• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সরকার অকর্মণ্য, কৃষকদের জন্য কুমিরের কান্না! ফের পিএম কিষাণ স্কিম নিয়ে মমতাকে আক্রমণ ধনখড়ের

ফের রাজ্যপালের নিশানায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন সকালে টুইটার পোস্টে রাজ্যপাল বলেছেন কুমিরের কান্না কৃষকদের দুঃখ উপশম করবে না। মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে সংকীর্ণ রাজনীতির করার অভিযোগও তুলেছেন রাজ্যপাল।

আরএসএস-এর মদতে রাজনীতি মমতার! সল্টলেকটাকে কাদের হাতে তুলেছেন, গেস্টহাউজ কাণ্ডে খোঁচা সেলিমের

কৃষি বিল নিয়ে মমতার অবস্থান

কৃষি বিল নিয়ে মমতার অবস্থান

রাজ্যসভায় কৃষি বিল পাশ করার পদ্ধতি নিয়ে প্রতিবাদ জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই বিলে কৃষকদের কোনও উপকার হবে না বলেই দাবি মমতা বন্দ্যোপাধ্যায়ের। কৃষকদের স্বার্থরক্ষার লড়াই করতে গিয়ে আট সাংসদ সাসপেন্ড হওয়ার ঘটনাকে দুর্ভাগ্যজনক বলেও বর্ণনা করেছেন তিনি। নরেন্দ্র মোদীর সরকারকে ফ্যাসিবাদী সরকার অ্যাখ্যা দিয়ে রাস্তায় নেমে লড়াই করার কথা জানিয়েছেন তিনি।

 কৃষকদের জন্য কুমিরের কান্না

কৃষকদের জন্য কুমিরের কান্না

মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেছেন রাজ্যপাল। টুইটার পোস্টে পাল্টা তিনি বলেছেন, পশ্চিমবঙ্গের ৭০ লক্ষ কৃষক কেন ৮৪০০ কোটি টাকার সুবিধা পেলেন না। কেন রাজ্য সরকার পিএম কিষাণ সম্মান নিধি প্রকল্পে যোগ দিল না, সেই প্রশ্নই তুলেছেন তিনি। রাজ্যপাল বলেছেন, এই প্রকল্পে রাজ্য সরকার যোগ দিলে রাজ্যের প্রত্যেক কৃষক ১২ হাজার টাকা করে পেতেন। মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে রাজ্যপালের মন্তব্য আপনার কুমিরের কান্নায় কৃষকের দুঃখ ঘুচবে না।

পশ্চিমবঙ্গকে বাদ দিয়ে সব রাজ্যেই প্রকল্প চালু

পশ্চিমবঙ্গকে বাদ দিয়ে সব রাজ্যেই প্রকল্প চালু

অপর এক টুইটে রাজ্যপাল বলেছেন, পশ্চিমবঙ্গ ছাড়া দেশের সব রাজ্যের কৃষকরা পিএম কিষাণ প্রকল্পের সুবিধা পেয়েছেন। এথনও পর্যন্ত ৯২ হাজার কোটি টাকা কৃষকদের দিয়েছে কেন্দ্র। কেন্দ্রের প্রকল্প নিয়ে রাজ্যের কৃষকদের প্রতি অবিচার করা হয়েছে বলে অভিযোগ রাজ্যপালের। তিনি আরও বলেছেন, মুখ্যমন্ত্রীর অবস্থান সংকীর্ণ রাজনীতি এবং দুর্বল অর্থনীতির পরিচায়ক। রাজ্যের কৃষকরা যাতে এই প্রকল্পের সুবিধা পান, তার জন্য মুখ্যমন্ত্রী সচেষ্ট হবেন বলে মনে করেন রাজ্যপাল।

সরকার অকর্মণ্য

সরকার অকর্মণ্য

রাজ্যপাল সরকারের বিরুদ্ধে অকর্মণ্যতার অভিযোগও করেছেন। তিনি বলেছেন, অকর্মণ্যতার জন্য কেন্দ্রীয় সরকারের ঘোষিত ৩.৫ লক্ষ কোটির করোনা প্যাকেজের ৩০ হাজার কোটিও পায়নি পশ্চিমবঙ্গ। প্রসঙ্গ করোনা মোকাবিলায় রাজ্য সরকার পর্যাপ্ত কেন্দ্রীয় সাহায্য না পাওয়ার কথা বারবার অভিযোগ বলেছে।

English summary
Jagdeep Dhankar criticises Mamata Banerjee for not giving Centre's benefit to farmers in PM Kishan samman nidhi.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X