• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অবৈধভাবে মজুত বিপুল পরিমাণ বালি বাজেয়াপ্ত বাঁকুড়ায়

  • |

অবৈধভাবে মজুত করে রাখা বিপুল পরিমাণ বালি বাজেয়াপ্ত করেছে বাঁকুড়া জেলার প্রশাসন। এই বালি কাগজে বিজ্ঞাপন দিয়ে ই-নিলাম করে বিক্রি করা হবে বলে ঠিক করেছে বাঁকুড়া জেলার প্রশাসন।

অবৈধভাবে মজুত বিপুল পরিমাণ বালি বাজেয়াপ্ত বাঁকুড়ায়

বাঁকুড়া জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে প্রায় পনেরোটি জায়গায় অবৈধভাবে মজুত করে রাখা বালি বাজেয়াপ্ত করে জেলার ভূমি দফতর। তারা জানিয়েছে যে এই বাজেয়াপ্ত করা বালির পরিমাণ কয়েক লাখ সি এফ‌টি। এই বালি বাজেয়াপ্ত করা হয়েছে কোতুলপুর, ইন্দাস, পাত্রসাসর, মেজিয়া, ওন্দা, বড়জোড়া এলাকায়।

বাঁকুড়ার রাজস্ব আধিকারিক সুমন্ত ভৌমিক জানিয়েছেন, কোথাও নদীর পাড়ে, কোথাও রাস্তার ধারে এই বালি অবৈধভাবে মজুত করে রাখা হয়েছিল। তা বাজেয়াপ্ত করা হয়েছে । এবার এই বাজেয়াপ্ত হওয়া বালি ই নিলাম করে বিক্রি করে দেওয়া হবে। পাশাপাশি অবৈধ বালির কারবার রুখতে অভিযান চলবে।

[আরও পড়ুন: নাইট ডিউটিতে স্বামী, খাটের তলায় আয়েশ স্ত্রীর প্রেমিকের! হুলুস্থূল-কাণ্ড সোনারপুরে]

প্রচুর পরিমাণে উদ্ধার বিস্ফোরক

প্রশাসন সূত্রে জানা গিয়েছে যে আগামী ১৫ অক্টোবর পর্যন্ত জেলার কোথাও কোনও নদী থেকে বালি তোলা যাবে না। তার পরও বেশ কিছু জায়গায়, রাতের অন্ধকারে, অবৈধ ভাবে বালি তোলা হচ্ছে বলে অভিযোগ। এই ভাবে বালি তোলা বন্ধ করতে অভিযান চালানো হচ্ছে। এই অভিযান চালাতে গিয়েই অবৈধভাবে মজুত করে রাখা বালি চোখে পড়ে । আর এই মজুত করে রাখা বালির পরিমাণ দেখে কার্যত চোখ কপালে উঠে যায় তাদের। তার পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়।

[আরও পড়ুন: ভারত সফর বাতিল করলেন মোদীর পরম বন্ধু নেতানিয়াহু]

English summary
Illegal sand mining in Bankura seized by local police
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X