বিজেপির চমকের অপেক্ষায় উলুবেড়িয়া, নতুন প্রার্থী কে! আত্মপ্রকাশের পর চমকে যাবেন

Subscribe to Oneindia News

উলুবেড়িয়া লোকসভা কেন্দ্রের উপনির্বাচনে চমক দিতে চলেছে বিজেপি। তৃণমূল কংগ্রেস ও বামফ্রন্ট তাঁদের প্রার্থী ঘোষণা করে দিলেও এখন বিজেপির তরফে কোনও প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি। ৯ জানুয়ারি উলুবেড়িয়ার একটি জনসভায় একেবারে উলুবেড়িয়ার প্রার্থীকে হাজির করতে চাইছে বিজেপি নেতৃত্ব। আর সেই কারণেই জল্পনা শুরু হয়েছে, এবার বিজেপির টিকেট প্রার্থী হতে চলেছেন ইশরাত জাহান।

বিজেপির চমকের অপেক্ষায় উলুবেড়িয়া, নতুন প্রার্থী কে! নাম শুনলে চমকে যাবেন

[আরও পড়ুন:'বিশ্বের কন্যাশ্রী' আলো ছড়াচ্ছে বাংলার বুকে, 'কন্যাশ্রী'দের জন্য পুরষ্কার ঘোষণা মমতার]

হাওড়ার পিলখানার বাসিন্দা ইশরাত জাহান সুপ্রিম কোর্টে তিন তালাক নিয়ে লড়াই করে এই মুহূর্তে রাজ্য রাজনীতিতে পরিচিত মুখ হয়ে উঠেছেন। তিন তালাক বিল লোকসভায় পাস হওয়ার পর হঠাৎই বিজেপি অফিসে ডেকে ইশরাতকে সংবর্ধনাও দেওয়া হয়। সেইসঙ্গে ইশরাতের হাতে পতাকা তুলে দেওয়া হয় ওইদিন। যদিও বিজেপি মহিলা মোর্চা সভানেত্রী লকেট চট্টোপাধ্যায়, তাঁর বিজেপি যোগের কথা অস্বীকার করেন।

ইশরাতের বিজেপি-যোগ নিয়ে ধোঁয়াশা রয়েছে এখনও। ইশরাত নিজে অবশ্য জানান, তিনি বিজেপিতে যোগ দিয়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁকে বিশেষ সাহায্য করেছেন এই তিনি তালাক বিল নিয়ে লড়াইয়ে, সেই কারণেই ইশরাত মোদীর দল বিজেপিতে যোগ দেওয়ার ব্যাপারে মনস্থ করেন। সেই ইশরাতকেই উলুবেড়িয়ায় প্রার্থী করে চমক দিতে পারে বিজেপি।

বিজেপি নেতৃত্বের তরফে ইঙ্গিত মিলেছে, উলুবেড়িয়ার জনসভায় প্রার্থীকে আত্মপ্রকাশ করানো হতে পারে। আর সেই প্রার্থী যে হতে চলেছেন ইশরাত, সেই আভাসও মিলেছে। বিজেপি নেতৃত্ব জানিয়েছে, প্রার্থীকে জনসভায় পরিচয় করিয়ে দেওয়া হবে। এই কথাতেই স্পষ্ট বিজেপির প্রার্থী হচ্ছেন নতুন কেউ।

এই মুহূর্তে ইশরাত জাহান ছাড়া অন্য কোনও নাম বিজেপির সামনে নেই চমক দেওয়ার মতো। কেননা মুকুল রায় চাইবেন না, এখনই বিজেপির টিকিটে প্রার্থী হয়ে ঝুঁকি নিতে। তাছাড়া এরই মধ্যে বিজেপিতে অন্যতম প্রধান মুখ হয়ে উঠেছেন মুকুলবাবু, তাঁকে পরিচয় করিয়ে দেওয়ারও কিছু নেই। তাই ইশরাত জাহানের পাল্লাই ভারী বিজেপির প্রার্থী হিসেবে।

সুপ্রিম কোর্টে যে পাঁচজন তিন তালাকের বিরুদ্ধে আবেদন করেছিলেন, তাঁদের মধ্যে ইশরাত একজন। এমন একজনকে সাম্প্রদায়িক দল বলে পরিচিত বিজেপি প্রার্থী করার অর্থ চমকই। আর ইশরাতকে প্রার্থী করলে তৃণমূলকে মুতোর জবাব দেওয়া যাবে বলেও মনে করছে নেতৃত্ব। কেননা বিজেপি যাঁকে প্রার্থী করবে বলে স্থির করেছিল, সেই কর্নেল দীপ্তাংশু চৌধুরীকে তৃণমূল ঘরে তুলে নিয়েছিল। এবার ইশরাতকে উলুবেড়িয়ায় দাঁড় করিয়ে তৃণমূল প্রার্থী সুলতান-পত্নী সাজদা বেগমকে চ্যালেঞ্জ দিতে তৈরি হচ্ছে বিজেপি নেতৃত্ব।

উলুবেড়িয়ায় সংখ্যালঘু অধ্যুষিত বহু এলাকা রয়েছে। প্রতিটি দলই তাই সংখ্যালঘু প্রার্থীর কথা ভাবছে। তৃণমূল যেমন পরিবার তন্ত্রে বিশ্বাস রেখে সুলতানের স্ত্রী সাজদা বেগমকে প্রার্থী করেছে। বামফ্রন্টও সংখ্যালঘু প্রার্থী সাবিরউদ্দিন মোল্লাকে প্রার্থীর উপর ভরসা রেখেছে। এবার বিজেপিও সংখ্যালঘু প্রার্থীই আনতে চলেছে উলুবেড়িয়া উপনির্বাচনে।

[আরও পড়ুন:কংগ্রেসী-সখ্যতার প্রশ্নে দুই শরিক দ্বিধাবিভক্ত, বিজেপিকে রুখতে পথ দেখাচ্ছে সিপিআই]

English summary
Ishrat Jahan may be candidate of BJP in Uluberia by election. Ishrat appeal the petition in Supreme Court against Tripple talaq

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.