• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কোথাও রেল অবরোধ, কোথাও বাম কর্মীদের উপর পুলিশের লাঠিচার্জ! ধর্মঘটে ধুন্ধুমার বাংলা

  • By অভীক
  • |

বিভিন্ন কৃষক ও শ্রমিক সংগঠনের ডাকে এদিন পশ্চিমবঙ্গ সহ গোটা দেশে পালিত হচ্ছে সাধারণ ধর্মঘট। যদিও কলকাতা ও বিভিন্ন জেলাতে গণপরিবহন মোটের উপর স্বাভাবিক বলে জানা গিয়েছে। বৃহস্পতিবার উত্তর কলকাতার সেন্ট্রাল এভিনিউ মোড়ে সিপিএম কর্মী-সমর্থকরা ধর্মঘটকে সমর্থন জানাতে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করলেন। এদিকে এন্টালি বাজার, মৌলালি এবং মল্লিক বাজার চত্বরে পথ অবরোধের জেরে যান চলাচল সম্পূর্ণ স্তব্ধ।

দুর্গাপুরে বনধ সমর্থনকারীদের বেধড়ক লাঠিপেটা পুলিশের

দুর্গাপুরে বনধ সমর্থনকারীদের বেধড়ক লাঠিপেটা পুলিশের

দুর্গাপুরে বনধ সমর্থনকারীদের বেধড়ক লাঠিপেটা পুলিশের। দুই নম্বর জাতীয় সড়কের ডিভিসি মোড় অবরোধ করেন সিপিএম নেতা-কর্মীরা। অবরোধকারীদের হটাতে লাঠিচার্জ করে পুলিশ। এরপর ধর্মঘটের সমর্থনকারী ৫০ জনকে গ্রেফতার করে পুলিশ। এদিকে ধর্মঘটের সমর্থনে কাটোয়ার পূর্বস্থলী ১ নম্বর ব্লকে রাস্তা অবরোধ করে বাম কর্মী-সমর্থকরা। পরে পুলিশ এসে অবরোধকারীদের সরিয়ে দেয়।

ধর্মঘটের মিশ্র প্রভাব হুগলিতে

ধর্মঘটের মিশ্র প্রভাব হুগলিতে

এদিকে সকাল থেকেই শ্রমিক সংগঠনের ডাকা ধর্মঘটে মিশ্র প্রভাব দেখা গিয়েছে হুগলির একাধিক এলাকায়৷ হুগলি স্টেশনে অবরোধ করা হয়৷ কিছুক্ষণের জন্য আটকে পড়ে হাওড়া-বর্ধমান মেন লাইনের একাধিক ট্রেন৷ তবে রেল পুলিশের তৎপরতায় কিছুক্ষণের মধ্যেই অবরোধ উঠে যায়। স্বাভাবিক হয় ট্রেন চলাচল৷ তবে তার কিছুক্ষণের মধ্যেই পাণ্ডুয়া স্টেশনে অবরোধ করেন ধর্মঘট সমর্থকরা৷ ফের বন্ধ হয় ট্রেন চলাচল৷

উলুবেড়িয়ায় বাম ও তৃণমূল সমর্থকদের জমায়েত ঘিরে উত্তেজনা

উলুবেড়িয়ায় বাম ও তৃণমূল সমর্থকদের জমায়েত ঘিরে উত্তেজনা

উলুবেড়িয়া ল্যাডলো জুটমিলের সামনে বাম-কংগ্রেস ও তৃণমূল শ্রমিক সংগঠনের জমায়েত ঘিরে উত্তেজনা তৈরি হয়। তৃণমূল শ্রমিক সংগঠনের সর্মথকরা মিলে জমায়েত করে কাজে যোগ দেয়ার আহ্বান করেন। পাল্টা মিলের গেট বন্ধের দাবিতে স্লোগান দিতে থাকেন বাম ও কংগ্রেস কর্মী-সমর্থকরা। বেলানগর স্টেশনেও অবরোধ করা হয়।

বালিতে দীর্ঘক্ষণ পথ অবরোধ

বালিতে দীর্ঘক্ষণ পথ অবরোধ

এদিকে দুই নম্বর জাতীয় সড়কে বালি হল্টের কাছে দীর্ঘক্ষণ পথ অবরোধ করেন ধর্মঘট সমর্থকরা। সাধারণ ধর্মঘটে আংশিক প্রভাব পুরুলিয়া জেলাজুড়ে। এদিন অধিকাংশ বেসরকারি বাস রাস্তায় না নামলেও সরকারি বাস পরিষেবা ছিল স্বাভাবিক। দোকানপত্রও খোলা অধিকাংশ জায়গায়৷ পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাস্তায় রাস্তায় পুলিশের টহলদারি চলে।

অবরোধের জেরে প্রচুর পণ্যবাহী ও যাত্রীবাহী গাড়ি আটকে

অবরোধের জেরে প্রচুর পণ্যবাহী ও যাত্রীবাহী গাড়ি আটকে

এদিকে বনধে রায়গঞ্জের শিলিগুড়ি মোড়ে জাতীয় সড়ক অবরোধ করে সিপিআইএম। সেখানে দীর্ঘক্ষণ পথ অবরোধ করে বামেরা। অপ্রীতিকর পরিস্থিতি সামলাতে উপস্থিত ছিল পুলিশ। অবরোধের জেরে প্রচুর পণ্যবাহী ও যাত্রীবাহী গাড়ি আটকে পড়ে। পরবর্তীকালে অবরোধ তুলে নেয় বামেরা।

English summary
Incidents of Rail blockade, Lathicharge from police across Bengal as Left front voices for strike
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X