• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিহারের ফলে বাংলার পূর্বাভাস পেয়ে গিয়েছেন মুকুল! ২১-এর আগে উজ্জীবিত বঙ্গ বিজেপি

বিহার যে ফলাফলের দিকে এগিয়ে যাচ্ছে তাতে খুশি বিজেপির (bjp) সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায় (mukul roy)। এদিন তিনি বলেন, বিহারে এনডিএ-র সরকার হবে। প্রসঙ্গত নয় নভেম্বরে দিল্লিতে সাংগঠনিক বৈঠকের জন্য আট নভেম্বর রাতেই দিল্লিতে যান মুকুল রায়। এখন তিনি রাজধানীতেই রয়েছেন।

মমতার নয়, নন্দীগ্রাম শুভেন্দুরই! মুকুলের মন্তব্যে ২১-এর আগে জোর জল্পনা

ভবিষ্যদ্বাণী ব্যর্থ হয়েছে

ভবিষ্যদ্বাণী ব্যর্থ হয়েছে

এদিন মুকুল রায়ের কাছে বিহারের ফলাফল নিয়ে প্রশ্ন করা হয়েছিল। তিনি বলেন, এখনও পর্যন্ত ভোট নিয়ে যেসব আগাম ভবিষ্যদ্বাণী করা হয়েছে, তা ব্যর্থ হয়েছে। তিনি বলেন, সোমবার পর্যন্ত বিভিন্ন বুথ ফেরত সমীক্ষায় বিজেপিকে হারানো হয়েছে। সাংবাদিকরা যার জন্য মিষ্টিও বিলি করেন বলে জানিয়েছেন মুকুল রায়। তিনি বলেন, দুপুর পর্যন্ত যা হিসেব নির্বাচন কমিশন থেকে পাওয়া গিয়েছে, তাতে বলা যায় বিজেপি তথা এনডিএ নিরঙ্কুশ গরিষ্ঠতা নিয়ে বিহারে সরকার গড়তে চলেছে। মুকুল রায় বলেন, বিহারের ফল সম্পর্কে তিনি নিশ্চিত। এই বিজেপির পক্ষে সুখকর জয় বলে মন্তব্য করেছেন মুকুল রায়।

পশ্চিমবঙ্গের পূর্বাভাস এই ফলে

পশ্চিমবঙ্গের পূর্বাভাস এই ফলে

এদিন মুকুল রায় বলেন, কেউ কেউ মনে কষ্ট পেতে পারেন, কিন্তু যত ভোট গুনতা বাকি থাকুক না কেন, বলাই যায়, বিজেপি চতুর্থবারের জন্য বিহারে সরকার গড়তে চলেছে। নীতীশ কুমারের দলের থেকে বিজেপির এগিয়ে যাওয়া প্রসঙ্গে মুকুল রায় বলেন, প্রতিষ্ঠান বিরোধিতার জন্য তা হয়েছে। কটাক্ষ করে তিনি বলেন, আগামী বছরে পশ্চিমবঙ্গে যে ফলাফল হবে, তার কিছু এই ফলে প্রকাশিত হয়েছে।

বিহারের ভোটের প্রভাব পড়বে পশ্চিমবঙ্গে

বিহারের ভোটের প্রভাব পড়বে পশ্চিমবঙ্গে

বিহারের ভোটের ফলের প্রভাব কি পশ্চিমবঙ্গে পড়বে, এই প্রশ্নের উত্তরে মুকুল রায় বলেন, নিশ্চিতভাবেই পড়বে। তিনি বলেন, এক রাজ্যের ভোটের প্রভাব অন্য রাজ্যে সাধারণত না পড়লেও, ভোটের ফলে কর্মীরা উৎসাহিত হবে। তিনি বলেন, পঞ্চায়েত, থেকে লোকসভা এরপর বিধানসভা, পুরনো ট্র্যাক রেকর্ড থেকেই বলা যায় বিজেপি বাংলা দখলের পথে এগিয়ে চলেছে। এর আগে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছিলেন বিহারের নির্বাচনী ফলের কোনও প্রভাব রাজ্যে পড়বে না।

কংগ্রেস ক্ষয়িষ্ণু শক্তিতে পরিণত হচ্ছে

কংগ্রেস ক্ষয়িষ্ণু শক্তিতে পরিণত হচ্ছে

এদিন মুকুল রায় মধ্যপ্রদেশের উপনির্বাচনের ফলের উল্লেখ করে বলেন, কংগ্রেস ক্রমশ ভারতে ক্ষয়িষ্ণু শক্তিতে পরিণত হচ্ছে। কটাক্ষ করে তিনি বলেছেন, কংগ্রেস কবে উঠে যাবে, মানুষ তাই ভাবছে।

দলের সাংগঠনিক বৈঠকে দিল্লিতে

দলের সাংগঠনিক বৈঠকে দিল্লিতে

এদিন মুকুল রায়কে প্রশ্ন করা হলে তিনি জানান, দলের সাংগঠনিক বৈঠক নিয়ে দিল্লিতে আলোচনা হয়েছে। প্রসঙ্গত অমিত শাহ বাংলা সফর সেরে ফিরে যাওয়ার সময়ই জানা গিয়েছিল দিলীপ ঘোষ ও মুকুল রায়কে ৯ নভেম্বর দিল্লিতে তলবের কথা। মুকুল রায় দিল্লিতে গিয়েছে ৮ নভেম্বর রাতে।

কলকাতাঃ শুভেন্দুর অরাজনৈতিক সভার প্রশংসায় মুকুল! জল্পনা তুঙ্গে

English summary
Inpact of Bihar Assembly Elections results will be on West Bengal, says Mukul Roy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X