• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতা কি আসল বামপন্থী, প্রমাণ দিতে চ্যালেঞ্জ সূর্যকান্তের

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করে থাকেন তিনি বামপন্থী। এবার তারই প্রমাণ চাইলেন সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। ৮ জানুয়ারি ধর্মঘট সফল করে বামপন্থার প্রমাণ দিতে চ্যালেঞ্জ জানিয়েছেন তিনি। দলীয় মুখপত্র গণশক্তির প্রতিষ্ঠাদিবসে এই চ্যালেঞ্জ জানিয়েছেন সূর্যকান্ত।

বিধানসভায় জরুরি সভা ডাকার প্রস্তাব

বিধানসভায় জরুরি সভা ডাকার প্রস্তাব

কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী সহ ১১ টি রাজ্যের মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়েছেন, বিধানসভায় সিএএ বিরোধী প্রস্তাব পাশ করানোর জন্য। এপ্রসঙ্গে সূর্যকান্ত বলেছেন, মুখ্যমন্ত্রী পুরো কথাটা খুলে বলুন। সদিচ্ছা থাকলে বিধানসভার জরুরি সভা ডেকে আইন বাতিলের প্রস্তাব পাশ করানোর আহ্বান জানিয়েছেন তিনি।

৮ জানুয়ারি ধর্মঘট সমর্থনের আহ্বান

৮ জানুয়ারি ধর্মঘট সমর্থনের আহ্বান

সূর্যকান্ত মিশ্র বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায় আসল বামপন্থী হলে ৮ জানুয়ারি ধর্মঘট সফল করুন। তিনি বলেন, ওই দিন ধর্মঘট ভাঙার চেষ্টা হলে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিশ্বাসযোগ্যতা মানুষ জানতে পারবে। তিনি বলেন, ওই দিন প্রমান হবে মমতা বন্দ্যোপাধ্যায় কোন পক্ষে। এপ্রসঙ্গে তিনি বলেন, রাজ্য সরকার দাবি করে ওরা নাকি বামপন্থী। ওরা যদি বামপন্থী হয়, তাহলে তিনি আর বামপন্থী থাকবেন না।

মমতাকে চিঠি পিনারাই বিজয়নের

মমতাকে চিঠি পিনারাই বিজয়নের

সিএএ-র বিরুদ্ধে বিধানসভায় তাদের মতোই প্রস্তাব পাশ করানোর জন্য মমতা বন্দ্যোপাধ্যায় সহ ১১ রাজ্যের মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়েছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনরাই বিজয়ন। সেখানে তিনি বলেছেন, পারস্পরিক মতানৈক্য সরিয়ে সমাজের বিভিন্নস্তরের মানুষকে গণতন্ত্র বাঁচাতে এক হতে হবে। গত বছরের শেষ দিনে কেরল বিধানসভায় সর্বসম্মতভাবে সিএএ বিরোধী প্রস্তাব পাশ হয়ে গিয়েছে।

English summary
If Mamata Banerjee is real leftist, then she should support Bandh on 8 January, says Suryakanta Mishra
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X