৈতিক আদেশ পালন করছে পুলিশ, প্রশাসন

এদিন রাজ্যপাল অভিযোগ করেন রাজ্যের পুলিশ রাজনৈতিক আদেশ পালন করছে। আর সরকারি অফিসাররা রাজনৈতিক কর্মীর মতো আচরণ করছে।

অবাধ সুষ্ঠু নির্বাচন নিয়ে চিন্তিত

অবাধ সুষ্ঠু নির্বাচন নিয়ে চিন্তিত

বর্তমান পরিস্থিতিতে রাজ্যে কীভাবে অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব হতে পারে, তা নিয়ে তিনি চিন্তিত বলেও জানিয়েছেন রাজ্যপাল। কোন দল নির্বাচনে জিতল তা বড় বিষয় নয়, কিন্তু কীভাবে নির্বাচন হবে, তা তাঁর চিন্তার মধ্যে পড়ে বলে জানিয়েছেন রাজ্যপাল।

 অতীত বাংলার প্রশংসা

অতীত বাংলার প্রশংসা

এদিন সাংবাদিক সম্মেলনে অতীত বাংলার প্রশংসা করেছেন রাজ্যপাল। তিনি বলেন, স্বাধীনতা সংগ্রামের কথা বললেও বাংলার নাম আগে আসে। চিন্তাবিদদের কথা বললেও বাংলার নাম উঠে আসে বলে মন্তব্য করেছেন রাজ্যপাল।

একুশের লক্ষ্যে জঙ্গলমহলে নতুন করে জনসংযোগ কর্মসূচি তৃণমূল কংগ্রেসের

English summary
Jagdeep Dhankhar criticises Lasw and Order of West Bengal after meeting with Amit Shah
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X