• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূলকে নিয়ে একজোট হওয়ার তত্ত্ব বুমেরাং হবে! দেশে বিজেপিকে ধাক্কা দিতে কোন পথে বাংলায় কাজ, বললেন সীতারাম

  • |

বিজেপির (bjp) বিরুদ্ধে লড়াই করতে গিয়ে তৃণমূলের (trinamool congress) বিরোধিতা থেকে সরে আসা যাবে না। বিজেপিকে হারাতে গেলে তৃণমূলকেও হারাতে হবে। এমনটাই মন্তব্য করলেন সিপিএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি (sitaram yechury)। বিজেপিকে হারাতে সবাইকে একজোট হওয়ার দাবিও তিনি উড়িয়ে দিয়েছেন।

বিজেপির মেগা রোড শো-এর আগে ধাক্কা! বৈশাখীর নতুন সিদ্ধান্ত নিয়ে জল্পনা তুঙ্গে

তৃণমূলের প্রতি নরম মনোভাব নয়

তৃণমূলের প্রতি নরম মনোভাব নয়

তৃণমূলের প্রতি কোনও রকমের নরম মনোভাব নেওয়া যাবে না। দলীয় মুখপত্রের প্রতিষ্ঠা বার্ষিকীর সভায় এমনটাই মন্তব্য করলেন সিপিএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়্চুরি। অনেকেই আওয়াজ তুলেছেন, বিজেপির বিরুদ্ধে লড়াই করতে তৃণমূলকে সঙ্গে নিতে হবে বাম ও কংগ্রেসকে। সেই দাবিও তিনি উড়িয়ে দিয়েছেন। বিজেপির বিরুদ্ধে লড়াই করতে গিয়ে তৃণমূলের বিরোধিতা থেকে সরে আসা হবে না। তিনি বলেছেন, রাজনীতিতে ২+২-এ চার হয় না। তিনি বলেছেন, শূন্য হয় আবার ২২ ও হয়। তিনি বলেছেন, একজোট হওয়ার তত্ত্ব বুমেরাং হবে তাদের (বামেদের) জন্য। যা বিজেপিকেই শক্তিশালী করবে বলেও মন্তব্য করেছেন সিপিএম-এর সাধারণ সম্পাদক।

হিন্দু রাষ্ট্র তৈরির লক্ষ্যে এগোচ্ছে আরএসএস

হিন্দু রাষ্ট্র তৈরির লক্ষ্যে এগোচ্ছে আরএসএস

সীতারাম ইয়েচুরি বলেছেন, ১৯২৫ সাল থেকে আরএসএস-এর লক্ষ্য হল ফ্যাসিবাদী, হিন্দু রাষ্ট্র তৈরি করা। সেই লক্ষ্যেই তারা এগোচ্ছে। তিনি বলেন, এই রাজ্যে কারা বিজেপিকে নিয়ে এসেছিল, কী ভাবে বিজেপিকে জমি পাইয়ে দেওয়া হয়েছিল, তা সবাই জানেন। তিনি বলেন, কেন্দ্র ও রাজ্য সরকারের নীতির মধ্যে কোনও ফারাক নেই। দুইদলই দল ভাঙাচ্ছে।

বিকল্প নীতি নিয়ে লড়াইয়ের ডাক

বিকল্প নীতি নিয়ে লড়াইয়ের ডাক

সীতারাম ইয়েচুরির অভিযোহ, তৃণমূল ও বিজেপি বারবার সংঝোতা করেছে। একই সরকারে থেকে তারা। দুই দলের মধ্যে নীতিগত কোনও পার্থক্য নেই বলেও অভিযোগ করেছেন সীতারাম ইয়্চুরি। সেই কারণে বিজেপিকে রুখতে তৃণমূলকে হারানোর ডাক দিয়েছেন তিনি। সিপিএম-এর সাধারণ সম্পাদক এই দুই দলের বিপরীতে বিকল্প নীতি ও বিকল্প রাজনীতি নিয়ে লড়াই করার আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, কাজ ও নীতির ফারাক না থাকলে শুধুমাত্র বিরোধিতায় বিশ্বাসযোগ্যতা তৈরি হয় না। বিহারে এনডিএকে হারাতে মহাজোট তৈরি হলেও, বাংলায় তা হওয়া সম্ভব নয়। কেননা দুই রাজ্যের পরিস্থিতি আলাদা। বক্তব্যের মাধ্যমে সীতারাম বলেছেন, দেশে বিজেপিকে ধাক্কা দিতে হলে, বাংলায় তাদের রুখতে হবে।

বিধানসভার আসনগুলিকে ৩ ভাগে ভাগ করার নির্দেশ

বিধানসভার আসনগুলিকে ৩ ভাগে ভাগ করার নির্দেশ

রাজ্যের বিধানসভার আসনগুলিকে তিনভাগে ভাগ করে রিপোর্ট পাঠাতে বলেছেন সীতারাম ইয়েচুরি। দলীয় মুখপত্রের প্রতিষ্ঠা বার্ষিকীর পাশাপাশি রবিবার শুরু হয়েছে সিপিএম রাজ্য কমিটির বৈঠক। সেখানে তিনি বলেন, এই তিন ভাগের মধ্যে থাকবে, কোন আসনে সিপিএম তথা বামেরা জিততে পারে, কোন আসনগুলিতে লড়াইয়ের মতো জায়গায় আছে আর কোনও আসনগুলিতে হারতে পারে, সেই তথ্য দিতে বলেছেন সীতারাম ইয়েচুরি।

কলকাতাঃ রেল প্রকল্পেও বাংলাকে বঞ্চনা করা হয়েছে, কেন্দ্রকে তোপ শশী পাঁজার

English summary
itaram Yechury says there will not be any softness to the Trinamool congress
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X