• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নতুন গাড়িতে রেজিস্ট্রেশন প্লেটের জন্য অতিরিক্ত অর্থ লাগবে না

রাজ্যে কেউ যদি নতুন গাড়ি কেনেন তবে উচ্চ–নিরাপত্তাযুক্ত রেজিস্ট্রেশন নম্বর প্লেটের জন্য গাড়ির মালিককে অতিরিক্ত অর্থ দিতে হবে না। শুক্রবার এই তথ্য জানিয়েছে পশ্চিমবঙ্গ সরকার।

নতুন গাড়িতে রেজিস্ট্রেশন প্লেটের জন্য অতিরিক্ত অর্থ লাগবে না

রাজ্যের পরিবহন দপ্তর থেকে জানানো হয়েছে যে নতুন গাড়িতে উচ্চ–নিরাপত্তাযুক্ত রেজিস্ট্রেশন প্লেট (‌এইচএসআরপি)‌ লাগানোর পরই ডিলাররা সেই গাড়ি গ্রাহকদের হাতে তুলে দেবে বলে এমন নির্দেশ রয়েছে। পরিবহন দপ্তর থেকে ডিলারদের নির্দেশ দেওয়া হয়েছে যে গাড়িতে এইচএসআরপি লাগানোর জন্য কোনও অতিরিক্ত অর্থ নেওয়া হবে না। এই নতুন নির্দেশ ১ ফেব্রুয়ারি থেকেই কার্যকর হবে বলে পরিবহন দপ্তর থেকে বলা হয়েছে। কিন্তু এটা কলকাতা হাইকোর্টের কাছে এক চ্যালেঞ্জ ছিল। তবে এক বিবৃতিতে বলা হয়েছে যে হাইকোর্ট পরিবহন বিভাগের নির্দেশকে বহাল রেখেছে।

পরিবহন দপ্তরের নতুন নির্দেশে বলা হয়েছে গ্রাহকের হয়ে ডিলারকে তাঁর নতুন গাড়ির রেজিস্ট্রেশনের জন্য অনলাইনে আবেদন করতে হবে। এরপর অনুমোদনের পরে, গাড়ির রেজিস্ট্রেশন নম্বর তৈরি হবে, যা সংশ্লিষ্ট ডিলার অনলাইনে পেতে পারবেন। নতুন প্রোটোকল অনুযায়ী এইচএসআরপি সহ রেজিস্ট্রেশন নম্বরের জন্য ডিলাররা যেন কোনওভাবেই গ্রাহকদের দীর্ঘ অপেক্ষা না করায়।

English summary
The state Transport Department said that dealers have been instructed to deliver new vehicles to customers only after affixing the high-security registration plates (HSRP)
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X