এমন কী হল যে 'হঠাৎ' বদলি মমতা 'ঘনিষ্ঠ' ভারতী ঘোষ, কী বলছে রাজনৈতিক মহল

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

হঠাৎ বদলি পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার ভারতী ঘোষ। তাঁকে বদলি করা হয়েছে অপেক্ষাকৃত কম গুরুত্বপূর্ণ রাজ্য পুলিশের থার্ড ব্যাটালিয়নের কম্যান্ডান্টের পদে। সরকারের তরফে রুটিন বদলি বলা হলেও, এই বদলি নিয়ে উঠছে নানা প্রশ্ন।

এমন কী হল যে 'হঠাৎ' বদলি মমতা 'ঘনিষ্ঠ' ভারতী ঘোষ

পদস্থ অফিসারদের বদলি বাধ্যতামূলক। আইপিএস-দের ক্ষেত্রেও তা প্রযোজ্য। সে তিনি যেই হন। ভারতী ঘোষ একসময় অবিভক্ত পশ্চিম মেদিনীপুর জেলার পুলিশ সুপার ছিলেন। পরে ঝাড়গ্রাম পুলিশ জেলা তৈরি হলে, দুই জেলারই দায়িত্ব দেওয়া হয় তাঁকে। দাপটের সঙ্গে কাজ করেছেন তিনি। তবে তাঁর দাপটের পিছনে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিশেষ ভূমিকা ছিল বলেই অভিযোগ বিরোধীদের। শুধু বিরোধী নেতানেত্রীদের নিয়ন্ত্রণই নয়, তৃণমূলের দলীয় বিরোধী মীমাংসাতেও তিনি জড়িয়ে পড়েছিলেন বলে অভিযোগ বিরোধীদের। সেই ভারতী ঘোষকেই সবং বিধানসভার উপনির্বাচন মিটতেই অপেক্ষাকৃত কম গুরুত্বপূর্ণ পদে বদলি নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে নানা মহলে।

এমন কী হল যে 'হঠাৎ' বদলি মমতা 'ঘনিষ্ঠ' ভারতী ঘোষ

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জঙ্গলমহলের মা বলেও সম্বোধন করেছিলেন ভারতী ঘোষ। একটানা প্রায় ছয় বছর একই জায়গায় পুলিশ সুপারের পদে কাজ করেছেন তিনি। সবং-এ সংঘর্ষে ছাত্র পরিষদ সমর্থক জয়দেব জানা খুন হওয়ার পর তৎকালীন কংগ্রেস বিধায়ক মানস ভুঁইয়া-সহ ১৪ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করে প্রশাসন। এই এফআইআর তৈরিতে ভারতী ঘোষের বিশেষ ভূমিকা ছিল বলে অভিযোগ বিরোধীদের। এমন কী তৎকালীন কংগ্রেস বিধায়ক, বর্তমানে তৃণমূলের রাজ্যসভার সদস্য মানস ভুঁইয়াও ভারতী ঘোষের বিরুদ্ধে অভিযোগ করেছিলেন।

সবং-এর ভোট মিটতেই, ভারতী ঘোষের বদলিতে কারণ খুঁজে বের করেছে পশ্চিম মেদিনীপুরের রাজনৈতিক নেতৃত্বের একাংশ। তাঁরা বলছেন, সবং-এ বিজেপির ভোট এক ধাক্কায় অনেকটা বেড়ে যাওয়ার তদন্তে
নেমে তৃণমূল ভারতী ঘোষের বিরুদ্ধে অভিযোগ করে। বেশ কিছু বুথে পুলিশ নজরদারি চালাতে ব্যর্থ হয়েছে বলে তৃণমূলের একাংশের অভিযোগ। ভারতী ঘোষের সঙ্গে একসময়ে মুকুল রায়েরও ভাল সম্পর্ক ছিল। সেই সম্পর্ক ভোটে কাজ করেছে বলে অভিযোগ করেছেন কেউ কেউ। এইসব কারণেই অপেক্ষাকৃত গুরুত্বপূর্ণ পদে ভারতী ঘোষকে বদলি করা হয়েছে বলে মত জেলা রাজনৈতিক নেতৃত্বের একাংশের।

English summary
IPS Bharati Ghosh is transferred from SP of West Midnapur

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.