• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মঙ্গলবার থেকে সেই ট্রেন চলাচলের সংখ্যা আরও বাড়ল দক্ষিণ-পূর্ব রেল

  • By অভীক
  • |

রায় আট মাস বন্ধ থাকার পর করোনা পরিস্থিতি কিছুটা কাটিয়ে গত ১১ নভেম্বর বুধবার থেকে রাজ্যে চালু হয়েছে লোকাল ট্রেন পরিষেবা। মঙ্গলবার থেকে সেই ট্রেন চলাচলের সংখ্যা আরও বাড়ল দক্ষিণ-পূর্ব রেল। ৮১টি ট্রেনের বদলে ট্রেন চলবে আজ থেকে ৯৫টি। এই বাড়তি ট্রেন সকাল, বিকেল অফিস টাইমে দেওয়া হল।

মঙ্গলবার থেকে সেই ট্রেন চলাচলের সংখ্যা আরও বাড়ল দক্ষিণ-পূর্ব রেল

জানা গিয়েছে, দক্ষিণ-পূর্ব রেল প্রথমেই সিদ্ধান্ত নিয়েছিল ৪০ জোড়া অর্থাত্‍ ৮১টি ট্রেন চালাবে তারা। হাওড়া থেকে খড়গপুর, মেদিনীপুর, পাঁশকুড়া, আমতা শাখায় শুরু হয় লোকাল ট্রেন পরিষেবা। এছাড়া শালিমার, সাঁতরাগাছি, দিঘা থেকেও চালানো হচ্ছে বেশ কয়েকটি লোকাল। যাত্রী সংখ্যা বেড়েছে তাই ট্রেনের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিল দক্ষিণ পূর্ব রেল।

Unlock 6.0 : কলকাতাঃ আজ থেকে বাড়তি ট্রেন দক্ষিণ পূর্ব রেলে, ৯৫ টি লোকাল চলছে আজ থেকে

রেল কর্তৃপক্ষ জানিয়েছে, যাত্রী চাহিদার কথা মাথায় রেখে, একই সাথে কোভিড প্রটোকল মেনে তারা ৮১টি লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেয়। কিন্তু ছুটি কাটিয়ে দিনে দিনে কাজে ফিরছে মানুষ। তাই বাড়ানো হল এই অতিরিক্ত ট্রেন হাওড়া ও মেদিনীপুরের মধ্যে ১৩ জোড়া অর্থাত্‍ ২৬টি ট্রেন চলবে। হাওড়া ও খড়গপুরের মধ্যে চার জোড়া অর্থাত্‍ ৮টি ট্রেন চলবে। হাওড়া থেকে পাঁশকুড়ার মধ্যে ৯ জোড়া অর্থাত্‍ ১৮টি ট্রেন চলবে।

হাওড়া থেকে মেচেদার মধ্যে ৫ জোড়া অর্থাত্‍ ১০ জোড়া ট্রেন চলবে। হাওড়া থেকে প্রথম ট্রেন ছাড়বে ভোর রাত ২টো ৪০ মিনিটে। এই ট্রেনটি যাবে মেদিনীপুর পর্যন্ত। হাওড়া থেকে মেদিনীপুর যাওয়ার জন্যে শেষ ট্রেন ছাড়বে রাত ৮টা ১৫ মিনিটে। ইতিমধ্যেই দক্ষিণ পূর্ব রেলের খড়গপুর ডিভিশন প্রস্তুতি শুরু করে দিয়েছে। বিভিন্ন ছোট, মাঝারি স্টেশনের ঢোকা-বেরনোর গেট পরীক্ষা করা হচ্ছে। একাধিক জায়গায় বসানো হচ্ছে থারমাল স্ক্যানার।

জিআরপি ও আরপিএফ যৌথ সহযোগিতা মাধ্যমে একাধিকবার পরীক্ষা চালাচ্ছেন। নজর রাখা হচ্ছে যেন কোনও ভাবেই হকার ভেতরে প্রবেশ করতে না পারে। এছাড়া মাস্ক পড়ে আছেন কিনা তা দেখার জন্য নজরদারি রাখা হচ্ছে সিসিটিভি ক্যামেরায়। দক্ষিণ পূর্ব রেল সূত্রে খবর, আগামী কয়েকদিনে ট্রেনের সংখ্যা আরও বাড়ানো হবে। এর ফলে সাধারণ মানুষের আরও সুবিধা হবে বলেই মনে করছে ভারতীয় রেল। ইতিমধ্যে রেলের তরফে এই বিষয়ে বিজ্ঞপ্তি দেওইয়া হয়েছে। সাধারণ মানুষের যাতে সুবিধা হয় সে কারণে বিস্তারিত তথ্য রেল তাঁর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টেও তুলে ধরেছে।

বিহারে সুশীল মোদীর ডানা ছেঁটে কোন সমীকরণের বার্তা দিল বিজেপি! কীভাবে ঘুঁটি সাজাচ্ছে গেরুয়া শিবির

English summary
Indian Rails increase local train numbers in bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X