• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আরও পাঁচদিন বৃষ্টি! অন্যদিকে হাড়কাঁপানো ঠান্ডায় তুষারপাতের পূর্বাভাস মৌসম ভবনের

Google Oneindia Bengali News

একদিকে বৃষ্টির পূর্বভাস, অন্যদিকে হাড় কাঁপানো ঠান্ডা। সঙ্গে তুষারপাতেরও সতর্কতা জারি করেছে মৌসম ভবন। ভারতের আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে বেশ কিছু এলাকা কুয়াশাচ্ছন্ন তাকবে, পাহাড়ী এলাকায় হবে তুষারপাত। পশ্চিমের রাজ্যগুলিতে ধারাবাহিকভাবে আরও চার-পাঁচদিন বৃষ্টি চলবে বলে পূর্বাভাসে জানিয়েছেন মৌসম ভবন।

একদিকে যখন তুষারপাত হবে, অন্যদিকে বৃষ্টি

একদিকে যখন তুষারপাত হবে, অন্যদিকে বৃষ্টি

শীতের মরশুমে ঘন ঘন আবহাওয়ার পরিবর্তন ঘটছে। এর ফলে বেশ সমস্যায় পড়তে হচ্ছে সাধারণ মানুষকে। মাঝ ডিসেম্বরেও শীত পড়েনি সর্বত্র। ফলে এই আবহাওয়া পরিবর্তনের সন্ধিক্ষণে সাবধানে থাকতে হচ্ছে সাধারণ মানুষকে। সাবধানতা অবলম্বন করে না চলতেই বিপদ। এরই মধ্যে মৌসম ভবন জানিয়েছে, দেশের একদিকে যখন তুষারপাত হবে, অন্যদিকে বৃষ্টি চলবে এখন টানা চার-পাঁচ দিন।

কোথায় কোথায় বৃষ্টি, পূর্বাভাসে জানাল আইএমডি

কোথায় কোথায় বৃষ্টি, পূর্বাভাসে জানাল আইএমডি

আইএমডি বা ভারতের কেন্দ্রীয় আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, দেশের দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমদিকের রাজ্যগুলিতে বৃষ্টি চলবে। দক্ষিণ ভারতের অন্ধপ্রদেশ, তামিলনাড়ু, কেরল, কর্নাটকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে। উত্তর-পশ্চিম ভারতেও হানা দেবে বৃষ্টি। বৃষ্টিপাতের সঙ্গে তুষারপাতও হবে বলে জানিয়েছেন আবহবিদরা।

তুষারপাত হবে উত্তর-পশ্চিমে, জানাল মৌসম ভবন

তুষারপাত হবে উত্তর-পশ্চিমে, জানাল মৌসম ভবন

আবহাওয়ার কেন্দ্রীয় দফতর সূত্রে জানানো হয়েছে, ভারতের উত্তর-পশ্চিম দিকের রাজ্যগুলিতে বৃষ্টিপাতের সঙ্গে চলবে তুষারপাত। আগামী ১৩ ডিসেম্বর থেকে পশচিম হিমালয় ক্ষেত্রে অর্থাৎ জম্মু-কাশ্মীর, লাদাখ, গিলকিট বাল্টিস্তান, মুজাফ্ফরবাদ, হিমাচল প্রদেশে তুষারপাত হবে। সেইসঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনার কথাও জানিয়েছে মৌসম ভবন।

উত্তরে তুষারপাতের পরই জাঁকিয়ে ঠান্ডা পূর্বে

উত্তরে তুষারপাতের পরই জাঁকিয়ে ঠান্ডা পূর্বে

মৌসম ভবন জানিয়েছে ১৩ থেকে ১৫ ডিসেম্বর তৃষারপাত হবে উত্তর-পশ্চিম ভারতে। এরপরই বেশি পরিমাণে উত্তরে হাওয়া প্রবেশ করতে শুরু করবে পূর্ব ভারতে। উত্তর ভারত থেকে হাওয়া এলেই বাংলায় পড়বে কনকনে ঠান্ডা। তাই ঠান্ডার সেই আমেজ পেতে এখনও সপ্তাহ খানেক অন্তত অপেক্ষা করতে হবে বঙ্গবাসীকে।

কনকনে শীত পড়বে বাংলায়, অপেক্ষা দিন সাতেকের

কনকনে শীত পড়বে বাংলায়, অপেক্ষা দিন সাতেকের

মাঝ ডিসেম্বরেও শীতের আমেজ সেভাবে ধরা দেয়নি বাংলায়। জাঁকিয়ে শীতের অপেক্ষায় প্রহর গুনছে বঙ্গবাসী। সম্প্রতি উপকূলে হানা দেওয়া ঘূর্ণিঝড় জাওয়াদের ফলে তাল কেটে গিয়েছে। তবে আবহাওয়া দফতরের পূর্বাভাস আর বেশিদিন অপেক্ষা করতে হবে না। মৌসম ভবন পূর্বাভাস দিয়েছে উত্তর-পশ্চিম ভারতে তুষারপাতের। এরপর শীঘ্রই নামবে পারদ। কনকনে শীত পড়বে বাংলায়।

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব কেটে উত্তরে বাতাসের আগমনের অপেক্ষা

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব কেটে উত্তরে বাতাসের আগমনের অপেক্ষা

আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব কেটে গেলেই বাংলায় অনুভূত হবে শীত। উত্তরে হাওয়া হু হু করে ঢুকবে বাংলায়। জাঁকিয়ে শীত পড়বে তারপর। বাংলার আবহবিদরা জানিয়েছেন আসন্ন সপ্তাহের শেষ থেকে বা পরের সপ্তাহের প্রথম থেকেই রাজ্যে অনুভূত হবে কনকনে ঠান্ডা।

English summary
IMD forecasts heavy rain during four-five days in South India and also snowfall in North
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X