• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একুশের আগে বড় ঘোষণা রাজ্য সরকারের, সেপ্টেম্বর পর্যন্ত কর মকুব বেসরকারি বাসের

করোনা ভাইরাসের পরিস্থিতিতে বিপুল লোকসানের মুখে পড়েছিল রাজ্যের বেসরকারি বাসগুলি। নিয়ন্ত্রিত যাত্রী সংখ্যা নিয়ে বাস চালাতে হচ্ছিল তাঁদের। যার জেরে দীর্ঘ ৫ মাস ধরে অনেক বেসরকারি বাসই রাস্তায় নামেনি। এই পরিস্থিতিতে রাজ্যের বেসরকারি বাস সংগঠনগুলি রাজ্য সরকারের কাছে কর মকুবের আবেদন করেছিল। তাঁদের কথা বিবেচনা করেই বৃহস্পতিবার নবান্নে থেকে স্বরাষ্ট্র সচিব জানান আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত রাজ্যের সব বেসরকারি বাসের কর মকুব করা হল।

কর মকুব

কর মকুব

রাজ্যের সব বেসরকারি বাসের কর মকুবের কথা ঘোষণা করল রাজ্য সরকার। বৃহস্পতিবার নবান্ন থেকে সাংবাদিক বৈঠক করে রাজ্যের স্বরাষ্ট্রসচিব রাজীব সিনহা ঘোষণা করেন ৩০ সেপ্টেম্বর পর্যন্ত রাজ্যের সব বেসরকারি বাসের কর মকুব করা হচ্ছে। নেওয়া হবে না পারমি ফিও। এমনকী মোটর ভেঙিক্যাল অ্যাডিশনাল করও মকুব করা হয়েছে।

পরিবহণে ধাক্কা

পরিবহণে ধাক্কা

করোনা আবহে সবচেয়ে বেশি ক্ষতির মুখে পড়তে হয়েছে পরিবহণ ক্ষেত্রকে। গত মার্চ মাস থেকে বন্ধ ছিল গোটা দেশের পরিবহণ ব্যবস্থা। লকডাউন ওঠার পর সাময়িক স্বস্তি মিললেও এখনও পরিস্থিতি স্বাভাবিক হয়ে ওঠেনি। নিয়ন্ত্রিত যাত্রী নিয়ে রাস্তায় চলছে গুটি কয়েক বাস। তার উপরে পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধি সব নিয়ে বিপুল ক্ষতির মুখে পড়তে হয়েছে বেসরকারি পরিবহণ ব্যবস্থাকে।

ভাড়া বাড়ানো নিয়ে বিরোধ

ভাড়া বাড়ানো নিয়ে বিরোধ

করোনা পরিস্থিতিতে নিয়ন্ত্রিত যাত্রী নিয়ে বাস চালানোর অনুমতি দিয়েছিল রাজ্য সরকার। তাতে বেসরকারি বাস সংগঠনগুলি রাজি হলেও ভাড়া বাড়ানোর দাবি জানিয়েছিল। কারণ নিয়ন্ত্রিত যাত্রী নিয়ে বাস চালাতে হলে ক্ষতির মুখে পড়তে হবে তাঁদের এমনই জানিয়েছিল তাঁরা। কিন্তু ভাড়া বাড়ানোর দাবি মেনে নেয়নি রাজ্য সরকার। পরিবর্তে বাস বন্ধ করে দিয়েছিল বাস সংগঠনগুলি। এই নিয়ে দীর্ঘ টানাপোড়েন চলেছে রাজ্য সরকারের সঙ্গে। তার পরে কর মকুবের এই সিদ্ধান্ত কিছুটা হলেও িবরোধিতায় জল ঢালবে বলে মনে করা হচ্ছে।

রেশনের পর পরিবহণ

রেশনের পর পরিবহণ

আগামী বছরের জুন মাস পর্যন্ত রাজ্যবাসীর জন্য িবনামূল্যে রেশন দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একুশের ভোটের আগে যা বড় সিদ্ধান্ত বলেই মনে করা হয়েছে। এবার পরিবহণ ক্ষেত্রেও কর মকুবের কথা ঘোষণা করে ভোট বাক্স অক্ষত রাখার মরিয়া চেষ্টা চালাচ্ছে তৃণমূল সরকার।

'কংসের রাজত্ব চলছে, লাল ডায়রিতে হিসেব তোলা আছে,' সুদে আসলে ফেরত দেওয়ার হুঁশিয়ারি দিলীপের

English summary
In Coronavirus pandamic situation Mamata Government announce tax relaxetion of all Bengal privet buses
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X