• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কলকাতায় প্রতি ৪ টি গৃহস্থে ১ জনের 'কো-মর্বিডিটি কেস' রয়েছে! কেএমসির সমীক্ষায় আর কোন বার্তা

করোনার জেরে ভয়াবহ পরিস্থিতির দিকে যাচ্ছে শহর কলকাতা। শহরের পুরসভার তরফে একটি সমীক্ষায় উদ্বেগের বার্তা উঠে আসতে শুরু করে দিয়েছে। আর সেই সমীক্ষার কিছু তথ্য একনজরে দেখে নেওয়া যাক।

 সমীক্ষায় কী দেখা গিয়েছে?

সমীক্ষায় কী দেখা গিয়েছে?

কলকাতা পুরসভার সমীক্ষা,কলকাতার ৮০ হাজার থেকে ৮৫ হাজার গৃহস্থে করা হয়েছে। যে তথ্য উঠে এসেছে, তা খতিয়ে দেখে ভয়াবহ ইঙ্গিত দিচ্ছে পুরসভা। দেখা গিয়েছে, শহরের প্রতি ৪ টি গৃহস্থে একজনের কো মর্বিডিটি কেস থাকছে। যা করোনার প্রবল দংশনের মাঝে ভয়াবহ বার্তা।

 কোন কোন রোগে ভুগছেন মানুষ?

কোন কোন রোগে ভুগছেন মানুষ?

দেখা গিয়েছে কলকাতা শহরে প্রতি ৪ টি গৃহস্থের মধ্যে একজন কোনও না কোনওভাবে হাইপার টেনশন, ব্লাড সুগার, কিডনি, হৃদরোগ সংক্রান্ত সমস্যায় ভুগছেন। দেখা গিয়েছে এঁদের বেশিরভাগই বয়স্ক মানুষ। অন্তত ৬০ শতাংশ মানুষ এক্ষেত্রে শহরের বয়স্ক মানুষ।

 সমীক্ষার প্রয়োজনীয়তা

সমীক্ষার প্রয়োজনীয়তা

উল্লেখ্য, সমীক্ষার হাত ধরে পরিস্থিতি সম্পর্কে সঠিক ধারমা পাওয়া যাবে বলেই কলকাতা পুরসভা এমন পদক্ষেপ নিচ্ছে। কে মর্বিডিটি কেস যাঁদের রয়েছে তাঁদের যাতে চিকিৎসা দ্রুত দেওয়া যায়, তার জন্য চেষ্টা করে যাচ্ছে পুরসভা। হাইপার টেনশন, ও ডায়াবেটিসের রোগীদের নিয়ে বেশি চিন্তিত কলকাতা পুরসভা।

কলকাতার করোনা পরিস্থিতি

কলকাতার করোনা পরিস্থিতি

২৩ সেপ্টেম্বরের রিপোর্ট বলছে, এদিন যে ৬১ জনের মৃত্যু হয়েছে রাজ্য জুড়ে, তাঁদের মধ্যে ১২ জন কলকাতার। এখনও পর্যন্ত কলকাতায় করোনায় মৃত্যু হয়েছে ১৬১৯ জনের। মৃত্যুর সংখ্যার নিরিখে কলকাতার পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে মৃত্যু হয়েছে ১০১১ জনের। এদিন সেখানে ১১ জনের মৃত্যু হয়েছে।তারপর রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। সেখানে ২৯১ জনের মৃত্যু হয়েছে।

English summary
In Kolkata one person in every four household has Co morbidity factor KMC survey indicates
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X