• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জুতো না পরে আসায় ছাত্রকে স্কুল থেকে বের করার অভিযোগ জলপাইগুড়িতে

  • |

জুতো পরে না যাওয়ার অপরাধে দরিদ্র এক ছাত্রকে স্কুল থেকে বের করে দেওয়ার অভিযোগ সরকারি স্কুলের বিরুদ্ধে। জলপাইগুড়ির নামজাদা ফণীন্দ্রদেব বিদ্যালয়ের সপ্তম শ্রেনীর ছাত্র দেবাংশু সান্যাল স্বাভাবিক ভাবে সে অন্য একটি জুতো পরে স্কুলে গিয়েছিল। দেবাংশুর বাবা পেশায় টোটোচালক। বিভিন্ন ঋণে জর্জরিত এই পরিবারের পক্ষে ছেলের জন্য নতুন স্কুলের জুতো কেনা সম্ভব হয়নি। এই অপরাধে ওই ছাত্রকে পরপর দুদিন স্কুল থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠে ফণীন্দ্রদেব বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রকাশ কুন্ডুর বিরুদ্ধে।

জুতো না পরে আসায় ছাত্রকে স্কুল থেকে বের করার অভিযোগ জলপাইগুড়িতে

পরিবারের অভিযোগ পারিবারিক অবস্থার কথা বিদ্যালয়কে জানানো হয়েছিল। কিন্তু বিদ্যালয়ের দাবি তারা এইবিষয়ে কিছুই জানতো না। এদিন এই ঘটনা জানতে পারেন স্বেচ্ছাসেবী সংগঠন প্রকাশ ফাউন্ডেশনের সভাপতি নব্যেন্দু মৌলিক। তিনি নিজে হাজির হন বিদ্যালয়ে। প্রকাশ্যেই ঘটনায় হতাশা ব্যক্ত করে নব্যেন্দু বাবু প্রধান শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার অধিকার আইন লঙ্ঘনের অভিযোগ করেন।

এইভাবেই বিদ্যালয়ের মদতে ছাত্ররা স্কুলছুট হচ্ছে বলেও তার অভিযোগ। সপ্তম শ্রেণীর ছাত্র জানিয়েছে তাকে বের করে দেওয়া হয় স্কুলের জুতো না পরে আসার কারণে। কোনো কারণ জানতে চাওয়া হয়নি বলেই অভিযোগ তার।

ছাত্রের মা লীলা সান্যালের দাবি, কয়েকদিন ধরে দারিদ্র‍্যতার সাথেই তার সংসার চলছে। এরমধ্যে নতুন জুতো কিনে দিতে পারিনি। কিন্তু এরজন্য আমার ছেলের পড়াশুনা হবে না এমনটা তো হতে পারে না। বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রকাশ কুন্ডু অবশ্য যাবতীয় ঘটনার বিষয় অভিযোগ উড়িয়ে দিয়েছেন।

English summary
Inhuman teacher throws out student for not wearing shoes in Jalpaiguri
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X