• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পশ্চিমবঙ্গ পুলিশের ডিজি পদমর্যাদায় পদোন্নতি রাজীব কুমারের! বড়সড় সিদ্ধান্ত মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনের

  • |
Google Oneindia Bengali News

ফের একবার সংবাদ শিরোনামে রাজীব কুমার। পশ্চিমবঙ্গ পুলিশের ডিজি পদমর্যাদায় পদোন্নতি প্রাক্তন কলকাতা পুলিশ কমিশনারের। বিধানসভা নির্বাচনের পরে কলকাতা পুলিশ কমিশনার পদ থেকে তাঁকে সরে যেতে হয়। কমিশনের নিয়ম অনুযায়ী তাঁকে সরিয়ে নিয়ে আসা হয় সৌমেন মহাপাত্রকে।

বড়সড় সিদ্ধান্ত মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনের

রাজীব কুমারকে পাঠানো হয় তথ্য ও প্রযুক্তি দফতরের প্রধান সচিব হিসাবে। শুধু তাই নয়, অতিরিক্ত ডিজি পদেও কর্মরত রাজীব কুমার। এবার পশ্চিমবঙ্গ পুলিশের ডিজি পদমর্যাদায় পদোন্নতি করা হল তাঁকে। তবে পদমর্যাদা বাড়লেও নতুন কোনও দায়িত্ব এখনও দেওয়া হয়নি। তবে তা দেওয়া হবে কিনা এখনও স্পষ্ট হয়নি।

তবে সুত্রের খবর, বড় দায়িত্ব দেওয়া হতে পারে বলেই নবান্ন সুত্রের খবর। এদিন শুধু রাজীব কুমারেরই পদন্নোতি হয়নি। আরও বেশ কয়েকজন পুলিশ অফিসারেরও পদন্নোতি হয়েছে। পাঁচ জন ডিআইজি পদমর্যাদার আইপিএস অফিসারকে আইজি পদে পদোন্নতি করা হয়েছে। পদন্নোতি হয়েছে সুপ্রতীম সরকারেরও।

এই মুহূর্তে বিধাননগর পুলিশ কমিশনার পদে কর্মরত রয়েছেন তিনি। তাঁকেই আইজি পদ থেকে এডিজি পদমর্যাদায় উত্তীর্ণ করা হয়েছে। তবে সবথেকে গুরত্বপূর্ণ হল রাজীব কুমারের পদন্নোতি। সারদা মামলার তদন্তে প্রাক্তন কলকাতা পুলিশ কমিশনারের নাম জড়িয়েছিল। তাঁকে জেরা করা নিয়ে জল অনেক দূর পর্যন্ত গড়ায়।

এমনকি রাজীব কুমারের জন্যে রাস্তায় ধর্না পর্যন্ত করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যা নিয়ে কম বিতর্ক তৈরি হয়নি। কিন্তু বিতর্ক উড়িয়েই কার্যত রাজীব কুমারের পাশেই দাঁড়িয়েছিলেন তিনি। যদিও এরপর সেভাবে রাজীব মামলাতে তেমন কোনও অগ্রগতি হয়নি। সেই তিনিই ফের একবার সংবাদ শিরোনামে।

অন্যদিকে আজ শুক্রবারই কলকাতা পুলিশ কমিশনার হিসাবে কাজে যোগ দিলেন বিনীত গোয়েল। সৌমেন মিত্রের স্থানে এলেন তিনি। অন্যদিকে মুখ্যমন্ত্রী মমতার আরও এক 'বিশ্বস্ত সৈনিক' জ্ঞানবন্ত সিং। তাঁর দায়িত্ব বাড়ানো হয়েছে। সিআইডি-র এসটিএফ-এর অতিরিক্ত দায়িত্বও এবার থেকে সামলাবেন জ্ঞানবন্ত সিং।

এছাড়াও কলকাতা এবং রাজ্য পুলিশে বেশ কিছু রদবদল করা হচ্ছে। যেমন নতুন কলকাতা পুলিশ অতিরিক্ত কমিশনার পাচ্ছে। মালদহ রেঞ্জের ডিআইজি প্রবীণকুমার ত্রিপাঠীকে এই পদে আনা হচ্ছে। মালদহের পুলিশ সুপার পদের দায়িত্ব দেওয়া হচ্ছে অমিতাভ মাইতিকে। বর্তমানে শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের দায়িত্বে রয়েছেন।

নবান্ন সুত্রের খবর, খুব শিঘ্রই রাজ্য পুলিশে বেশ কিছু রদবদল আনা হতে পারে। এমনকি কলকাতা পুলিশেও রদবদল হতে পারে বলে জানা যাচ্ছে।

English summary
IPS Rajiv Kumar gets promotion to DG rank from ADG
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X