• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপির পাঁচ বিধায়কের বিদ্রোহে অগ্নিপরীক্ষা শান্তনুর, নাড্ডার আশ্বাসে কি বরফ গলবে

Google Oneindia Bengali News

বিজেপির পাঁচ বিধায়ক মতুয়া গড়ে বিদ্রোহী হয়ে উঠেছেন। তাঁরা মতুয়াদের সঙ্গে অবহেলার অভিযোগ তুলে বিজেপির হোয়াটস অ্যাপ গ্রুপ ছেড়েছেন। তারপরই নেতাদের মূলপথে ফেরাতে আসরে নামেন সাংসদ তথা কেন্দ্রীয়মন্ত্রী শান্তনু ঠাকুর। বিজেপির সর্বভারতীয় সভাপতির সঙ্গে তিনি যোগাযোগ করেন সময় চেয়ে।

বিজেপির পাঁচ বিধায়কের বিদ্রোহে অগ্নিপরীক্ষা শান্তনুর

মতুয়াদের সঙ্গে অবিচারের অভিযোগ উঠেছে দলের অন্দরে। তারপরই কেন্দ্রীয় নেতৃত্বের দ্বারস্থ হন শান্তনু। নাড্ডার কাছে শান্তনু নালিশ করেন, গত বিধানসভা ভোটে বিজেপি যে ৭৭টি আসন পেয়েছে, তার জন্য মতুয়াদের অবদান অস্বীকার করা যাবে না। এরপরই বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার তরফে আশ্বাস দেওয়া হয়।

শান্তনু সেই আশ্বাস পেয়েই ফের মতুয়া বিধায়কদের মূল স্রোতে ফেরানোর চেষ্টা শুরু করেছেন। ইতিমধ্যেই এক মতুয়া বিধায়ক অম্বিকা রায় নাড্ডার আশ্বাসে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের কাছে আবেদন করেছেন হোয়াটস অ্যাপ গ্রুপে অন্তর্ভুক্ত হওয়ার জন্য। কিন্তু বাকি চারজন এখনও ফেরেননি।

উল্লেখ্য, মতুয়াদের অবহেলার জবাবে পাঁচ বিজেপি বিধায়ক দলের হোয়াটস অ্যাপ গ্রুপ ছেড়ে নেতৃত্বকে চরম বার্তা দেন। তারপরই শান্তনু ঠাকুর জেপি নাড্ডার সঙ্গে যোগাযোগ করলে তিনি রাজ্য কমিটির কাছে রিপোর্ট তলব করেন। প্রয়োজনে পুনরায় রাজ্য কমিটিতে রবদলের আশ্বাস দেন নাড্ডা। তারপরই বরফ গলতে শুরু করে।

শান্তনু ঠাকুর পাঁচ বিধায়কের নাম করেই নাড্ডার কাছে অসন্তোষের কথা বলেন। তিনি বলেন, মতুয়াদের প্রতি অবহেলা হয়েছে বলেই সুব্রত ঠাকুর, মুকুটমণি অধিকারী, অসীম সরকার, অম্বিকা রায়, ও অশোক কীর্তনিয়ারা বিদ্রোহী হয়েছেন। কমিটিতে মতুয়াদের প্রতিনিধি না থাকার কারণেই তাঁদের এই প্রতিবাদ। তাই বিষয়টি বিবেচনার করার আর্জি জানান শান্তনু ঠাকুর।

সম্প্রতি নতুন করে রাজ্য কমিটি গঠন করা হয়েছে। পুরনোদের অনেকেই বাদ পড়েছেন কমিটিতে। নতুনদের আগমন ঘটেছে। কিন্তু মতুয়া মহলের কোনও প্রতিনিধি নেই এই রাজ্য কমিটিতে। তারপর ৩০ জন জেলা সভাপতি বদল করা হয়, সেখানেও প্রতিনিধি ছিল না মতুয়াদের। তারই জবাব দিতে বিদ্রোহী হন পাঁচ বিধায়ক।

এখন দেখার বিজেপির এই বিদ্রোহের কী ফল হয়। বিজেপিতে নতুন করে ভাঙন রেখা তৈরি হয় নাকি বিজেপি কোনও ব্যবস্থা নেয় এই বিদ্রোহের পর। এদিকে বিজেপিতে বিদ্রোহের আঁচ পেয়ে মতুয়ামহাসঙ্ঘের সঙ্ঘাধিপতি মমতাবালা ঠাকুর যেমন শান্তনু-সুব্রতদেরও আহ্বান জানিয়েছেন তৃণমূলে ফেরার, বাবুল সুপ্রিয়ও তেমনই কটাক্ষের বাণ ছুঁড়েছেন আরও পাঁচ উইকেট পড়তে চলেছে বলে।

English summary
J P Nadda gives assurance to Matua’s demand and says Shantanu Thakur to stand five rebel MLAs.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X