• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের কি রাজ্যে জারি হতে চলেছে লকডাউন? কী জানালেন মুখ্যসচিব রাজীব সিনহা

করোনা সংক্রমণ যেভাবে বাড়ছে তাতে রাজ্যে ফের লকডাউন জারি হতে পারে এমনই জল্পনা শুরু হয়েছে। যদিও কন্টেইনমেন্ট জোনগুলিতে লকডাউন চলছে রাজ্যে। জল্পনা এবং গুজব কমাতে শেষে নবান্নে সাংবাদিক বৈঠক করে মুখ্যসচিব রাজীব সিনহা জানিয়েছেন গোটা রাজ্যে লকডাউন জারি করার কোনও পরিকল্পনা নেই রাজ্য সরকারের।

করোনা সংক্রমণ রাজ্যে

করোনা সংক্রমণ রাজ্যে

গত এক মাসে রাজ্যে করোনা সংক্রমণ প্রতিদিনই নতুন নতুন রেকর্ড গড়ছে। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা প্রায় ২০০০-এ পৌঁেছ গিয়েছিল। মৃতের সংখ্যাও বাড়ছে। তুলনামূলক ভাবে সুস্থতার হারও অনেকটাই কমেছে রাজ্যে। এই নিয়ে উদ্বেগ বাড়ছে জন মানসে।

 লকডাউন হবে না

লকডাউন হবে না

গত কয়েকদিন ধরেই শোনা যাচ্ছে ফের নাকি গোটা রাজ্যে লকডাউন ঘোষণা করা হবে। ৩১ জুলাই পর্যন্ত বহাল থাকবে লকডাউন। শনিবার সাংবাদিক বৈঠক করে সেই জল্পনার অবসান ঘটালেন রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা। তিনি জানিয়েছেন গোটা রাজ্যে লকডাউন করার কোনও পরিকল্পনা নেই রাজ্য সরকারের। তবে কন্টেইনমেন্ট জোন ভিত্তিতে লকডাউন চলবে।

বেড়েছে কন্টেইনমেন্ট জোন

বেড়েছে কন্টেইনমেন্ট জোন

রাজ্যে কন্টেইনমেন্ট জোন ভিত্তিতে লকডাউন শুরু হয়েছে। কিন্তু গত সাত দিনে নতুন করে কন্টেইনমেন্ড জোন বেড়েছে রাজ্যে। প্রায় ৩৫ টি কন্টেইনমেন্ট জোন বেড়েছে। রাজ্যে সর্বাধিত কন্টেইনমেন্ট জোন রয়েছে উত্তর ২৪ পরগনায়। তারপরেই কলকাতা এবং হাওড়া।

বন্ধ বিমান

বন্ধ বিমান

বাইরে থেকে যাঁরা আসছেন তাঁদের থেকেই করোনা ছড়াচ্ছে বলে দাবি করেছিলেন মুখ্যমন্ত্রী। সেকারণে গত ৩১ জুলাই পর্যন্ত দিল্লি, মুম্বইস পুণে, চেন্নাই, নাগপুর এবং আহমেদাবাদ থেকে বিমান বন্ধ থাকবে কলকাতায়। এই শহরগুলিতে করোনা সংক্রমণ বেশি বলেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

English summary
Is Bengal government imposed full sate lockdown explain Chief Secretary
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X